ইসলাম ও মহানবীকে অবমাননা করে নেদারল্যান্ডের মসজিদে চিঠি

ইসলাম ও মহানবী মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র সম্বলিত কিছু চিঠি পাওয়া গেছে নেদারল্যান্ডের মসজিদে। তবে কারা এসব চিঠি পাঠিয়েছে তা জানা যায়নি। সোমবার (৩ জানুয়ারি) এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে দ্য ডাচ রিলিজিয়াস ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

বিবৃতিতে বলা হয়, গত সপ্তাহে ফাউন্ডেশন পরিচালিত কয়েকটি মসজিদে ঘৃণ্য চিঠি পাঠানো হয়। তাতে ইসলাম, মহানবী (সা.) ও আমাদের মূল্যাবোধকে অবমাননা করে অনেক ঘৃণ্য কথা লেখা হয়।’ তাতে আরো বলা হয়, এর আগে এ ধরনের হুমকি-ধমকি সম্বলিত চিঠি সরাসরি হামলা করতে উৎসাহ দিয়েছে।

বিবৃতিতে সব উপসনালয় ও অনুভূতির অবমাননার তীব্র নিন্দা জানানো হয়। এছাড়াও মসজিদ সংশ্লিষ্টদের মধ্যে উদ্বেগ তৈরি করা এমন ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের জন্য সোপর্দ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানানো হয়।

গত ৪০ বছর যাবত নেদার‌ল্যান্ডের ফাউন্ডেশনটি জনসেবামূলক নানা কার্যক্রম পরিচালনা করে আসছে। তাছাড়া সব মুসলিমের ধর্মীয় দায়িত্ব পালনে ব্যবস্থা করে আসছে প্রতিষ্ঠানটি।

সূত্র : আনাদোলু এজেন্সি

ইসলাম ও মহানবীকে অবমাননা করে নেদারল্যান্ডের মসজিদে চিঠি, ইসলাম ও মহানবীকে অবমাননা করে নেদারল্যান্ডের, …,নেদারল্যান্ডে ইসলাম ও মহানবীকে অবমাননা, মসজিদে হুমকি,নেদারল্যান্ড হিন্দু ,নেদারল্যান্ডস ,নেদারল্যান্ড শিক্ষা ব্যবস্থা

Leave a Reply

Translate »