কারামুক্ত হলেন ইশরাক হোসেন

ঢাকা: রাজধানীর মতিঝিল থানার নাশকতার মামলায় গ্রেফতার হয়ে কারাগারে যাওয়ার সাত দিনের মাথায় জামিনে কারামুক্ত হয়েছেন মহানগর দক্ষিণ বিএনপির এক নম্বর সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন। মঙ্গলবার (১২ এপ্রিল) আদালতের আদেশ কারাগারে পৌঁছানোর পর সন্ধ্যা ৬টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন তিনি। এদিন দুপুরে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত ইশরাকের জামিন আবেদন মঞ্জুর করেন।

ওই সময়ই তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ জানিয়েছেন, জামিন পাওয়ায় ইশরাকের কারামুক্তিতে আর বাধা নেই। এর কয়েক ঘণ্টার মধ্যেই কারামুক্ত হলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক এ মেয়র প্রার্থী। এদিকে কারাগার থেকে মুক্ত হওয়ার পর কারাফটকের সামনে ইশরাককে ফুলের মালা পরিয়ে বরণ করে নিতে দেখা গেছে দলীয় নেতাকর্মীদের।

ধর্ষণ মামলায় জেন্ডার সমতা নিয়ে হাইকোর্টের রুল

পরে নেতাকর্মীদের মোটরসাইকেল শোডাউন নিয়ে কারা এলাকা ত্যাগ করেন তিনি। ২০২০ সালের ডিসেম্বরে গাড়িতে অগ্নিসংযোগ করে নাশকতা সৃষ্টির অভিযোগে পুলিশের করা এক মামলায় গত ৬ এপ্রিল দুপুর ১২টার দিকে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাককে গ্রেফতার করে পুলিশ।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করে পরাজিত হন। তারপর থেকেই রাজনীতির মাঠে সক্রিয় হন এই বিএনপি নেতা।

Leave a Reply

Translate »