HomeHealthশরীরের তিল দেখে ভবিষ্যত গণনা | শরীরের কোথায় তিল থাকলে কী হয়!

শরীরের তিল দেখে ভবিষ্যত গণনা | শরীরের কোথায় তিল থাকলে কী হয়!

তিল নাকি মানুষের ভবিষ্যত বলে দেয়! শরীরের এক একটা জায়গায় তিল এক এক রকমের বার্তা বহন করে! তিল নিয়ে এই ধারণা কতটা ঠিক বা আদৌ ঠিক কি না তা নিয়ে দ্বন্দ থাকতেই পারে। তা সত্ত্বেও যাঁরা বিশ্বাস করেন এবং যাঁরা করেন না তাঁদের জন্যও রইল তিল নিয়ে কিছু কথা।
প্রাচীন সমুদ্র শাস্ত্রে তিল দেখে ভাগ্য নির্ধারণের পদ্ধতি বর্ণনা করা আছে। তিল দেখে আমরা ভবিষ্যৎ সম্পর্কেও জানতে পারি। শরীরের বিভিন্ন অংশে তিলের উপস্থিতি, রং, আকৃতি প্রভৃতি দেখে আমরা আমাদের ভবিষ্যৎ সম্পর্কে ধারণা করতে পারি। এছাড়া বিজ্ঞান বলে তিল তখনই হয়, যখন ত্বকের এক জায়গায় একসঙ্গে অনেক কোষের জন্ম হয়। কিন্তু যুক্তির পাশেই বিশ্বাসের অবস্থান। আর বিশ্বাস মানুষকে দেয় আলাদা তথ্য। যে তথ্য যুগ-যুগ ধরে শাস্ত্র-জ্যোতিষ বলে আসছে। আর এই বিশ্বাসেই শরীরে বিভিন্ন স্থানে তিলের মাহাত্ম্য আলাদা। যেমন-

কপাল : কপালে তিল থাকা মানে বৃহস্পতির প্রাধান্য। তবে বৃহস্পতির এ কৃপা অবশ্যই তিলের অবস্থানের উপর নির্ভর করে। কপালের মাঝে তিল থাকলে বুদ্ধির বিকাশ হয়। ডানদিকে থাকলে সেই ব্যক্তি ভালো সঙ্গী হন। আর কপালের বাঁদিকে তিল থাকার অর্থ আপনি খুবই ভাগ্যবান।

থুতনি : শরীরের এই অংশে যাদের তিল রয়েছে, তারা খুবই কেয়ারিং ও আবেগপ্রবণ হয়ে থাকেন। এমন মানুষরা ঘুরতে ভালবাসেন। ডানদিকে তিল থাকলে সে মানুষ যুক্তিবাদী হন। আর বাঁ দিকে তিল থাকলে স্পষ্ট কথা বলতে ভালবাসেন।

গাল : গালে তিল থাকার অর্থ সে মানুষ বেশ বুদ্ধিমান এবং মেধাবী। চাইলে ভাল অ্যাথলিটও হতে পারেন। তবে এরা বেশ রগচটাও হয়ে থাকেন।

নাক : নাকে তিল থাকলে সে মানুষ খুবই পরিশ্রমী ও ভাল বন্ধু হয়ে থাকেন। তাদের আত্মসম্মানবোধ প্রবল।

ঠোঁট: এমন মানুষরা জীবনে সবসময় সামনের দিকে তাকাতে পছন্দ করেন। আর ঠোঁটে তিল থাকলে সে মানুষ কথা বলতে ও খেতে বেশ ভালবাসেন। তবে খাওয়া-দাওয়া একটু রয়েসয়েই করা ভাল। তাতে ভোগান্তি কম হবে।

বক্ষ:  বক্ষযুগলে তিল থাকার অর্থ আপনি খুব ভাল মা হবেন। আপনার সন্তানের জীবন সুখের হবে।

হাত:  হাতে যাদের তিল রয়েছে তারা খুবই পরিশ্রমী ও দক্ষ হয়ে থাকতেন। যে কোনো কাজে পরিশ্রমের মাধ্যমে সাফল্য অর্জন করেন।

পা: পায়ের তলায় তিল থাকা মানেই সে ব্যক্তি ঘুরতে ভালবাসেন। আর তার যশভাগ্যও খুব ভাল।

পেট: মধ্যপ্রদেশে তিল থাকার অর্থ মানুষটি আধ্যাত্মিক। ডানদিকে তিল থাকলে অর্থভাগ্য ভাল হয়, তবে বাদিকে যাদের তিল রয়েছে তারা বেশ হিংসুটে হয়ে থাকেন।

চিবুকেতিল
চিবুকের যে কোনোদিকে তিল থাকা অতি সৌভাগ্যের লক্ষণ। চিবুকে তিলধারীরা খুব সহজে জনপ্রিয়তা পায়। রাজনীতিতে তাদের শক্ত অবস্থান হয়। পাশাপাশি তারা আর্থিক সৌভাগ্যবান হন। তারা প্রেমিক মনের হন। তবে অতিরঞ্জিত হওয়ার কারণে প্রেমিক-প্রেমিকার দূরত্ব বাড়ে।

পিঠেতিল
পিঠে তিল থাকা উদারতার লক্ষণ। এরা দয়ালু ক্ষমতাবান সাহসী ও দৃঢ়চেতা হন। এরা যেমন পরামর্শ শোনেন, অন্যকে পরামর্শ দিতেও পছন্দ করেন। যুক্তিতর্কে তাদের সঙ্গে পেরে ওঠা কঠিন। আর পিঠের নিচের দিকে তিল থাকলে এরা কিছুটা আরামপ্রিয় হন; বিপরীত লিঙ্গের প্রতি দুর্ণিবার আকর্ষণ থাকে। পিঠের নিচ দিকে তিলধারী মেয়েরা হন যথেষ্ট আবেদনময়ী।

নিতম্বেতিল
পুরুষের নিতম্বে তিল কামুক ও আবেদনময় স্বভাবের পরিচায়ক। অন্যদিকে মহিলাদের ক্ষেত্রে তা বেশি সন্তান প্রজননের ইঙ্গিত দেয়। এরা পুরুষের চাইতেও বেশি কামুক হন। অনেক ক্ষেত্রে এ কারণটাই তাদের দাম্পত্য জীবনে কাল হয়ে দাঁড়ায়।

Read More: রাতে ভাত না রুটি, কোনটা কতটুকু খাওয়া উচিৎ? Daily news times bd

১) পেটের ডানদিকে তিল থাকলে অর্থ উপার্জন ভাল হয় আবার পেটের বাঁদিকে তিল থাকলে সেই ব্যক্তি খুব হিংসুটে স্বভাবের হন, যাঁরা ফাটকায় টাকা রোজগার করতে চান।

২) নাভির একেবারে কাছে তিল থাকলে সেই মানুষটি খুব বিলাসবহুল জীবন পছন্দ করেন। এঁরা খুব ঝগড়ুটেও হন।

৩) শিরদাঁড়ার কাছে তিল মানেই তাঁর মন্ত্রী-সান্ত্রী গোছের হওয়ার সম্ভাবনা রয়েছে। না-হলেও তাঁর বিরাট নামডাক তো হবেই।

৪) পিঠের ডানদিকে তিল থাকলে শরীর-স্বাস্থ্য ভাল থাকে এবং এই ধরনের মানুষ বেশ সাহসী হন। আবার পিঠের বাঁদিকে তিল থাকলে তাঁরা কূটনীতিতে পারদর্শী হন।

৫) ডানদিকের থাইতে তিল থাকলে তাঁর বিদেশযাত্রার সম্ভাবনা থাকে। আবার বাঁদিকে তিল থাকলে তিনি কোনও একটি শিল্পে পারদর্শী হন এবং খানিকটা অলস স্বভাবেরও হয়ে থাকেন।

৬) ডানদিকের পায়ের ডিমে বা কাফ মাসলে তিল থাকলে জীবনের প্রায় সব কাজেই সাফল্য আসবে সহজে। এঁরা রাজনীতিতেও উৎসাহী হন। বাঁদিকের কাফ মাসলে তিল থাকলে চাকরিসূত্রে দেশ-বিদেশ ঘোরার সম্ভাবনা থাকে।

৭) ডানদিকের গোড়ালিতে যাঁদের তিল থাকে তাঁরা খুব দূরদৃষ্টিসম্পন্ন হন। এঁরা আধাত্ম্যে বিশ্বাসী হন এবং এঁদের জীবনে প্রাচুর্য আসার সম্ভাবনা থাকে। বাঁদিকের গোড়ালিতে তিল থাকলে সেই ব্যক্তি ঈশ্বরের প্রতি নিবেদিতপ্রাণ হয়ে থাকেন। এঁরা খুব কম কথা বলেন তবে জীবনে কখনও না কখনও আইনি সমস্যায় পড়তে হয়।

৮) ডানদিকের পায়ের পাতায় তিল থাকলে সুখী জীবন এবং মনের মতো জীবনসঙ্গী বা জীবনসঙ্গিনী পাওয়া যায়। বাঁদিকের পায়ের পাতায় তিল থাকলে জীবনে অর্থকষ্ট থাকতে পারে এবং অন্যের হিংসা ও দ্বেষের শিকার হতে পারেন সেই ব্যক্তি।

৯) পায়ের পাতার তলার দিকে তিল থাকলে সত্যিই পায়ের তলায় সর্ষে লাগানো থাকে। তিনি ঘুরে বেড়াতে ভালবাসেন। তবে জীবনে প্রচুর শত্রু থাকে।

১০) ডানদিকের নিতম্বে তিল জ্ঞান এবং সৃজনশীলতার প্রতীক। এঁরা বেশিরভাগই শিল্পী হন। বাঁদিকের নিতম্বে তিলের অর্থ দারিদ্র্য।

১১) যৌনাঙ্গে তিল থাকলে সেই ব্যক্তির যৌনক্ষুধা প্রবল হয়। এঁরা বিবাহিত মহিলা বা পুরুষদের প্রতি আকৃষ্ট হন।

** সব ব্যাখ্যাই প্রচলিত ভারতীয় মত অনুযায়ী দেওয়া হল।

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন

শরীরের তিল দেখে ভবিষ্যত গণনা , WHAT IS THE AFFECT OF TIL,SCIENTIFIC KNOWLEDGE IN BANGLA,BY AP TRICKS Till, শরীরের নিম্নাঙ্গে তিল? জেনে নিন কোন তিলের কী অর্থ… গোপনাঙ্গে তিল থাকলে কি হয় What happens if the body is sesame Find out what happens if there is sesame in the body শরীরের কোথায় তিল থাকলে কী হয়!, Til thakle ki hay শরীরের কোথায় তিল থাকলে কী হয়! গোপন স্থানে তিল থাকলে কি হয় ! জেনে নিন দেহের কোথায় তিল থাকলে কি হয়, কোথায় তিল থাকলে কি হয়, দেহের কোথায় তিল থাকলে কি হয়, তিল, দেহের নানা জায়গায় তিল হয়, নারীর বাঁ গালে তিল, তিল english, তিল দুর করার উপায়, তিল উঠানোর উপায়, তিল এর ইংলিশ, লাল তিল, তিল কেন হয়, লাল তিল থাকলে কি হয়, কোথায় তিল থাকলে কি হয়, bangla health tips for women, bangla astrology, healthinfo4all, health tips, health tips in bangla, health tips bangla, bengali astrology 2017, bengali astrology class, bengali astrology tips, til, cheek, body cheek, shorirer til, luck for til, luck for cheek, horoscope, তিল দেখে ভবিষ্যত, তিল, শরীরের তিল, Til thakle ki hay

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Icon box title

Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

pp

Latest Post

Recent Comments