চিংড়ি ঘের থেকে ৫ ফুট লম্বা কুমির উদ্ধার

মোংলায় চিংড়ি ঘের থেকে একটি জীবিত কুমির উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার বুড়িরডাঙ্গা এলাকার আকরামের ঘের থেকে এ কুমিরটি উদ্ধার করে বনবিভাগ।

উদ্ধার হওয়া লবণ পানির প্রজাতির এ কুমিরটি লম্বায় ৫ ফুট। এটির বয়স ৮-৯ বছর। পরে এটিকে সুন্দরবনের করমজল এলাকায় অবমুক্ত করা হয়। স্থানীয়রা ও পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির জানান, মঙ্গলবার ভোরে উপজেলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের বুড়িরডাঙ্গা গ্রামের বাসিন্দা আকরাম হোসেন তার চিংড়ি ঘেরে একটি কুমির দেখতে পান। এরপর তিনি বনবিভাগকে খবর দেন।

Nursing Department Senior Staff Nurse Exam Questions and Solutions 2019 | নার্সিং এন্ড মিডওয়াইফারি অধিদপ্তরে সিনিয়র স্টাফ নার্স পরীক্ষা প্রশ্ন ও সমাধান ২০১৯

খবর পেয়ে বন কর্মকর্তা আজাদ কবির ঘটনাস্থল পৌঁছে সকাল সাড়ে ১০টার দিকে কুমিরটি উদ্ধার করেন। বন কর্মকর্তা মো. আজাদ কবির বলেন, উদ্ধার হওয়া কুমিরটি সুন্দরবনের করমজল এলাকায় অবমুক্ত করা হয়েছে। তিনি আরও বলেন, সুন্দরবনের পশুর নদীর সঙ্গে সংযোগকারী গোনা নদী হয়ে জোয়ারের সময় বুড়িরডাঙ্গার আকরামের ঘেরে চলে আসে কুমিরটি।

যেসব জায়গায় মাছ বেশি সেসব জায়গাতেই কুমিরের বিচরণ বেশি। এর আগে গত ২৯ মার্চ মোংলার সীমান্তবর্তী  রামপাল উপজেলার গৌরম্ভা এলাকার পুকুর থেকেও একটি কুমির উদ্ধার করেছিল বনবিভাগ।

Leave a Reply

Translate »