চুমু খাওয়ার ছবি ফেইসবুকে, গোপালগঞ্জে ছাত্র-ছাত্রী বহিষ্কার

প্রেমের সম্পর্ক ছিন্ন করায়’ চুমুর ছবি ফেইসবুকে প্রচারের পর গোপালগঞ্জে একটি বিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

জেলার কোটালীপাড়া উপজেলার হিরণ পঞ্চপল্লী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মণ্ডল এক নোটিশে এই সিদ্ধান্তের কথা জানান।

সম্প্রতি বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রী ও দশম শ্রেণির এক ছাত্রের চুমু খাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে এলাকায় সমালোচনা হয়।

প্রধান শিক্ষক স্বাক্ষরিত নোটিশে বলা হয়, ওই ঘটনায় বিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তমোতাবেক তাদের সাময়িক বহিষ্কার করা হল। একই সঙ্গে বিদ্যালয়ে অধ্যয়নরত অন্য সব শিক্ষার্থীকে সতর্ক করা হল।

 

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানিয়েছে, এই দুই শিক্ষার্থীর মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠার পর তারা তিন-চার মাস আগে বেড়াতে বের হয়। সেখানে তাদের একটি চুমুর ছবি তোলা হয়। মাস খানেক আগে তাদের সম্পর্ক ছিন্ন হয়ে যায়। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রটা চুমু খাওয়ার সেই ছবি ফেইসবুকে ছেড়ে দেয়। আট দিন আগে ছবিটি ফেইসবুকে ভাইরাল হলে এলাকায় সমালোচনার ঝড় ওঠে। বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

প্রধান শিক্ষক স্বপন কুমার মণ্ডলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নোটিশের কথা স্বীকার করেন।

0

স্বপন বলেন, “ওই দুই শিক্ষার্থীকে শ্রেণিকক্ষে রেখে পাঠদানে আপত্তি করেন স্কুলের শিক্ষকরা। এ নিয়ে ব্যবস্থাপনা পর্ষদের সভা ডাকা হয়।

 

“আমাদের কাছে এসেছে ছবিটি। সভায় ওই ছাত্রী ছবিটি তার বলে স্বীকার করে। সভার সিদ্ধান্ত অনুযায়ী সোমবার দুইজনকে সময়িক বহিষ্কার করা হয়।”

 

তবে এখনও তাদের ছাড়পত্র দেওয়া হয়নি।

 

প্রধান শিক্ষক বলেন, দুই শিক্ষার্থীর অভিভাবকদের সঙ্গে ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা আলাপ-আলোচনা করছেন। আলোচনা শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

%d bloggers like this: