লগ-ইন নিরাপদ করতে নতুন ফিচার চালু করল ইমো

নতুন একটি ফিচার চালু করেছে ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ ইমো। নতুন স্বয়ংক্রিয় ভেরিফিকেশন ফিচার ‘ফ্ল্যাশ কল’-এ ব্যবহারকারীর অ্যাকাউন্টে ভার্চুয়াল অনধিকার প্রবেশ ও ডেটা লঙ্ঘন রোধ হবে এবং ব্যবহারকারী নিরাপদে লগ-ইন করতে পারবেন। ব্যবহারকারীদের অ্যাকাউন্ট লগ-ইন আরো দ্রুত, নিরাপদ ও সুবিধাজনক করতেই তারা এই ফিচার চালু করেছে।

আরও পড়ুন: প্রথম বই কবে ছাপা হলো? Alexious Arnob Rozario

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, নতুন এ ফিচারটি পূর্বের টেক্সট-ভিত্তিক ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) ভেরিফিকেশন কোড ম্যানুয়াল অন্তর্ভুক্তির ঝামেলা দূর করে, ব্যবহারকারীদের দিবে সহজ ও নিরাপদভাবে ইমোতে লগ-ইন করে প্রিয়জনের সাথে যোগাযোগ করার সুবিধা।

নতুন এই ফিচারটি পেতে হলে, যে সিম কার্ডের নম্বর থেকে ইমো অ্যাকাউন্ট খোলা হবে তা ওই একই ডিভাইসে সক্রিয় থাকতে হবে। অন্যথায়, ব্যবহারকারী ফ্ল্যাশ কল ফিচারটি ব্যবহার করতে পারবেন না। ফ্ল্যাশ কল যাচাইকরণের শর্ত পূরণ হলে, সেখানে একটি পপ-আপ উইন্ডো আসবে যেখানে ফ্ল্যাশ কল যাচাইকরণের জন্য নিরাপদ ও সফল লগ-ইন করতে ব্যবহারকারীর অনুমতি চাওয়া হবে। এর ভিত্তিতেই ফ্ল্যাশ কল আসার পর অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয়ভাবে লগ-ইন হয়ে যাবে। ব্যবহারকারী যদি অনুমতি না দিয়ে তা প্রত্যাখ্যান করে দেয়, তখন ইমো অ্যাপ ভেরিফিকেশনের জন্য এসএমএস যাচাইকরণ মোডে প্রবেশ করবে।

আরও পড়ুন: ১০টি বাংলাদেশের সেরা ক্যান্সার হাসপাতাল | 10 best cancer hospitals in Bangladesh

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশসহ সারা বিশ্বের সকল ব্যবহারকারীরা এখন তাদের ডিভাইসে ইমো অ্যাপটি আপডেট করে এ সুবিধা উপভোগ করতে পারবেন। ব্যবহারকারীদের সন্তুষ্টি ও গোপনীয়তার সুরক্ষাকে ইমো সবসময়ই গুরুত্ব সহকারে বিবেচনা করে এবং নতুন এ ফিচারটি ইমোর বিদ্যমান সুরক্ষা বলয়ে নতুন একটি মাত্রা সংযোজন করেছে। ব্যবহারকারীদের অনলাইন সুরক্ষা নিশ্চিতে এই ‘ফ্ল্যাশ কল’ ফিচার ইমোর দায়িত্বশীল পরিচয়ের বহিঃপ্রকাশ; যা নেটিজেনদের কাছে ইমোকে আরো জনপ্রিয় করে তুলবে।

আরও পড়ুন: 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

তথ্যসূত্র:- কালের কন্ঠ

Leave a Reply

Translate »