জাপানিদের সৌন্দর্য ও যৌবন ধরে রাখার রহস্য কি জানেন?

জাপানিদের সৌন্দর্য ও যৌবন ধরে রাখার রহস্যঃ জাপানি মেয়েদের ত্বক ঝকঝকে কাঁচের মত মসৃন। বয়স যতই উর্ধমুখ বিন্দুমাত্র রেখাপাত নেই। মানে মুখ দেখে বোঝা সম্ভব নয় তাদের বয়স কত। এর আকর্ষণীয় ত্বক পেতে আপনারা নিশ্চয় ইচ্ছে করে। তার জন্য যত কাঠ খড় পোড়ানো কত রকম ত্বকের পরিচর্যা কত রকম ট্রিটমেন্ট।

অথচ প্রতিবেশী দেশ জাপানের মেয়েদের দিকে দেখুন। অনেক জাপানি নারী আছেন যাদের বয়স 60 বছর। অথচ দেখলে মনে হবে 30 বছরের একজন নারী। তাদের ত্বকের উজ্জ্বলতা টান টান ভাব ও চুল দেখে বলতে থাকি কি এমন রূপ চর্চা করেন বা কি খান তারা? যে এত সুন্দর। তো দর্শক চলুন জেনে নেওয়া যাক জাপানি মেয়েদের রূপের রহস্য সম্পর্কে।

60 বছরের জাপানিদের ত্বক 30 এর মত দেখানোর রহস্য!!!

যিশুর জীবনী ।। Jesus Christ biography in bengali ।। যীশুর জীবন কাহিনী

1)খাবার:

একবার চিন্তা করেই দেখুন। জাপানিদের খাবার দাবার নিয়ে। তারা সাধারণত মাছ , ভাত ও সামুদ্রিক শৈবাল খেয়ে থাকেন এই খাবারগুলো তাদের ঐতিজ্য গত খাবার এবং এগুলো দিয়েই তাদের ডায়েট করে থাকেন। সৌন্দর্য রক্ষায় অতিরিক্ত মাংস চিনি পাউরুটি ইত্যাদি কোন কিছু তারা খান না।

এই খাবারগুলোর বদলে তারা ওমেগা থ্রি ফ্যাটি acid স্বাস্থ্যের জন্য ভালো এমন খাবার। anti-aging উপাদান সমৃদ্ধ খাবার। ফাইবার ভিটামিন এবং প্রচুর পরিমাণে মিনারেল যুক্ত খাবার খেয়ে থাকেন। মূলত তাদের স্বাস্থ্য ও সৌন্দর্যের জন্য যা ভালো তাই তারা খেয়ে থাকেন। জাপানিজ নারী রূপের রহস্য এই খাবারের মধ্যেও লুকিয়ে থাকে।

Health Benefits of Papaya: কমলালেবু নয়, শীতের সেরা ফল হল পেঁপে! উপকারিতার শেষ নেই, জানুন বিশদে
2) ভাত:

জাপানিজদের সবচেয়ে প্রিয় খাবার হলো ভাত। ভাত শুধু স্বাস্থ্যকর খাবার নায়। এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল। যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। জাপানিসরা রান্না করার পর ভাতের মাড় ঠান্ডা করে তা দিয়ে মুখ ধুয়ে এবং স্নানের জলের সঙ্গে তারা ভাতের মাড় মিশিয়ে স্নান করে। কারণ দাঁতের মাড়িতে মিনারেল উপাদান থাকে তার শরীরকে ঠাণ্ডা করে।

3) সৌন্দর্যচর্চায় প্রাকৃতিক তেল:

আমরা তো ত্বকের চর্চায় সব সময় oil free দ্রব্য বেছে নেই। তবে জাপানিজরা তাদের সৌন্দর্য ব্যবহার করে থাকেন। প্রাকৃতিক তেল যা হারবাল তেল হিসেবে পরিচিত। যেমন ক্যামেলিয়া অয়েল একটি তারা মেকআপ পরিষ্কার করার জন্য ব্যবহার করে থাকেন।

Read: কোন ধরনের মেয়ে বিয়ে করা উচিত না

4) সূর্যের আড়ালে থাকে:

আমরা জানি ভিটামিন ডি নবজাতক ও ছোট বাচ্চাদের জন্য ভালো তবে অতিরিক্ত ভালো নয়। তবে জাপানিস নারীরা এ বিষয়ে সচেতন। তারা বহু বছর আগে থেকে ধারণা করে আসছেন যে সূর্যের রশ্মি ত্বকের জন্য ক্ষতিকর তবে। এখন তারা বেশিরভাগ সময়ই বাইরে থাকেন। তবে সানস্ক্রিন ব্যবহার করতে ভুলেন না। আর যদি সানস্ক্রিন লাগাতে ভুলে যান তাহলে এমন ভাবে নিজেদের রক্ষা করেন যেন সূর্যের আলো গায়ে না লাগে তাদের।

হলুদ দাঁত ঝকে ঝকে সাদা করার ঘরোয়া উপায়, Healthy teeth | Home Remedies for Teeth Whitening

5) চুলের সৌন্দর্যে কাঠের চিরুনি ব্যবহার:

জাপানি নারীরা তাদের চুলের সৌন্দর্য বিশেষ করে তাকে চিরুনি ব্যবহার করে থাকেন। যে সম্পূর্ণ হাতে তৈরি করা হয়ে থাকে। এ কাঠের চিরুনি ক্ষুদ্র ছিদ্র মাথার স্ক্যাল্পে প্রাকৃতিক তেল ধারণ করে থাকে। এবং চুল আঁচড়ানোর সময় প্রতিদিন চুলে তা ছড়িয়ে দেয়।

এই কারণে চুল থাকে moisture যুক্ত উজ্জ্বল মজবুত ও স্বাস্থ্যবান। জাপানিস নারীরা তাদের চুল পরিষ্কার করার জন্য সামুদ্রিক শৈবালের গুঁড়া ব্যবহার করে থাকেন। তারা কেমিক্যালযুক্ত কোন শ্যাম্পু ব্যবহার করেন না বেশিরভাগ ক্ষেত্রেই। চুলের সৌন্দর্য চুলে ক্যামেলিয়া অয়েল ব্যবহার করে থাকেন। এই তেল তাদের চুলের সৌন্দর্য দ্বিগুন বাড়িয়ে দেয়।

তো বন্ধুরা জাপানিদের সৌন্দর্য ও যৌবন ধরে রাখার রহস্য তো আপনারা জেনে গেলেন। পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার

Leave a Reply

Translate »