পিসিতে খেলা যাবে অ্যান্ড্রয়েড গেম

অ্যান্ড্রয়েড গেম উইন্ডোজ পিসিতে আনার পরিকল্পনা করছে গুগল। আগামী বছর থেকে এটি চালুর উদ্যোগ নেবে এই সার্চ জায়ান্ট। সংবাদ মাধ্যম ভার্জ জানায়, এটা চালু হওয়ার পর থেকে ব্যবহারকারীরা ইচ্ছে মতো তাদের ডিভাইস পরিবর্তন করে অর্থাৎ মোবাইল, পিসি বা ট্যাবে গেম খেলতে পারবে। গুগলের মুখপাত্র অ্যালেক্স গার্সিয়া কুমার্ত বলেন, ‘অ্যাপটি প্রতিষ্ঠানের সম্পূর্ণ নিজের তৈরি করা। অ্যাপটি তৈরিতে গুগল মাইক্রোসফট,

ব্লুস্ট্যাকস বা অন্য কারও সাহায্য নেয়নি। নতুন এই অ্যাপে ব্যবহারকারী তার মোবাইল বা ট্যাবলেটে কোনও গেম খেলতে খেলতে সেখান থেকে থামিয়ে আবার পিসি থেকে চালিয়ে যেতে পারবে।’ আগামী বছরের যেকোনও সময় এটি বাজারে আসবে। এটা এখনও বোঝা যাচ্ছে না— অ্যাপটি ডেভেলপ করতে গুগল মূলত কী প্রযুক্তি ব্যবহার করেছে। তবে এটা নিশ্চিত যে, গেমটি ক্লাউড স্ট্রিমিং ছাড়া লোকালি চলতে পারবে। ভার্জ জানায়, এর একটি ন্যাটিভ অ্যাপ গুগল ইতোমধ্যে অবমুক্ত করেছে।

 

এটি উইন্ডোজ ১০ বা তদুর্ধ্ব সংস্করণে কাজ করবে। এখানে গেম স্ট্রিমিংয়ের ব্যবস্থা করা হয়নি। তবে গত বছর অক্টোবরেও এমন প্রচেষ্টা চালিয়েছিল অ্যাপল। প্রতিষ্ঠানটি তাদের ম্যাক পিসিতে অ্যান্ড্রয়েড গেম চালু করার চিন্তা করেছিল বলে মন্তব্য করে ভার্জ। এপিক ভি’র ৭০ পৃষ্ঠার একটি ডকুমেন্টে দেখা যায়, উইন্ডোজ এবং ম্যাক সেই সময় থেকে অ্যান্ড্রয়েড গেম পিসিতে চালানোর চিন্তাভাবনা করে।

Leave a Reply

Translate »