প্রতিষ্ঠানের কর্মীর গর্ভে এলন মাস্কের যমজ সন্তান

যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্কের (৫১) ব্যক্তিগত জীবন নিয়ে অনেকের আগ্রহ রয়েছে। তবে, তিনি ব্যক্তিগত জীবনের সবকিছু খুব বেশি সামনে আনেন না। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ব্যবসাবিষয়ক গণমাধ্যম বিজনেস ইনসাইডার জানিয়েছে, গত নভেম্বরে যমজ সন্তানের বাবা হয়েছেন মাস্ক।

 

এলনের মালিকানাধীন মস্তিষ্কে চিপ স্থাপনবিষয়ক আরেক উদ্যোক্তা প্রতিষ্ঠান নিউরালিংকের শীর্ষ নির্বাহী শিভন জিলিস এ যমজ সন্তানের জন্ম দিয়েছেন। খবর রয়টার্সের।

 

আদালতের নথি উদ্ধৃত করে প্রতিবেদনে বলা হয়, গত এপ্রিলে মাস্ক ও জিলিস ওই যমজ সন্তানের নাম পরিবর্তন করার জন্য আদালতে আবেদন করেন। আবেদনে বাবা ও মায়ের নামের শেষাংশ শিশুদের নামের সঙ্গে যুক্ত করার কথা বলা হয়। এক মাস পরে যুক্তরাষ্ট্রের টেক্সাসের একজন বিচারক ওই আবেদন অনুমোদন করেন।

বিশ্বের দুঃখী দেশের তালিকায় , বাংলাদেশ সপ্তম

কোনো সূত্র উল্লেখ না করে বিজনেস ইনসাইডার তাদের এক প্রতিবেদনে বলেছে, এলন মাস্ক ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার অধিগ্রহণ করলে, তা পরিচালনার জন্য শিভন জিলিসের নাম শোনা যাচ্ছে।

৩৬ বছর বয়সি জিলিস তাঁর লিংকডইন প্রোফাইলে নিজেকে নিউরালিংকের পরিচালন এবং বিশেষ প্রকল্পের পরিচালক হিসেবে পরিচয় দিয়েছেন। নিউরালিংকে তিনি ২০১৭ সালের মে মাস থেকে কাজ শুরু করেন। একই সময়ে তিনি টেসলার কৃত্রিম বুদ্ধিমত্তার প্রকল্প পরিচালক হিসেবেও কাজ শুরু করেন। তিনি সেখানে ২০১৯ সাল পর্যন্ত কাজ করেন। তিনি এলন মাস্কের কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা প্রতিষ্ঠান ওপেনএআইয়ের পরিচালনা পর্ষদেরও সদস্য।

এলন মাস্কের এই যমজ সন্তানসহ মোট সন্তান সংখ্যা ৯। এর মধ্যে কানাডার সংগীতশিল্পী গ্রিমসের ঘরে তাঁর দুই সন্তান রয়েছে। এলন মাস্কের সাবেক স্ত্রী কানাডার লেখক জাস্টিন উইলসনের ঘরেও তাঁর পাঁচ সন্তান রয়েছে। যমজ সন্তানের বিষয়ে এলন মাস্ক ও জিলিসের কাছে রয়টার্সের পক্ষ থেকে জানতে চাওয়া হলে তাঁরা সাড়া দেননি।

Leave a Reply

Translate »