ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি! তিনটি জনপ্রিয় অ্যাপ নিষিদ্ধ করল গুগল

চলতি বছরের শুরুতেই গুগলের তরফে জানানো হয়েছিল, কোনও অ্যাপের বিরুদ্ধে যদি প্রতারণা বা বেআইনি কার্যকলাপের কোনও অভিযোগ ওঠে, তাহলে সেই অ্যাপটিকে নিষিদ্ধ করা হবে।

ইন্টারনেট ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরির অভিযোগ বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন ভাবে উঠে থাকে। যাতে ইন্টারনেটে গুগল ব্যবহারকারীদের সুরক্ষা নিশ্চিত করা যায়, এর জন্য তাই এবার কঠোর পদক্ষেপ নিল গুগল কর্তৃপক্ষ। সম্প্রতি প্রায় ১৫০টি অ্যাপ নিষিদ্ধ করেছে গুগল। আর এবার ফের একবার বেশ কয়েকটি অ্যাপ নিষিদ্ধ করল এই টেক জায়ান্ট।

নিষিদ্ধ অ্যাপগুলির বিরুদ্ধে বিভিন্ন অ্যাপের ব্যবহারকারীদের অ্যাকাউন্ট লগইনের তথ্য চুরির অভিযোগ উঠেছে। তার মধ্যে ফেসবুকের লগইন তথ্য চুরির অভিযোগও রয়েছে। এর আগে চলতি বছরের শুরুতেই গুগলের তরফে জানানো হয়েছিল, কোনও অ্যাপের বিরুদ্ধে যদি প্রতারণা বা বেআইনি কার্যকলাপের কোনও অভিযোগ ওঠে, তাহলে সেই অ্যাপটিকে নিষিদ্ধ করা হবে।

Safe Sites to Download Free Software 40 | কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করার সেরা 40টি ফ্রী সাইট

 

অভিযোগ উঠেছে অনেক ক্ষেত্রেই অ্যাপগুলির বিরুদ্ধে ইন্টারনেট ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য চুরি করে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা চুরির অভিযোগ পর্যন্ত উঠেছে। এই গুরুতর অভিযোগ উঠতেই সেগুলিকে গুগল প্লে স্টোর থেকে সরিয়েছে গুগল। এই অ্যাপগুলিকে চিহ্নিত করে ক্যাস্পারসকি নামক অ্যান্টি ভাইরাস সফটওয়্যার প্রস্তুতকারক সংস্থা। জানা গিয়েছে নিষিদ্ধ তিনটি অ্যাপ হল

Best free video editing software for Desktop Laptop android

Leave a Reply

Translate »