বাংলাদেশে কোন ক্যামেরা কোথায় পাবেন

যাদের ছবি তোলার শখ আছে তাদের জন্য ক্যামেরা এর খোজ খবর নেওয়াটা জরুরী। ব্লগে ইদানিং অনেককেই ফটো নিয়ে কথা বলতে দেখা যায়।

আসুন তাহলে দেশের বাজারে কোথায় কি পাবেন, তা জেনে নেই

ক্যামেরা কেনার আগে ইন্টারনেটে সেই ক্যামেরার ভালমন্দ জেনে নেবেন এটাই স্বাভাবিক। ক্যামেরার বর্ননা ছাড়াও এক্সপার্ট রিভিউ বলে দেয় সেই ক্যামেরার দোষত্রুটি আছে কিনা। আর ইউজার রিভিউ বলে দেয় তাদের অভিজ্ঞতার কথা। ক্যামেরা বাছাই করার পরই প্রশ্ন আসে সেটা বাংলাদেশের বাজারে পাওয়া যাবে কি-না, দাম কত, ইত্যাদি। হতাশ করে দিয়ে বলতে হচ্ছে এখনও ইন্টারনেটে এই ব্যবস্থা চালু হয়নি।

তারপরও আপনি ক্যামেরা কেনার জন্য কি করতে পারেন ধারনা পেতে পারেন এখানে।

বাংলাদেশে নাইকন  এবং অলিম্পাস  ক্যামেরার ডিলার ফ্লোরা লিমিটেড। তাদের ওয়েবসাইটে কিছু মডেল দেখা যাবে। অধিকাংশ ক্ষেত্রেই দাম লেখা নেই। ফোন করে জেনে নিতে হবে।

ক্যানন  ক্যামেরার ডিলার জেএএন। তাদের ওয়েবসাইট নেই। আইডিবি ভবনে শোরুম রয়েছে সেখানে গিয়ে খোজ নিতে হবে।

প্যানাসনিকের ডিলার এসিআই। তাদেরও ওয়েবসাইট নেই। তবে বিভিন্ন বিক্রেতার মাধ্যমে প্যানাসনিক ক্যামেরা বিক্রি হয়। বসুন্ধরা সিটিতে একটি শোরুম রয়েছে।

সনির ডিলার র‌্যাংস। তাদেরও ক্যামেরার ওয়েবসাইট নেই। বিভিন্ন শোরুমে গিয়ে খোজ নিতে হবে।

কোডাকের ডিলার কম্পিউটার সোর্স। তাদের ওয়েবসাইটে দামসহ ক্যামেরার উল্লেখ রয়েছে।

এর বাইরে অন্য ক্যামেরা কিনতে হলে সরাসরি দোকানে গিয়ে খোজ নিতে হবে। আইডিবি ভবনে অনেকগুলি দোকানে ক্যামেরা বিক্রি হয়। বসুন্ধরা সিটি ক্যামেরা বিক্রির জন্য তেমন পরিচিত না হলেও সেখানে নতুন মডেলের সুপারজুম ক্যামেরাগুলি পাওয়া যায়। আর সবশেষ যায়গা বায়তুল মোকাররম এবং ষ্টেডিয়াম মার্কেট।

আরেকটি বিষয় লক্ষ্য রাখা প্রয়োজন, ডিলার ক্যামেরা বিক্রি করে ওয়ারেন্টি সহ, তাদের ট্যাক্স দিয়ে ক্যামেরা আনতে হয়।

যদি দামের সুবিধে পেতে চান তাহলে বায়তুল মোকাররম সবচেয়ে ভাল যায়গা।

ক্যামেরা বর্তমানে ৩ ধরনের।

১.ডিএসএলআর ( দাম শুরু ৩০,০০০ +) প্রফেশনাল

২. সুপার জুম ( দাম শুরু ১৫,০০০ +) মোটামুটি ভাল কাজের

৩.কম্প‌্যাক্ট বা পয়েন্ট অ্যান্ড শুট (৬,০০০+) শখ মেটানো

#পয়সা বেশি হলে ৩০,০০০+ টাকায় সরাসরি ডিএসএলআর কেনা উচিত।

# ১৫,০০০ থেকে ৩০,০০০ এর ভিতর ক্যামেরা না কেনাই উচিত।

#এন্ট্রি লেভেলের ক্যামেরাতে ব্যাটারী লিথিয়াম-আয়ন রিচার্জেবল হতে হবে।

# এখন পারলে এইচডি মুভি রেকর্ড করা যায় এমন ক্যামেরা কিনুন।

# এক্সট্রা ১টা বা ২টা ব্যাটারী সাথে রাখুন।নিশ্চিন্ত থাকুন

# মেমরি কার্ড কিনুন ৪ গিগাবাইট

# অকেশনে যাবার আগে চার্জ নিশ্চিত করে রাতে ঘুমাতে যান।

# পিকনিকে গেলে ট্রাইপড নিলে ভালভাবে ছবি শুট করতে পারবেন।

# লেন্স ব্যাবহার করলে তার মধ্যে যেন বালু না যায় তা লক্ষ্য রাখুন।

# বর্ষাকালে লেন্স কাচের পাত্রে রাখতে পারেন।

# মেমরি কার্ড রাখুন ২টি। স্টোরেজ সমস্যা হতে পারে যেকোন সময়।

# আইএসও এবং রুল অব থার্ডস ব্যাপারটা ভালভাবে জব্দ করুন।

# মজাদার ছবি তোলার জন্য ক্যামেরা অন রাখুন সবসময়(পিকনিকে)

# এসএলআর নিয়ে কিছু বলতে পারবোনা ( আমার নাই, তাই)

#নতুন ক্যামেরা কেনার সময় কি কি দিবে সাথে এবং ওয়ারেন্টি জেনে নিন।

(ফটোওয়াকে যারা গেছিলেন তাদের কথা ব্লগে যা জানলাম তা হল ১৫,০০০ হতে ৩০,০০০ এ ক্যামেরা না কেনা-ই উচিত।)

হ্যাপি ফটোগ্রাফি …………

ক্যামেরাঃ অনলাইন ক্যামেরা শপ – সেরা দাম, সেরা ব্র্যান্ড

মানুষের জীবনে স্মৃতি ধারণ করে রাখা খুবই গুরুত্বপূর্ণ ও কার্যকর কর্মকান্ড। আজকের তুলে রাখা ছবি হতে পারে আগামীতে মনে রাখার মত স্মৃতি। নস্টালজিক হতে পছন্দ করেন যে কেউ, কারণ পুরনো দিনের স্মৃতি রোমন্থন খুবই মজার। আর সেরা ছবি তোলার জনপ্রিয় মাধ্যম হল ভাল ক্যামেরা। উন্নত প্রযুক্তির সেরা একটি ক্যামেরা পারে আপনার সুখের কোন স্মৃতি ধরে রাখার কাজটি ভালভাবে করতে। এখন খুব সহজেই ক্যামেরা ও ছবি তোলার সরঞ্জাম অনলাইনে ঘরে বসেই কিনতে পারবেন দারাজ অনলাইন শপ থেকে। দারাজ হচ্ছে বাংলাদেশে আপনার ক্যামেরা কেনাকাটার সবচাইতে বিশ্বস্ত অনলাইন মাধ্যম। ক্যামেরা হোক অথবা বিভিন্ন ক্যামেরা এক্সেসরিজ যেমন, প্রজেক্টরমেমরি কার্ড ই হোক, সবই এখন পাবেন দারাজে। এছাড়াও ভ্রমনের সময় কিংবা পার্টিতে সেলফি প্রেমী মানুষের জন্য মোবাইল ফোনের জন্য পোর্টেবল সেলফি স্টিক পাওয়া যাবে দারাজে। আর দারাজ অনলাইন ক্যামেরা শপ থেকে দেখে নিতে পারেন উন্নত মানের ব্র্যান্ডের দূরবীন ও বাইনোকুলার অনলাইনেই।

বাংলাদেশে সেরা ক্যামেরা ডিভাইস কিনুন দারাজ অনলাইন শপিং থেকে

সনি(Sony) ক্যামেরা, ক্যানন(Canon) ক্যামেরা, ফুজি(FUJIFILM) ক্যামেরা, নিকন(Nikon) ক্যামেরা কিংবা স্যামসাং(Samsung) এর মত ক্যামেরা নির্মানে বিশ্বব্যাপী খ্যাতি অর্জনকারী স্বনামধন্য ব্র্যান্ডের বিভিন্ন মডেলের সেরা সব ক্যামেরা এখন পাবেন অনলাইনে। সেরা ব্র্যান্ডের ক্যামেরা আপনাকে দিবে সবচেয়ে দীর্ঘস্থায়ী ক্যামেরা লাইফ ও সেরা ছবি তোলার শতভাগ নিশ্চয়তা। সেরা ব্র্যান্ড মানেই আধুনিক প্রযুক্তি, সেরা ক্যামেরা লেন্স। নিরাপত্তার জন্য সিকিউরিটি ক্যামেরা থেকে শুরু করে ডিএসএলআর ক্যামেরা এখন সবই দারাজ বিডিতে (daraz.com.bd) পাবেন একদম কম মূল্যে। ঘরে বসেই উপভোগ করতে পারবেন সহজ অনলাইন শপিং -এর সহজলভ্য সুবিধা। সাধারণ ক্যামেরা থেকে শুরু করে বাস্তব জীবনের যে কোন ক্যামেরা ও ছবি তোলার সরঞ্জামাদি কিনতে চাইলে আজই ঘুরে আসুন দারাজ অনলাইন শপ থেকে। বাংলাদেশে দারাজ হল এক নম্বর নির্ভরযোগ্য অনলাইন শপিং মল।

বাংলাদেশের জনপ্রিয় কিছু ক্যামেরা ক্যাটেগরি একনজরে

সিকিউরিটি ক্যামেরা | ডিএসএলআর ক্যামেরা | সেমি-প্রো ক্যামেরা | ভিডিও ক্যামেরা | ইনস্ট্যান্ট ক্যামেরা | স্পোর্টস ক্যামেরা | কমপ্যাক্ট ক্যামেরা

অত্যাধুনিক প্রযুক্তির ডিএসএলআর ক্যামেরা দারাজ থেকে কিনুন

সময় এখন সৌন্দর্য প্রেমীদের, উন্নত প্রযুক্তির আধুনিকতার ছোঁয়ায় ক্যামেরা প্রেমীরা এখন ডিএসএলআর(DSLR) ক্যামেরার দিকেই ঝুঁকছে বেশ। আর সেই সাথে প্রয়োজন অনুসারে বিভিন্ন ধরণের লেন্সের চাহিদা তো আছেই। তবে এতসব ব্র্যান্ডের ভিড়ে ক্রেতারা যেন আসল ও নকল গুলিয়ে না ফেলে, মূলত সেজন্যই দারাজ অনলাইন ক্যামেরা স্টোরকে সাজান হয়েছে ক্রেতাদের যুগোপযোগী চাহিদা মোতাবেক বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের ডি এস এল আর ক্যামেরা (dslr camera) ও মানসম্মত ক্যামেরা লেন্সের সমন্বয়ে। কি চমক থাকছে দারাজের ডিএসএলআর ক্যামেরা কালেকশনে? দারাজ বাংলাদেশে বর্তমানে স্বল্প দামে স্বনামধন্য ব্র্যান্ডের ডিয়েসেলার ক্যামেরা পাওয়া যাচ্ছে লেটেস্ট মডেল ও প্রযুক্তির আদলে। এখানে ক্যানন, নিকন, সনি, ফুজিফিল্ম ও প্যানাসনিক সহ আরও নামী ব্র্যান্ডের dslr ক্যামেরা থাকছে ক্রেতাদের সাধ ও সাধ্যের মধ্যে। এছাড়াও প্রয়োজন অনুসারে বিভিন্ন ধরণের ক্যামেরা লেন্স এখন দারাজ অনলাইন শপ থেকে বেছে নিতে পারবেন বিশেষ ডিসকাউন্ট অফারের মাধ্যমেই। আর ডিএসএলআর ক্যামেরার প্রাইম লেন্স, জুম লেন্স ও ওয়াইড লেন্স ছাড়াও দারাজে এখন আপনার জন্য থাকছে সব ধরণের মোবাইল ফোন এর ক্যামেরা লেন্স এর দারুণ সুব্যবস্থা।

সেরা ব্র্যান্ড, সেরা ক্যামেরা
Canon ক্যামেরা | নিকন ক্যামেরা | সনি ক্যামেরা | ফুজি ক্যামেরা | প্যানাসনিক ক্যামেরা

ক্যামেরা শপ – বাংলাদেশের সাশ্রয়ী ক্যামেরার দাম দারাজে

সেরা ও লেটেষ্ট মডেলের মানসম্মত ব্র্যান্ডের ক্যামেরা কেনার জন্য আজই ঘুরে আসুন দারাজ অনলাইন ক্যামেরা স্টোর থেকে। দারাজে আছে বিশাল ক্যামেরা কালেকশন। দারাজে ক্যামেরা দাম কত? এবং ডিয়েসেলার ক্যামেরার দাম কত? দারাজ থেকে ডিএসএলআর ক্যামেরার দাম ২০২০ সাল অনুসারে কিস্তিতে ডিএসএলআর ক্যামেরা কিনে নিতে পারেন খুব সহজেই। এছাড়াও দারাজ ভিডিও ক্যামেরা বাজার থেকে কলম ক্যামেরা দাম ও বোতাম ক্যামেরা দাম দেখে নিয়ে পছন্দমত খুঁজে বের করুন আপনার জন্য উপযুক্ত সেরা ক্যামেরা মডেল। এমনকি ছোট ক্যামেরার দাম কত সেটা জেনে এখন দারাজ থেকে আপনি ক্যামেরা কিনে নিতে পারেন সাশ্রয়ী মূল্যে আর উপভোগ করতে পারেন ক্যামেরা অনলাইন শপিং -এর প্রাণবন্ত অভিজ্ঞতা ঘরে বসেই। বাংলাদেশে ক্যামেরার দাম সবচেয়ে সাশ্রয়ী এখন দারাজ অনলাইন শপে। আরও মজার ব্যাপার হচ্ছে ক্যামেরা কেনার জন্য বিভিন্ন ব্র্যান্ডের ক্যামেরায় প্রায় সবসময়ই থাকছে বিভিন্ন ডিসকাউন্ট ও আকর্ষণীয় অফার। অনলাইনে এখন অনেক রকমের ক্যামেরা apps আছে যেগুলোর মাধ্যমে ক্যামেরার বিভিন্ন অংশ সহ ক্যামেরা কিভাবে কাজ করে, সেসব তথ্য খুব ভাল ভাবে বুঝে নেওয়া সম্ভব। সময় এখন লেটেস্ট টেক ও মডেলের, তাই পুরাতন ক্যামেরা বিক্রয় করে কিস্তিতে ক্যামেরা কিনুন দারাজ অনলাইন ক্যামেরা স্টোর থেকে।

ডিএসএলআর ক্যামেরার দাম

ছুটিতে ভ্রমণের সময় একটি ক্যামেরা আপনার আদর্শ সহচর হতে পারে। অনলাইনে আপনার আদর্শ সাথী ডিএসএলআর ক্যামেরা ক্রয় করতে সন্ধান করুন। অনলাইনে সেরা ক্যামেরা পাওয়ার জন্য Ajkerdeal অনলাইন পেজে ভিজিট করুন।

যে কোনও স্থানে আপনার প্রয়োজন অনুযায়ী সেরা মানের ক্যামেরাগুলি ক্রয় করুন। Ajkerdeal ওয়েবসাইটে বিভিন্ন ধরণের এইচডি ভিডিও ক্যামেরা, আইপি ক্যামেরা, ডিএসএলআর ক্যামেরা, ডিজিটাল ক্যামেরা, সিসি ক্যামেরা, নাইট ভিশন ক্যামেরা সহ বিভিন্ন ধরণের ক্যামেরা রয়েছে।

জীবনের স্মৃতি ধরে রাখতে ক্যামেরা ব্যাবহার করতে পারেন। ক্যামেরাগুলির মাধ্যমে সুখী মুহূর্তগুলোর ছবি তুলে রেখে দিতে পারি। একটি ভাল মানের ক্যামেরা জীবনে সুখ আনতে পারে। কারণ প্রত্যেকে ছবি তোলা পছন্দ করে। সুতরাং, একটি ভাল ক্যামেরা কেনার আগে বুঝে সুনে দেখে কিনুন। আপনি আপনার ক্যামেরা কিনতে Ajkerdeal এ পরীক্ষা করে দেখতে পারেন কারণ এখানে বাংলাদেশের সেরা মানের ক্যামেরার বৃহত্তম সংগ্রহ রয়েছে।

ডিজিটাল ক্যামেরা

একটি ডিজিটাল ক্যামেরা হল এমন একটি ক্যামেরা যা একটি একক-ফ্রেম তৈরি করে, স্টিল, মেমরিতে সঞ্চিত ছবিগুলি কোনও স্ক্রিনে প্রদর্শিত হয়। আমরা আমাদের প্রতিদিনের জীবনেও বিভিন্ন অনুষ্ঠানে ছবি তুলতে ভালোবাসি। আমাদের মধ্যে বেশিরভাগ মানুষজন ডিজিটাল ক্যামেরা ব্যবহার করেন; এটি ব্যবহার করা বেশ সহজ এবং ভাল মানের চিত্র তৈরি করতে পারে। যে কেউ এই ক্যামেরাটি ব্যাবহার করতে পারেন এবং তাদের প্রিয়জনের একটি দুর্দান্ত ছবি পেতে পারেন। এখন ডিজিটাল ক্যামেরাগুলিতে একটি বড় লেন্স রয়েছে এবং এতে জুম করার ক্ষমতা রয়েছে।

ডিএসএলআর ক্যামেরা

ডিজিটাল সিঙ্গল লেন্স রিফ্লেক্টর (ডিএসএলআর) ক্যামেরা যারা পেশাদার মানের মানের ছবি তুলতে চান তাদের জন্য। আপনি প্রতিটি বিভাগকে ম্যানুয়ালি এবং আরও বেশি স্বয়ংক্রিয়ভাবে বা আধা-স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন। এটি একটি ছবির পাশাপাশি ভিডিওর জন্যও উপযুক্ত। ফটোগ্রাফাররা সাধারণত এই ধরণের ক্যামেরা ব্যবহার করেন। উচ্চ মেগাপিক্সেল এবং বহিরাগত লেন্সগুলি আপনার প্রয়োজন অনুযায়ী সঠিক চিত্র সরবরাহ করে। আপনার ছবিটিকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য নির্বাচনের বিস্তারিত বাছাই করার সম্পূর্ণ অ্যাক্সেস রয়েছে।

আমাদের কাছে বাংলাদেশের সেরা মূল্যে সেরা ডিএসএলআর ক্যামেরা রয়েছে!

ডিএসএলআর ক্যামেরা আনুষাঙ্গিক

ক্যামেরা ব্যবহার করার জন্য কিছু অতিরিক্ত ক্যামেরা আনুষাঙ্গিক প্রয়োজন। যেমন ক্যামেরা ব্যাগ, ত্রিপড, শাটার রিলিজ, বাহ্যিক ফ্ল্যাশ, ইউভি ফিল্টার, লেন্স ক্লিনার প্রয়োজন। প্রত্যেকটি আনুশাঙ্গিকের আলাদা আলাদা ব্যবহার রয়েছে এবং বিভিন্ন পরিস্থিতিতে তাদের প্রয়োজন। Ajkerdeal ক্যামেরার আনুষাঙ্গিকগুলির একটি বিশাল সংকলন খয়েছে। যেখানে থেকে আপনি আপনার ছবির গুণমানকে সমৃদ্ধ করতে পন্য গুলো কিনতে পারেন।

আপনি  Ajkerdeal ওয়েবসাইট থেকে একটি স্মার্ট বৈশিষ্ট্য সম্পন্ন ডিজিটাল এইচডি ভিডিও ক্যামেরা কিনতে পারবেন। তারা আপনার বিশেষ মুহুর্তগুলি রেকর্ড এবং ক্যাপচারের জন্য আদর্শ। অভিজ্ঞদের জন্য দক্ষ বিভিন্ন শুটিং মোডগুলি এই ক্যামেরা গুলোতে যুক্ত আছে। আপনার দীর্ঘ সময়ের প্রয়োজনের জন্য আপনার ডিভাইসটিতে লিথিয়াম-আয়ন ব্যাটারিও যুক্ত রয়েছে।

বিভিন্ন ধরণের ডিএসএলআর ক্যামেরা রয়েছে যা পেশাদার ফটোগ্রাফারের মতো সুন্দর ফটো তুলতে সাহায্য করে। তাছাড়া নাইট ভিশন ক্যামেরাও রয়েছে যা উচ্চ কার্যকারিতা সম্পন্ন।

এগুলি বিভিন্ন ধরণের রঙ, আকার এবং নিদর্শনের হয়ে থাকে। তাছাড়া এরাগনোমিক ডিজাইনও করা সম্ভব। কিছু কিছু ক্যামেরা Wi-Fi ফাংশন কাজ করে। আপনার ফটোগ্রাফির প্রয়োজনীয়তাগুলি সন্তুষ্ট করতে বিভিন্ন বৈশিষ্ট্যে সম্পন্ন ক্যামেরা Ajkerdea এ পাবেন।

বাংলাদেশে ডিএসএলআর ও এসএলআর ক্যামেরার দাম

আমাদের কাছে বাংলাদেশের শীর্ষ মানের ক্যানন ডিজিটাল ক্যামেরা রয়েছে; এখানে, আপনি সনি, নিকন, শাওমি, জোভিশন, ফুজিফিল্ম এবং আরও অনেকে বিখ্যাত ব্র্যান্ডগুলির ক্যামেরা দেখতে পাবেন। Ajkerdeal প্রস্তুতকারকের কাছ থেকে একটি পরিষেবা ওয়ারেন্টি নিয়ে আসে।

Ajkerdeal বাংলাদেশের ডিএসএলআর ক্যামেরা সমূহ সেরা মূল্যে বিক্রয় করে থাকে। আমাদের সমস্ত ক্যামেরাগুলি ১০০% আসল পণ্য এবং আপনি আমাদের পণ্যটিকে সহজেই যাচাই করতে পারেন কারণ আমরা প্রধান ব্যবসায়ী এবং আমদানিকারক দের কাছে থেকে এই ক্যামেরা এবং ক্যামেরা আনুষাঙ্গিকগুলি সংগ্রহ করে থাকি।

অনলাইনে ক্যামেরার সেরা সংগ্রহ দিয়ে আপনার স্মৃতি রেকর্ড করুন। Ajkerdeal  থেকে দুর্দান্ত গ্যাজেটগুলির সন্ধান করুন এবং এটি সরাসরি আপনার বাড়িতে পৌঁছে দিবে Ajkerdeal । আমাদের গ্যাজেটগুলির একটি ভাল সংগ্রহ রয়েছে, যা আমাদের গ্যাজেট বিভাগে আপনার কিছু প্রয়োজন কিনা তা সন্ধান করএ কিনতে পারেন।

সুত্রঃইন্টারনেট এবং বাস্তব কিছু অভিজ্ঞতা

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

Leave a Reply Cancel reply