বিশ্বের সবচেয়ে দামি যত গাড়ি, এক গাড়ির দামই ১২২ কোটি টাকা 2 days ago

গাড়ির প্রতি কম-বেশি সবারই অন্যরকম একটা আকর্ষণ থাকে। গাড়িপ্রেমিকদের জন্য নজরকাড়া সব ডিজাইন ও আধুনিক প্রযুক্তি সম্পন্ন বিভিন্ন গাড়ি বাজারে আনে কোম্পানিগুলো। কোনোটির দাম ১০০ কোটির ওপরে আবার কোনোটি ৩০ কোটি টাকা। যেমন দাম, তেমনি গাড়ির বৈশিষ্ট্য। দামভেদে এসব গাড়ির রয়েছে নানা পার্থক্য। বিশ্বের সবচেয়ে দামি গাড়ি সম্পর্কে অনেকেই জানতে আগ্রহী।

 

 

 

 

পাগানি জোন্ডা সিঙ্ক রোডস্টার: বিশ্বের অনন্য সাধারণ ও আকর্ষণীয় এ গাড়িটির ইঞ্জিনের ক্ষমতা ৫৯৮৭ সিসি। গাড়িটির দাম ১২২ কোটি টাকা।

 

রোলস রয়েস সোয়েপটেলস: ইউনিক লাক্সারি এ গাড়িটির সিট সংখ্যা মাত্র দুটি। মাত্র একটি গাড়ি তৈরি করেই শুরু হয়েছিল প্রথমে। গাড়িটির দাম প্রায় ৯০ কোটি টাকা।

 

ল্যাম্বারঘিনি ভেনেনো: এ গাড়িটি বাজারে প্রতি বছর মাত্র তিনটি ছাড়া হয়। দুবাই পুলিশ এ গাড়িটি ব্যবহার করে দ্রুত গতিবেগের জন্য। গাড়িটির দাম প্রায় ৬৭ কোটি টাকা।

 

মার্সেডিজ বেঞ্চ মেব্যাক: লাক্সারিয়াস এ গাড়িটিও বাজারে বছরে তিনটির বেশি ছাড়ে না। এ গাড়ির মূল্য প্রায় ৫৬ কোটি টাকা

 

কোনিগসেগ সিসিএক্সআর ট্রেভিটা: বিশ্বে এই গাড়ি আছেই মাত্র দুটি। মাত্র তিন সেকেন্ডের মধ্যে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি তোলা যায় এতে। ঘণ্টায় ৪১০ কিলোমিটার গতি উঠানো যায় এ গাড়িতে! দাম প্রায় ৩৪ কোটি টাকা।

 

ফেরারি পিনিনফারিনা সের্জিও: বিশ্বে এ গাড়িটি তৈরি করা হয়েছে মাত্র ছয়টি। গাড়িটির দাম ৩০ কোটি টাকা। সামর্থ থাকুক বা না থাকুক বিলাস বহুল এই সব গাড়ির গল্প শুনতে কার না ভালো লাগে।

Leave a Reply

Translate »