বিয়ের পর ছেলেরা শুকিয়ে যায় আর মেয়েরা মোটা হয় কেন?

আপনার ধারনা ১০০% সত্যি নয়। কারন বিয়ের পর শুধু মেয়েরা নয়, ছেলে মেয়ে উভয়ই অনেক সময় মোটা হয়, আবার শুকায়। এটা বিভিন্ন হরমন জনিত কারনে হয়। ছেলে মেয়ে মিলনের পর তাদের হরমনের অনেক ভাল বা খারাপ প্রভাব পরে। আর বিয়ের পরে মেয়েদের শরীরে এক ধরনের শারিরিক চাপ পরে তা আপনি ভালভাবেই জানেন, এই চাপের কারনে অনেক সময় তাদের আক্রিতর পরিবর্তন হয়।

সন্তান জন্ম দেওয়ার এত দরকার কেন? From Facebook Taslima Nasrin

বিয়ের পর ছেলেরা সাধারণত শুকিয়ে যায় কিন্তু সবাই সমান নয় খুব কম সংখক পুরুষের স্বাস্থ্য নষ্ট হয় ।কারো ক্ষেত্রে স্বাস্থ্য ভালো হয়।এর মূলত কারন হরমোন দ্বায়ী। এছাড়াও ছেলেরা ঘন ঘন সহবাস (বীর্যক্ষয়) করার কারনেও স্বাস্থ্য নষ্ট হয়ে যায়। ফলে ঠিক মত খাওয়া দাওয়া না করা। সংসারিক কাজে ব্যস্ততা ও দুশ্চিন্তা এছাড়াও বিভিন্য কারন থাকতে পারে।

মেয়েদের বিয়ের পর বেশির ভাগ ক্ষেত্রে স্বাস্থ মোটা হতে পারে। কারন শরীরে তখন চর্বি জমতে শুরু করে, এর জন্য হরমোন দায়ী, শারীরিক সম্পর্কের কারনে মেয়েলী হরমোন ২ টি বাড়ে, এই হরমোন খাদ্য থেকে চর্বি শোষণ হওয়ার পর দেহে জমাতে থাকে যে জন্য একজন বিবাহিত মেয়ে সহজেই মোটা হয়ে যায় এছাড়াও অতিরিক্ত হরমোন পিল (জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি) খাওয়ার ফলেও একজন বিবাহিত মেয়ে মোটা হতে থাকে। তাই যত সম্ভব ( যদি মোটা হোন) জিম করবেন।

১৬টি বিস্ময়কর তথ্য যা আপনাকে অবাক করবেই

বিয়ের পর মেয়েরা শুকিয়ে যায় কেন, বিয়ের পর মেয়েরা কি লম্বা হয়, বিয়ের পর মেয়েরা কেমন হয়, মেয়েরা কিভাবে হরমোন বের করে, মানুষ মোটা হয় কেন, মানুষ চিকন হয় কেন, মোটা হওয়ার ইনজেকশন,বিয়ের পর মোটা হওয়ার কারণ, বিয়ের পর মেয়েরা মোটা কেন হয়?

Leave a Reply

Translate »