ব্যাংকের লকারে ৫০০ কোটি টাকার শিবলিঙ্গ উদ্ধার

৫০০ কোটি টাকা মূল্যের একটি শিবলিঙ্গ উদ্ধার করেছে ভারতের গোয়েন্দারা। দেশটির চেন্নাইয়ের একটি ব্যাংকের লকারে যা রাখা ছিলো। এরক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

 

প্রতিবেদনে বলা হয়, এ ঘটনাকে ঘিরে হইচই পড়ে গিয়েছে চেন্নাইয়ের তাঞ্জাভুরে। সিআইডি কর্মকর্তারা খবর পান তাঞ্জাভুরের এক ব্যক্তির কাছে প্রাচীন একটি শিবলিঙ্গ আছে। খবর পেয়ে স্থানীয় পুলিশের অতিরিক্ত ডিজি কে জয়ন্তী মুরালী একটি দল নিয়ে আরুলানন্দনগরের এনএ সামিয়াপ্পানের বাড়িতে তল্লাশি চালান।

 

 

সেখানে ৮০ বছর বয়সী সামিয়াপ্পানকে না পেয়ে তার ছেলে এনএস অরুণকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। অরুণ জানান, তার বাবা ব্যাংকের লকারে একটি শিবলিঙ্গ রেখেছেন। এর থেকে বেশি কিছু জানেন না।

 

পরে সিআইডি স্থানীয় ব্যাংকে অভিযান পরিচালনা করে। সেখান থেকে শিবলিঙ্গটি উদ্ধার করতে সক্ষম হয় তারা। এর বাজার মূল্য আনুমানিক ৫০০ কোটি টাকা।

 

পুলিশের অতিরিক্ত ডিজি জানান, সম্ভবত দক্ষিণ ভারতেরই কোনো একটি মন্দির থেকে চুরি করা শিবলিঙ্গটি। আশির দশকের শেষের দিকে এই অঞ্চলে বেশ কয়েকটি প্রাচীন মূর্তি এবং শিবলিঙ্গ চুরির ঘটনা ঘটেছিল। সেসব ঘটনায় এটিও চুরি হয়েছিল কিনা তা খতিয়ে দেখা হবে।

 

তিনি আরও জানান, সামিয়াপ্পানকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে শিবলিঙ্গটি কোথা থেকে এবং কীভাবে তিনি পেয়েছেন। চুরির ঘটনায় তার কোনো যোগসাজশ আছে কিনা তা-ও খতিয়ে দেখা হবে বলে।

Leave a Reply

Translate »