ভারতে তৈরি হলো বিশ্বের সবচেয়ে সস্তা ইলেকট্রিক গাড়ি, এক চার্জেই চলবে 200 KM, দাম মাত্র

গাড়ি কেনা এখনও অনেকের স্বপ্ন। কিন্তু পেট্রোল-ডিজেলের ক্রমবর্ধমান দাম দেখে কেও আর গাড়ি কেনার সাহস করছে না। বরং এসব দাম দেখে যাদের আগে থেকে গাড়ি আছে তারাও অনুতপ্ত হচ্ছেন। এমন পরিস্থিতিতে বেশিরভাগ মানুষই ঝুঁকছেন বৈদ্যুতিক গাড়ির (Electric Car) দিকে। গত কয়েক বছরে, ভারতে বৈদ্যুতিক গাড়ি নিয়ে মানুষের মধ্যে প্রচুর উন্মাদনা দেখা দিয়েছে। ফলে অনেক কোম্পানি তাদের নিজস্ব বৈদ্যুতিক গাড়ি বাজারে আনছে। Strom 3 সম্প্রতি, মুম্বাইয়ের স্টর্ম মোটরস ভারতের বাজারে একটি সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করেছে। কোম্পানির দাবি, তাদের গাড়িটি বিশ্বের সবচেয়ে সস্তা বৈদ্যুতিক গাড়ি।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজকে যুক্তরাষ্ট্রের অভিনন্দন

Storm Motors এই গাড়ির নাম দিয়েছে ‘Storm R3’। এই গাড়ির বিশেষত্ব হল এতে রয়েছে মাত্র তিনটি চাকা। সাধারণত, তিন চাকার গাড়ির সামনে একটি চাকা থাকে এবং পিছনে দুটি চাকা থাকে। কিন্তু এই গাড়ির বিপরীত আছে। অর্থাৎ সামনে দুটি চাকা এবং পেছনে একটি চাকা। Strom 3 এই গাড়ির ভেতরে দুজন বসতে পারবেন। গাড়িতে বড় সানরুফও পাবেন। গাড়িটি একবার চার্জে প্রায় 200 কিলোমিটার চলতে সক্ষম হবে।

গাড়ি কেনা এখনও অনেকের স্বপ্ন। কিন্তু পেট্রোল-ডিজেলের ক্রমবর্ধমান দাম দেখে

ট্রেনের টিকিট বিক্রিতে নতুন নিয়ম

wsগাড়িটি বেশ কমপ্যাক্ট, তাই এটি ভারতের সংকীর্ণ এবং যানজটপূর্ণ রাস্তার মধ্য দিয়ে স্বাচ্ছন্দ্যে চলে যাবে। Storm Motors R3 EV গাড়িটির দাম রেখেছে 4.5 লাখ টাকা। আপনি 10,000 টাকার টোকেন দিয়ে এটি বুক করতে পারেন। Strom 3 প্রাথমিক পর্যায়ে, এই গাড়িটি শুধুমাত্র দিল্লি-এনসিআর এবং মুম্বাইতে পাওয়া যাবে। এই গাড়ির রক্ষণাবেক্ষণ পেট্রোল গাড়ির তুলনায় অনেক কম হবে। একই সাথে, এটির উপর কিলোমিটার হিসেবে চালানোর খরচও পেট্রোল ডিজেলের চেয়ে অনেক কম হবে। উপর থেকে এই গাড়ি সম্পূর্ণ পরিবেশবান্ধব একটি গাড়ি।

Leave a Reply

Translate »