HomeEducationমেয়েদের স্ত ন বড় করার কিছু উপায় জেনে ,মেয়ে দের দু...

মেয়েদের স্ত ন বড় করার কিছু উপায় জেনে ,মেয়ে দের দু ধ বড় করার ঘরোয়া সহজ পদ্ধতিমেয়েদের স্তন বড় করার কিছু উপায় জেনে

 এখন প্রাকৃতিকভাবেই ব্রেস্ট বড় করা যায়, সার্জারীর প্রয়োজন তেমন হয় না। সাধারণত ৩৪-৩৬ মেয়েদের স্ট্যান্ডার্ড ব্রেস্ট সাইজ। তবে অনেকের ব্রেস্ট আকারে ছোট হয়। অথচ প্রকৃত সৌন্দর্য ফোটাতে সঠিক মাপের সুডৌল স্তনের জুড়ি নেই। বড় ব্রেস্ট মেয়েদের আকর্ষনীয় করে তোলে।

আজকাল বেশিরভাগ নারী স্তনের গুরুত্ব বোঝেন। অনেকেই স্তন বড় ও সুন্দর করার নিয়ম খুঁজছেন বা অনেক পন্থা ইতিমধ্যেই অবলম্বন । এ লেখাটি তাদের জন্য যাদের ব্রেস্টের মাপ ৩৪-৩৬ এর নিচে।

নিম্নে প্রাকৃতিকভাবে ব্রেস্ট বড় করার উপায় আলোচনা করা হলো:

  • ১. হাত ঘষে গরম করে দুই হাত স্তনের নিচে হালকা চেপে ধরে ডানহাত ঘড়ির কাটার দিকে আর বাম হাতে ঘড়ির কাটার উল্টা দিকের মত ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে ওঠার সময় আর রাতে ঘুমাতে যাওয়ার আগে ১০-১৫ মিনিট এভাবে ১০০ থেকে ৩০০ বার ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। মাস খানেকের মধ্যে স্তনের সাইজ কিছুটা বাড়তে পারে।

  • ২. মেয়েদের জন্য ব্রেস্টের কিছু স্পেশাল ব্যায়াম আছে যেমন: বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ-আপ (বুকডাউন) নিয়মিত এগুলো করে স্তনের টিস্যুতে ব্লাড ফ্লো বাড়াতে হবে।

  • এতে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে স্তনকে সুগঠিক করবে। এটা অনেকটা বডিবিল্ডাররা যেভাবে শরীরের পেশি বৃদ্ধি করে, সেভাবে কাজ করবে। দিনে বেশ কয়েকবার দুইহাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন।

  • More Read: নিজ ঘরেই যৌন নিপীড়নের শিকার বাংলাদেশের যে শিশু মেয়েরা

  • ৩. পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে, রাতে অনেক ঘুমাতে হবে।
  •  ৪. বাথরুমে স্নান করার সময় হাত দিয়ে ব্রেস্টের চারপাশ ১০/১৫ মিনিট ম্যাসাজ করবেন। চাইলে ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন। আপনার শরীর যদি রোগা হয় তাহলে ২/৩ মাস সুষম খাদ্য খেয়ে শরীরটা ঠিক করে নিন। দুধ, ডিম, ফল একটু বেশি খেলে উপকার পাবেন। চিন্তামুক্ত থাকার চেষ্টা করবেন। শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হবে।
  •  ৫. আপনি যখন থেকে ব্রেস্ট বড় করার জন্য ব্যায়াম ও ম্যাসাজ শুরু করবেন, তখন থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিন (যদি ম্যাসাজ শুরুর আগে থেকে ব্রেস্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করে থাকেন)। কারণ এ ধরণের ক্রিম সাধারণত কোন কাজে আসে না। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য কোন পিল সেবন করবেন না। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত হতে পারে এসব ক্রিম/পিল ব্যাবহার করার ফলে।
  • ৬. সঠিক মাপের ব্রা ব্যবহার করতে হবে। নইলে ব্রেস্ট ঝুলে যেতে পারে।
  •  ৭. এক বা দুই সপ্তাহ পর পর নিজের ব্রেস্ট মাপুন, টাইট জামাকাপড় পরিধান করুন এবং সঠিক কাপ সাইজের ব্রা পরিধান করুন। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য ব্রেস্ট ইমপ্লান্ট সার্জারী রয়েছে। এটি ন্যাচারাল নয় বলে না করাই ভালো এবং এ পদ্বতিটি ব্যয়বহুল।
  • More Read: ভাইয়ের ধর্ষণে ৫ মাসের অন্তঃসত্ত্বা ছোট বোন!

স্তন দ্রুত বড় করার সহজ উপায় স্তন দ্রুত বড় করার সহজ উপায় কিছু মহিলাদের বক্ষ বড় হয়না, আবার অনেক মহিলাদের বক্ষের আকার অনেক ছোট হয়। কিন্তু আজকাল, লোকে নিজের শারীরিক সৌন্দর্য নিয়ে অনেক চিন্তিত থাকে এবং মহিলারা নিজের বক্ষ তাড়াতাড়ি বড় করা নিয়ে অনেক শোধ করে। বক্ষের ভালো আকার অনেক জিনিসের উপর নির্ভর করে।

কিশোরী মেয়েদের বক্ষের আকার ছোট হয় কেনোকি ওরা এই বয়স অব্দি পুরোপুরি পরিপক্ক হয়না। ওদের বক্ষের আকার বাড়ানোর দরকার হয়। 30 বছর বা তার বেশি বয়সের মহিলাদের বক্ষের আকার একদম সঠিক থাকে। আসুন আমরা বক্ষের আকার বড় করার কিছু ঘরোয়া উপায় সম্পর্কে আলোচনা করি।

পুষ্টিকর পেয় উৎপাদ (Nutritious drink) যদি আপনি নিয়মিত রূপে দুধ এবং পেফের রসের সেবন করেন, তাহলে আপনার বক্ষের আকার অনেক তাড়াতাড়ি বড় হওয়া খুবই সম্ভব। এই দুটি উৎপাদে ভিটামিন (vitamin) এবং অনেক পৌষ্টিক তত্ত্ব থাকে, যা আপনার বক্ষের আকার বাড়ানোতে এবং এগুলোকে আকর্ষনীয় বানাতে অনেক সাহায্য করে।

 

যদি আপনি পেয় উৎপাদের সেবন করতে চাননা, তাহলে তাজা পেফে খেলেও আপনার অনেক লাভ হবে। ব্যায়াম (Exercise) বুকের এবং হাথের কিছু ব্যায়াম আপনার বক্ষের আকার বাড়ানোর জন্যে অনেক সাহায্যকর হয়।

যদি আপনি এমনি কোনো ব্যায়াম করতে থাকেন যেটায় আপনার বুকে চাপ পড়ুক, এতে আপনার বক্ষের আকার খুব শিগগিরই বেড়ে উঠবে। প্রাকৃতিক ঔষধি প্রাকৃতিক রূপে সহজলভ্য কিছু ঔষধি আপনার বক্ষ ভাগ কে আকর্ষণীয় এবং সুন্দর বানানো তে অনেক সাহায্য করে।

এগুলো আদর্শ রূপে বক্ষের আকার বড় করার ঔষধি হয়, যেগুলো আপনার বক্ষের আকার বাড়ানোর সাথেই এগুলোকে ভরাট বানায়। আপনি বক্ষের আকার বাড়ানোর জন্যে কিছু হরমোন্স (hormones) ও নিতে পারেন, কিন্তু এগুলোর কিছু সাইড এফেক্টস (side effects) থাকতে পারে।

কিন্তু যদি আপনি প্রাকৃতিক ঔষধি ব্যবহার করবেন, তাহলে আপনার কোনো সাইড এফেক্টস হবেনা। প্রোটিন (Protein) আমরা সবাই এটা জানি যে প্রোটিন আমাদের মাংশপেশীর উন্নতির জন্যে অনেক দরকারি।

অতএব, বডি বিল্ডার (body builders) দের যথেষ্ট মাত্রায় মাংশ এবং ডিম খাওয়া দরকার হয় কেনোকি এগুলো প্রোটিনে ভর্তি থাকে। এরকমই, বক্ষ ও স্ত্রীদের এক রকমের মাংশপেশী হয়। সুন্দর এবং ভরাট বক্ষ পাওয়ার জন্যে আপনার যথেষ্ট মাত্রায় প্রোটিন সেবন করা খুব দরকার। বক্ষের ক্রীম বাজারে বিভিন্ন ব্রান্ডের (brands) বক্ষের ক্রীম পাওয়া যায় যা বক্ষের আকার বড় করার জন্যে অনেক উপকারী হয়। আপনি নিজের ত্বকের জন্য এরমধ্যে একটা উপযুক্ত ক্রীম বেছে নিতে পারেন। এই ক্রীম আপনার বক্ষ কে ভরাট বানায় এবং ঢিলা হতে দেয়না।

 

এইরকম কোনো ক্রিম কোনো বড় ব্রান্ডের নেওয়াই ভালো হবে। বক্ষ বৃদ্ধির জন্যে ধৈর্য ধরুন আপনার বক্ষ বিনা শল্য চিকিৎসায় এক দিনে বড় হতে পারেনা। যখন একটা মেয়ে নিজের বয়:সন্ধিতে পৌঁছায়, তার বুকের দুই দিকে মাংসের দুই পিন্ড বাড়া শুরু হয়।

এই পিন্ডের পূর্ণ রূপে বক্ষ হতে অনেকটা সময় লাগে। অতএব, বক্ষের বৃদ্ধির উপায় ব্যবহার করার পর মহিলাদের ধৈর্য ধরে রাখা খুবই দরকার। বক্ষের মালিশ এটা আকর্ষণীয় বক্ষ প্রাপ্ত করার কার্যকরী উপায়ের মধ্যে এক। যদি আপনি আবশ্যক টেলি নিজের বক্ষের মালিশ করতে পারেন, তাহলে একটা পূরণ রূপে আকর্ষণীয় এবং ভরাট বক্ষ প্রাপ্ত করা খুবই সহজ কার্য হবে।

এই বিধি রোজ শোয়ার আগে ব্যবহার করুন। এতে আপনার বক্ষের কোশিকা ভরাট হবে এবং আপনার বক্ষের আকার ও বড় হবে। মেথি (Fenugreek) মেথি একটা প্রাকৃতিক ঔষধি যা আপনার বক্ষের আকার বাড়াতে সাহায্য করে। এটার লাভ নেওয়ার জন্যে এই ঔষধির রস বের করুন আর নিজের বক্ষে এটা লাগান।

.যদি আপনি রোজ এটা করতে পারেন, তাহলে আপনার বক্ষ ধীরে ধীরে অনেক আকর্ষণীয় এবং সুন্দর হয়ে উঠবে। এটা একটা প্রাকৃতিক ঔষধি হওয়াতে আপনাকে কোনো সাইড ইফেক্ট ভুগতে হবেনা।

বড় করার জন্য রোজ ব্রেস্ট ম্যাসাজ করুন। এর চেয়ে ভালো উপায় আর কিছু হয় না। রোজ সরষের তেল গরম করে ম্যাসাজ করতে পারেন। বা মধুও ব্যবহার করতে পারেন। ম্যাসাজ খুব ভালো কাজ দেয়।

আস্তে আস্তে ব্রেস্ট বড় হবে। এছাড়াও দুহাত ঘষে গরম করে নিন। গরম হাত দুটো ব্রেস্টের নীচে ধরুন। এবার দুহাত দু দিক থেকে ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। অর্থাৎ ডানহাত ঘড়ির কাঁটার দিকে ঘোরান। আর বাঁ হাত কাঁটার উল্টোদিকে। এভাবে রোজ ১০ থেকে ২০ মিনিট রোজ ম্যাসাজ করুন। এছাড়াও ব্যায়াম করলে ব্রেস্টর সাইজ বাড়বে।

এটা অবশ্য সবার জন্য প্রযোজ্য। একটু বেশি সময় ব্যায়াম করলে শরীরে হরমন বাড়ে। এটা ব্রেস্ট বাড়াতে সাহায্য করে। খেয়াল রাখতে হবে প্রতিদিন যেন করা হয়। সঠিক খাবার :- সাধারনত দেখা যায় যারা রোগা হয় তাদের এই সমস্যা হয়। তাই খাবারের দিকে নজর দিতে হবে। সঠিক পুষ্টিকর খাবার বেশি করে খান কয়েক মাস। যেমন দুধ, ডিম, ফল, শাকসবজি, ডাল এসব খাবার বেশি করে খান।

স্বাস্থ্য ঠিক হবার সাথে সাথে স্তনের সাইজও ঠিক হবে। তাই নিজের শরীরের দিকে নজর দিন। ভালো করে ঘুমন। দুশ্চিন্তা করবেন না। বয়স বাড়ার সাথে এটিও আস্তে আস্তে বড় হবে। মেয়ের স্তন বিশেষ টিস্যু দিয়ে তৈরী ফলে ব্যায়াম করার ফলে তা বৃদ্ধি পেতে পারে।

*এজন্য আপনি মাটিতে দাড়িয়ে হাতদুটিকে মাটি হতে সামনের দিকে আনুভিকভাবে ধরে পিছনের দিকে নেওয়া আনা করবেন এতে উপকার হবে। বুকডাউন করবেন এতেও উপকার মিলবে।
বাজারে ফার্মেসী বা প্রসাধনীর দোকানে “ব্রেষ্ট ইনলার্জমেন্ট” ক্রিম নিতে পারেন এটা ব্রেষ্ট বড় করতে সহায়তা করবে।

এছাড়া প্রতিদিন সরিষার তেল মালিশ করতে পারেন এটা স্তনের গোড়া হতে নিপলের দিকে দুই হাত দিয়ে মালিশ করবেন এতেও উপকার মিলবে।

Keywords :-

স্ত ন বড় এবং গোলাকার করার Tips মেয়েদের স্ত ন ফোটবলের মতো বড়ো করার টিপস ব্রেস্ট

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Leave a Reply

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Icon box title

Whatever your plan is, our theme makes it simple to combine, rearrange and customize elements as you desire.

pp

Latest Post

Recent Comments