রোজ একটি করে নতুন ইংরেজি শব্দ শিখতে চান? Google খুললেই হবে, কীভাবে জানুন?

হাতের মুঠোয় দুুনিয়া। সৌজন্যে গুগল।

রোজ একটি করে নতুন ইংরেজি শব্দ শিখুন। ৩৬৫ দিনে প্রতিদিন একটা করে শব্দ। তাতেই কিন্তু আপনার শব্দভাণ্ডার অনেক বেড়ে যাবে। ব্যবহারকারীদের সেই সুবিধাই দেবে Google । ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic)

1/5রোজ একটি করে নতুন ইংরেজি শব্দ শিখুন। ৩৬৫ দিনে প্রতিদিন একটা করে শব্দ। তাতেই কিন্তু আপনার শব্দভাণ্ডার অনেক বেড়ে যাবে। ব্যবহারকারীদের সেই সুবিধাই দেবে Google । ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic)

আরও সুরক্ষিত হবে অনলাইন লেনদেন, Google আনল Chrome 95 আপডেট

ফোনে Google অ্যাপেই এসেছে এই সুবিধা। কীভাবে এটি পাবেন? ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Regis Duvignau)

2/5ফোনে Google অ্যাপেই এসেছে এই সুবিধা। কীভাবে এটি পাবেন? ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Regis Duvignau)

ফোনে গুগল অ্যাপটি খুলুন। এরপর সেখানে কোনও ইংরেজি শব্দে অর্থ সার্চ করুন। এবার সার্চ রেজাল্টে উপরের-ডানদিকে কোণায় একটি ‘বেল’ আইকন দেখতে পাবেন। ছবি : গুগল (Google)

3/5ফোনে গুগল অ্যাপটি খুলুন। এরপর সেখানে কোনও ইংরেজি শব্দে অর্থ সার্চ করুন। এবার সার্চ রেজাল্টে উপরের-ডানদিকে কোণায় একটি ‘বেল’ আইকন দেখতে পাবেন। ছবি : গুগল (Google)

হিরো আলম কে কোথায় বাড়ি, আসল নাম কি ? জানুন সব তথ্য

তাতে ক্লিক করুন। অ্যাকটিভ হয়ে যাবে। এরপর থেকে প্রতিদিন আপনার ফোনের নোটিফিকেশনে রোজ একটি করে শব্দ পাঠাবে গুগল। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

4/5তাতে ক্লিক করুন। অ্যাকটিভ হয়ে যাবে। এরপর থেকে প্রতিদিন আপনার ফোনের নোটিফিকেশনে রোজ একটি করে শব্দ পাঠাবে গুগল। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

এক নজরে শুধু সেই শব্দ ও তার মানে দেখে নেবেন। তাতেই বাড়বে ইংরেজি শব্দের আয়ত্ত। এছাড়াও গুগলের ভোকাবুলারির বেশ কিছু গেমও রয়েছে। তার মাধ্যমেও বাড়বে শব্দ ভাণ্ডার। এর জন্য গুগলে সার্চ করুন ‘google word coach’। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

হিরো আলম কে কোথায় বাড়ি, আসল নাম কি ? জানুন সব তথ্য

5/5এক নজরে শুধু সেই শব্দ ও তার মানে দেখে নেবেন। তাতেই বাড়বে ইংরেজি শব্দের আয়ত্ত। এছাড়াও গুগলের ভোকাবুলারির বেশ কিছু গেমও রয়েছে। তার মাধ্যমেও বাড়বে শব্দ ভাণ্ডার। এর জন্য গুগলে সার্চ করুন ‘google word coach’। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram

Leave a Reply

Translate »