রোজ কেনেডি – শিশু, মৃত্যু এবং ঘটনাবলী | Kennedy Family Tragedie

কেনেডি বংশের জনক রোজ কেনেডি তার তিন ছেলে রবার্ট, জন এবং টেডকে সরকারী দফতরে নির্বাচিত হয়েছিলেন এবং তাদের দু’জনকে ঘাতকরা মেরেছিলেন।সমসাময়িক আমেরিকান রাজনীতির গ্র্যান্ড ডেম ছিলেন রোজ কেনেডি, তাঁর ত

কেনেডি বংশের জনক রোজ কেনেডি তার তিন ছেলে রবার্ট, জন এবং টেডকে সরকারী দফতরে নির্বাচিত হয়েছিলেন এবং তাদের দু’জনকে ঘাতকরা মেরেছিলেন।

কে ছিলেন রোজ কেনেডি?

সমসাময়িক আমেরিকান রাজনীতির গ্র্যান্ড ডেম ছিলেন রোজ কেনেডি, তাঁর তিন সন্তানের দুর্দান্ত সাফল্য দেখে। ১৯৪০-এর দশকে তিনি দুই সন্তান এবং ১৯ John০-এর দশকে পুত্র জন এবং রবার্টকে হত্যা করা হওয়ায় কেনেদীর পক্ষে আরও বিয়োগান্তক ঘটনা ঘটেছিল সাফল্য। তিনি 104 বছর বয়সে মারা যান এবং তাঁর পাঁচ সন্তান, 28 নাতি-নাতনি এবং 41-নাতি-নাতনি তাঁর দ্বারা জীবিত ছিলেন।

 

প্রথম জীবন

জন্ম: রোজ ফিৎসগেরাল্ড, জুলাই 22, 1890, ম্যাসাচুসেটসের বোস্টনে, রোজ হলেন জন “হানি ফিটস” ফিৎসগেরাল্ডের বড় ছেলে, তিনি বোস্টনের রাজনীতির বিশিষ্ট ব্যক্তি, যিনি কংগ্রেসনের প্রতিনিধি হিসাবে এক মেয়াদে দায়িত্ব পালন করেছিলেন এবং পরে নগরীর মেয়র হন। রাজনৈতিক বয়সে রোজ বেড়ে ওঠা, তিনি কিশোর বয়সে বাবার সাথে বিভিন্ন পক্ষপাতমূলক অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। ১ of বছর বয়সে হাই স্কুল থেকে স্নাতক হওয়ার পরে, তিনি মর্যাদাপূর্ণ ওয়েলেসলি কলেজে যোগ দিতে চেয়েছিলেন তবে তার বাবা-মা তাকে বোস্টনের কনভেন্ট অফ স্যাক্রেড হার্টে পাঠিয়েছিলেন। পরে তিনি নেদারল্যান্ডসের একটি কনভেন্ট স্কুলে ফরাসী এবং জার্মান পড়াশোনা করেন। আমেরিকা যুক্তরাষ্ট্র ফিরে আসার পরে রোজ জোসেফ পি কেনেডি নামে এক সেলুনকিয়ার ছেলের কাছে পড়েন। যদিও তার বাবা যুবকের উচ্চাভিলাষকে শ্রদ্ধা করেছেন – জো মার্কিন ইতিহাসে সবচেয়ে কনিষ্ঠতম ব্যাংক সভাপতি হয়েছিলেন – জন কখনও এই যুবক ব্যবসায়ীকে পছন্দ করেননি এবং সম্পর্ক অস্বীকার করেন নি।

রোজ জোয়ের সাথে তার বাবার ইচ্ছার বিরুদ্ধে ডেটিং চালিয়ে যান এবং ১৯১৪ সালে এই দম্পতি বিবাহিত হন। 55 বছরের দীর্ঘ বিবাহের সময় তাদের নয়টি সন্তান ছিল। জো বহু কোটিপতি ফিন্যান্সিয়ায় পরিণত হয়েছিল। তিনি তার মাঝে মাঝে সন্দেহজনক ব্যবসায়িক লেনদেনের ক্ষেত্রে যথেষ্ট মনোযোগ আকর্ষণ করেছিলেন – কথিত আছে যে তিনি বুটলেটিং – এবং কথিত ফিলিরিংয়ের ক্ষেত্রে ছড়িয়ে পড়েছিলেন। জনসাধারণের জল্পনা থেকে বিরত, রোজ তার পরিবার বাড়ানোর ব্যবসায় নিজেকে ডুবিয়েছিলেন। তিনি আমেরিকান ডেমোক্র্যাটিক traditionতিহ্যের ইতিহাসে তার ছেলেমেয়েদের কুত্সা দিয়েছিলেন এবং জন, রবার্ট এবং এডওয়ার্ড “টেড” নামে তিন পুত্রের রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষাকে লালন করেছিলেন – তৃণমূল প্রচারের মাধ্যমে তাদের কেরিয়ারকে প্রবলভাবে প্রচার করেছেন।

 

কেনেডি পরিবার মাতৃত্ব

কেনেডি ছিলেন সমকালীন আমেরিকান রাজনীতির গ্র্যান্ড ড্যাম। তিনি এক অসাধারণ জীবন যাপন করেছিলেন – যার মধ্যে একটি আনন্দ এবং যন্ত্রণা উভয়ই চিহ্নিত করেছিল – এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসের এক শতাব্দীরও বেশি মূল্যবান সাক্ষী ছিল was প্রতিকূলতার মুখে রাষ্ট্রীয় ও সাহসী, কেনেডি অস্বাভাবিক সুরকার এবং অদম্য বিশ্বাস সহ একাধিক ব্যক্তিগত ট্র্যাজেডি সহ্য করেছিলেন। কেনেডি বংশের মাতৃত্বক হিসাবে, তিনি তাঁর তিন পুত্রকে পাবলিক অফিসে নির্বাচন করতে দেখেছিলেন – এবং তাদের মধ্যে দু’জন খুনিদের হাতে মারা গিয়েছিলেন।

কেনেডি দৃ ste়রূপে দৃ determination় দৃ determination়তা এবং Godশ্বরের প্রতি অবিচল বিশ্বাস তাকে আমেরিকা যুক্তরাষ্ট্রের আইরিশ ক্যাথলিক traditionতিহ্যের মূর্ত প্রতীক করে তুলেছিল। একজন উত্সাহী কর্মী, একটি কার্যকর প্রচারক এবং একজন নিবেদিত তহবিল-রাইজার – বিশেষত মানসিক প্রতিবন্ধীদের সহায়তা দাতব্য প্রতিষ্ঠানের জন্য – তিনি সর্বকথায় গণতান্ত্রিক রাজনীতির প্রতীক হয়ে দাঁড়িয়েছিলেন। তবে কেনেডি সম্ভবত তাঁর পরিবারের প্রতি তার অবিচ্ছিন্ন ভক্তির জন্য সবচেয়ে বেশি স্মরণীয় হয়ে আছেন। তার পুত্র জন হিসাবে, দেশের প্রথম ক্যাথলিক রাষ্ট্রপতি, একবার এটি লিখেছিলেন, তিনি “আঠালো যে … সর্বদা পরিবারকে একসাথে রেখেছিলেন” হিসাবে অভিনয় করেছিলেন।

 

পারিবারিক ট্র্যাজেডিজ

১৯৩37 সালে জোকে ব্রিটেনে রাষ্ট্রদূত হিসাবে মনোনীত করা হয় এবং এই পরিবার প্রায় তিন বছর বিদেশে থাকত। ট্র্যাজেডি প্রথম যুক্তরাষ্ট্রে ফিরে আসার পরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় কেনেডি বংশে আঘাত করেছিল। রোজ এবং জোয়ের তৃতীয় কন্যা রোজমেরি মানসিক প্রতিবন্ধী হয়ে জন্মগ্রহণ করেছিলেন। 1941 সালে, 22 বছর বয়সে, তিনি একটি লোবোটমির মধ্য দিয়েছিলেন। পদ্ধতিটি কেবল তার অবস্থার অবনতি ঘটায় এবং পরে তাকে প্রাতিষ্ঠানিক করা হয়। তিন বছর পরে, ভাগ্য পরিবারটিকে আরও এক করুণ আঘাতের মুখোমুখি করেছে। কেনেডিসের প্রথম পুত্র জো জুনিয়র, বিশিষ্ট নৌবাহিনীর পাইলট বিদেশে মারা গিয়েছিলেন যখন তাঁর বিমানটি একটি গোপন মিশনে বিস্ফোরিত হয়েছিল। এরপরে, 1948 সালে, আরেক শিশু, ক্যাথলিন ইউরোপে বিমান দুর্ঘটনায় মারা গিয়েছিল। জো সিনিয়র ১৯ son১ সালে তাঁর পুত্র জন আমেরিকার 35 তম রাষ্ট্রপতি হিসাবে উদ্বোধনের এক বছরেরও কম সময়ের মধ্যে, একটি গুরুতর, দুর্বল স্ট্রোকের শিকার হয়েছিলেন। জো সিনিয়র 1968 সালে মারা যাওয়ার আগে আধা ডজনেরও বেশি বছর ধরে দীর্ঘকাল স্থায়ী ছিলেন। এত দিন তার স্বামী অক্ষম থাকায় রোজ তাকে ছাড়া তার জীবনের সবচেয়ে কঠিন সময়টির মুখোমুখি হতে বাধ্য হয়েছিল: দশকের শেষের দিকে, তার দুই পুত্র তার ছেলে ঘাতকদের শিকার হয়ে উঠুন।

আরও পড়ুন: সেরা পুরুষদের ত্বকের যত্নের রুটিন | ঘুমানোর আগে পুরুষের ত্বকের যত্ন

২২ নভেম্বর, ১৯ On৩ সালে টেক্সাসের ডালাসে মোটর সাইকেল চালানোর সময় রাষ্ট্রপতি কেনেদীকে হত্যা করা হয়। আমেরিকা শোক করায় রোজ ধর্মে সান্ত্বনা পেয়েছিল এবং জনসাধারণকে ভদ্রতা, মর্যাদা এবং সংযমের মুখোমুখি করেছিল। পরে তিনি তাঁর স্মৃতিচারণ লিখেছিলেন,মনে রাখার সময়,“আমি … অবাক হয়ে গেলাম কেন জ্যাকের সাথে এমনটি হয়েছিল … সবকিছু – তার সমস্ত প্রচেষ্টা, দক্ষতা, ভালোর জন্য এবং ভবিষ্যতের প্রতি উত্সর্গ – তার সামনে সীমাহীনভাবে শুয়েছিল। সবকিছু শেষ হয়ে গিয়েছিল এবং আমি ভাবছিলাম কেন।”

Godশ্বরের প্রতি তাঁর বিশ্বাসকে শক্তিশালী করে রোজ আরও একটি বিস্ময়কর আঘাত থেকে রক্ষা পেয়েছিলেন: ১৯ assass৮ সালে একটি ঘাতকের হাতে তার পুত্র রবার্ট, আমেরিকা যুক্তরাষ্ট্রের সিনেটর এবং ডেমোক্র্যাটিক প্রেসিডেন্টের প্রতিদ্বন্দ্বী। পরের বছর, রোজের কনিষ্ঠ পুত্র টেড কুখ্যাত চাঁপা কুইডিক ঘটনায় জড়িত ছিল, যা মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির জন্য তাঁর বিডকে নষ্ট করেছিল। 18 জুলাই, 1969 সালে সিনেটর স্পষ্টতই তিনি চালাচ্ছিলেন গাড়িটির নিয়ন্ত্রণ হারিয়ে ম্যাসাচুসেটসের চাঁপাকিডিক দ্বীপের জলে ভেঙে পড়েছিলেন। দুর্ঘটনার ফলে তার যাত্রী মেরি জো কোপচেনের ডুবে মৃত্যু হয়েছিল। কেনেডি পরের দিন পর্যন্ত কর্তৃপক্ষের কাছে দুর্ঘটনার খবর জানাতে ব্যর্থ হয়েছিল – এমন একটি পদক্ষেপ যা তার বিশ্বাসযোগ্যতা হীন করে তোলে এবং আমেরিকান ভোটারদের বিশ্বাসকে নাড়িয়ে দিয়েছিল। এই কেলেংকারির পরে, রোজ তার ছেলের সহায়তায় সমাবেশ করেছিলেন এবং মার্কিন সিনেটে পুনর্নির্বাচনের জন্য প্রচার চালিয়ে তার রাজনৈতিক ক্যারিয়ারকে নতুন করে তুলতে সহায়তা করেছিলেন। তিনি পরবর্তী তিন দশক ধরে তাঁর সিনেটের আসন বজায় রেখেছিলেন। সঙ্কটের পরে সংকট চলাকালীন তার অসাধারণ অধ্যবসায়ের প্রতিচ্ছবি প্রকাশ করে রোজ কেনেডি ঘোষণা করেছিলেন যে তিনি কেবল নিজেকে ট্র্যাজেডির কবলে পড়তে দেবেন না। “যদি আমি ধসে পড়ে যাই,” লস এঞ্জেলেস টাইমস তার উদ্ধৃতি দিয়ে বলেছিলেন, “এটি … পরিবারের উপর খুব খারাপ প্রভাব ফেলবে।”

আরও পড়ুন: মহানায়ক উত্তম কুমারের জীবন কাহিনী |

মৃত্যু এবং উত্তরাধিকার

1984 সালে একটি স্ট্রোক দ্বারা দুর্বল, কেনেডি তার জীবনের শেষ দশক হায়ান্নিস বন্দরের পারিবারিক বাড়িতে কাটিয়েছিলেন। তিনি নিউমোনিয়ার জটিলতায় মারা যান, 104 বছর বয়সে, 22 শে জানুয়ারী, 1995-এ ম্যাসাচুসেটস-এর হায়ান্নিস বন্দরে। তার পাঁচ সন্তান, 28 নাতি-নাতনি এবং 41 নাতি-নাতনিরা তাকে বেঁচে রেখেছিল। তার শেষ জীবন্ত পুত্র টেড তাঁর প্রশংসার কথা বলেছিলেন: “তিনি আমাদের সবচেয়ে দুঃখজনক সময়ে ধরে রেখেছিলেন – Godশ্বরের প্রতি তাঁর বিশ্বাসের দ্বারা, যা তিনি আমাদের দিয়েছিলেন সর্বশ্রেষ্ঠ উপহার — এবং তার চরিত্রের শক্তি দ্বারা, যা একটি সংমিশ্রণ ছিল সবচেয়ে মৃদু কোমলতা এবং সবচেয়ে মজাদার ইস্পাত ”

 

Leave a Reply

Translate »