শেখ রাসেল দিবস -১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত হিসাবে ঘোষণা

জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) জনতা ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়, বিভাগীয় কার্যালয় ও এরিয়া অফিসসমূহে খতমে কোরআন, আলোচনা সভা, ব্যানার-ফেস্টুন দিয়ে সজ্জিতকরণ, দোয়া-মিলাদ মাহফিল, বৃক্ষরোপণ, খাদ্য বিতরণ, আদিবাসী ছাত্রীদের মধ্যে সাইকেল বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কেক কেটে ব্যাংকের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অ্যান্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদ দিনব্যাপী এসব কর্মসূচির উদ্বোধন করেন।

শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতা 2021 || ষষ্ঠ থেকে দশম শ্রেণি রচনা | শেখ রাসেল আমাদের বন্ধু শব্দ সংখ্যা 800

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের এমডি অ্যান্ড সিইও বলেন, জনতা ব্যাংক আগে থেকেই এ দিবসটি উদযাপন করে আসছে। বঙ্গবন্ধুর নিজ হাতে লিখে দেওয়া নাম ‘জনতা ব্যাংক’ তারই আদর্শে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করছে। শেখ রাসেল একটি আবেগ, একটি দীর্ঘ নিঃশ্বাসের নাম। ১৫ আগস্ট পরিবারের সদস্যদের সঙ্গে ঘাতকরা শিশু রাসেলকে মায়ের কাছে নিয়ে যাবে বলে নিষ্ঠুরভাবে হত্যাযজ্ঞ চালায়।

 

ইতিহাসের বর্বরোচিত এ কালো অধ্যায়টি সারা বিশ্বকে নাড়া দিয়েছিল।

 

সারা দেশে কান্নার রোল পড়েছিল। শিশু রাসেলের মানবিকতা, উদারতা ও অতিথিপরায়নতার মতো গুণাবলী আমাদের দেশের শিশুরা ধারণ করে আদর্শ মানুষ হয়ে গড়ে উঠবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত

করেন।

অনুষ্ঠানে ব্যাংকের ডিএমডি মো. জসীম উদ্দিন ও মো. আব্দুল জব্বার, জিএম, সিবিএ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান ও সবস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

One thought on “শেখ রাসেল দিবস -১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসাবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত হিসাবে ঘোষণা

Leave a Reply Cancel reply