সাড়ে ৭ ইঞ্চি লম্বা নাক!

মানবদেহ সম্পর্কিত সমস্ত ধরণের অস্বাভাবিক বিশ্ব রেকর্ড রয়েছে যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড দ্বারা স্বীকৃত। সবচেয়ে লম্বা ব্যক্তি থেকে খাটো পর্যন্ত, সবচেয়ে লম্বা গোঁফসহ সবচেয়ে বড় পা পর্যন্ত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে কল্পনা করা যায় এমন প্রায় সবকিছুরই বিভাগ রয়েছে। তবে, আপনি কি কখনও ভেবে দেখেছেন যে দীর্ঘতম নাকের রেকর্ডটি কার? এটি আসলে একজন ব্যক্তির অন্তর্গত যিনি একজন ব্রিটিশ সার্কাস পারফর্মার ছিলেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের। 

প্রতিবেদনে বলা হয়, তিনি ১৮ শতকে বসবাস করতেন। টমাস ওয়েডার্স বা থমাস ওয়েডহাউস নামেও পরিচিত সার্কাস পারফর্মারকে তার ১৯ সেন্টিমিটার (৭.৫ ইঞ্চি) পরিমাপের দীর্ঘতম নাকের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস এ স্বীকৃতি দেওয়া হয়েছিল।

হিস্টোরিক ভিডস নামে একটি টুইটার পেজ ১২ নভেম্বর লোকটির ছবিসহ অবিশ্বাস্য গল্প পোস্ট করেছে। যেখানে রিপলির বিলিভ ইট অর নট মিউজিয়ামে রাখা তার মাথার একটি মোমের প্রজনন দেখা যায়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ওয়েবসাইট জানিয়েছে, ঐতিহাসিক বিবরণ রয়েছে যে টমাস ওয়েডার্স, যিনি ১৭৭০ এর দশকে ইংল্যান্ডে থাকতেন এবং একটি ভ্রমণ ফ্রিক সার্কাসের সদস্য ছিলেন, তার নাক ছিল ১৯ সেমি (৭.৫ ইঞ্চি) লম্বা।

হিস্টোরিক ভিডস

Leave a Reply Cancel reply