সাভারে দুর্ঘটনায় পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানীসহ নিহত ৪

ঢাকার অদূরে সাভারের বলিয়ারপুরে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বিজ্ঞানী, প্রকৌশলীসহ চারজন নিহত হয়েছেন। আজ রোববার সকাল নয়টার দিকে বলিয়ারপুর বাসস্ট্যান্ড–সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। নিহত চারজন হলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান, বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার, প্রকৌশলী কাউসার আহম্মেদ ও পরমাণু শক্তি কমিশন স্টাফ বাসের চালক রাজিব হোসেন। প্রত্যক্ষদর্শীরা বলেন, আজ সকাল নয়টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকামুখী লেনে কুষ্টিয়া থেকে গরুবোঝাই ট্রাক ও সেইফ লাইন নামের একটি বাস যাচ্ছিল।

প্রিয়াঙ্কা চোপড়ার ৭ বিব্রতকর মুহূর্ত

সেইফ লাইনের বাসটি হঠাৎ বাঁ পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসকে ধাক্কা দেয়। এরপর ডান পাশে থাকা গরুবোঝাই ট্রাকটিকে সামনের দিকে ধাক্কা দিয়ে সড়ক বিভাজকের ওপর দিয়ে মহাসড়কের আরিচামুখী লেনে চলে আসে। পাশে জায়গা না থাকায় ট্রাকটিও সড়ক বিভাজকের ওপরে উঠে আরিচামুখী লেনে চলে আসে। এ সময় আরিচামুখী লেনে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফ বাসের সামনের দিকে সজোরে ধাক্কা দেয় সেইফ লাইনের বাসটি। স্থানীয় লোকজন দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত ব্যক্তিদের উদ্ধার করে সাভারের বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন।

প্রিয়াঙ্কা চোপড়ার ৭ বিব্রতকর মুহূর্ত

আমিনবাজার ট্রাফিক পুলিশের পরিদর্শক মো. রবিউল ইসলাম বিষয়টি জানতে পেরে সাভার হাইওয়ে থানার পুলিশ ও ফায়ার সার্ভিসকে জানান। পরে সম্মিলিতভাবে উদ্ধার অভিযান শুরু করা হয়। প্রত্যক্ষদর্শী মো. রাসেল প্রথম আলোকে বলেন, গরুবোঝাই ট্রাক ও সেইফ লাইন পরিবহনের বাসটি দ্রুতগতিতে ঢাকার দিকে যাওয়ার সময় ওই দুই গাড়ির মধ্যে প্রথমে ধাক্কার ঘটনা ঘটে। বাসটি সড়ক বিভাজকের ওপর উঠে গেলে পরমাণু শক্তি কমিশনের বাসের সঙ্গে সংঘর্ষ হয়। কয়েকজনের সঙ্গে গরু নিয়ে ঢাকায় যাচ্ছিলেন মো. মানিক।

যে গাছের ছায়ায় দিন কাটত নিরঞ্জনের, সেই গাছ উপড়ে পড়েই মৃত্যু

তিনি প্রথম আলোকে বলেন, ‘কুষ্টিয়া থেকে গরু নিয়ে ঢাকায় যাচ্ছিলাম। ট্রাকে ১৮টি গরু ছিল। হঠাৎ করে পাশ থেকে সেইফ লাইনের বাস ধাক্কা দিলে ট্রাক আইল্যান্ডে (সড়ক বিভাজক) উঠে যায়। পরে একটা গাড়ির সঙ্গে ওই বাসের সংঘর্ষ হয়।’ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের টেকনিক্যাল অফিসার আতিকুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় প্রতিষ্ঠানের চারজন নিহত হয়েছেন। এর মধ্যে নিহত বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

সাভার হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. গোলাম মোস্তফা প্রথম আলোকে বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একজনকে মৃত অবস্থায় পেয়েছি। পরে হাসপাতালে আরও তিনজন মারা গেছেন। দুর্ঘটনায় অন্তত ১৫ থেকে ২০ জন আহত হয়েছেন।’

Leave a Reply

Translate »