এইচএসসি ২০২১ ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করা হলো- কবে এইচএসসি রেজাল্ট দিবে ক্লিক করে জেনে নিন

এইচএসসি ২০২১ ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করা হলো- এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২১ শুরু হয় 2 ডিসেম্বর থেকে। আজকের পোস্ট এর মাধ্যমে আমরা এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ আপনাদের জানাবো। এখান থেকে আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ কবে করা হবে।

আপনি যদি এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং ফলাফল প্রকাশের তারিখ জানতে চান তাহলে আজকের পোস্টটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ। এখান থেকে আপনি এই দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল চেক করতে পারবেন এবং কবে ফলাফল প্রকাশ করা হবে তার তারিখ জানতে পারবেন।

২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে কি বলছে শিক্ষামন্ত্রণালয় তা এখান থেকে জানতে পারবেন। 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল সংক্রান্ত সকল আপডেট খবর আজকের প্রকাশ করা হয়েছে। দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল চেক করার পদ্ধতি নিচে প্রকাশ করা হলো২০২১ এইচএসসি পরীক্ষার ফলাফল কবে দিবে ?

মহামারী করোনাভাইরাস এর কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ১৮ মাস বন্ধ ছিল। করোনা ভাইরাসের পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবার পর শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে 18 সেপ্টেম্বর দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। এইচএসসি পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাসে আলোকে 2 ডিসেম্বর থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়

ডিগ্রি উপবৃত্তি ২০২২ অনলাইনে ফরম পূরণ করার নিয়ম Degree Scholarship 2022

এইবছর এইচএসসি পরীক্ষা অন্যান্য বছরের তুলনায় ভিন্ন পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। সংক্ষিপ্ত সিলেবাসে আলোকে সকল বিভাগের শিক্ষার্থীদের শুধু মাত্র তিনটি বিষয়ের উপর 50 মার্কের পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষা মন্ত্রণালয় থেকে রুটিন অনুযায়ী 31 ডিসেম্বর দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষা শেষ হয়। পরীক্ষা শেষে এখন শিক্ষার্থীরা জানতে চাচ্ছে কবে থেকে ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষার্থী ও অভিভাবকরা অধীর আগ্রহে বসে আছেন এইচএসসি পরীক্ষার ফলাফল এর জন্যএইচএসসি

কবে বা কত তারিখ এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে তাদের কাছে সব থেকে বড় প্রশ্ন এখন। পরীক্ষা শুরুর দিকে শিক্ষা মন্ত্রণালয় থেকে ঘোষণা করা হয় যে বছর এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে পরীক্ষা শেষে ৩০ দিনের মধ্যেই। যেহেতু এবছর সংক্ষিপ্ত সিলেবাসে আলোকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় তাই এ ধরনের উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাহলে কত তারিখে এইচ‌এসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়?

আপনি কি জানতে চান কবে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে? তবে আপনি একদম সঠিক ওয়েবসাইটে এসেছেন। ‌ আমাদের সাইট থেকে আপনি দেশের সকল শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষায় ভালো ফল প্রকাশের তারিখ ফলাফল কিভাবে চেক করতে হয় তার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

এইচএসসি ২০২১ ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা

11 ই জানুয়ারি 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ কবে হবে তা নিয়ে মিটিং বয়সে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড ঢাকা শিক্ষা বোর্ডের। আন্তশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি মিটিং শেষে গণমাধ্যমকে জানান, ২০২১ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে।

তবে কবে কত তারিখে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ হবে এখন পর্যন্ত নির্দিষ্ট তারিখ ঘোষণা হয়নি। আন্ত শিক্ষা সম্বন্ধে বোর্ড গণমাধ্যমকে আরো জানান, তারা 2021 সালের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের লক্ষ্যে কাজ করছে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যেই এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।


এইচএসসি পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম 2022

আজকে আমরা অনলাইনের মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল চেক করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি। এখান থেকে আপনি খুব সহজেই জেনে নিতে পারবেন কিভাবে অনলাইনের মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল চেক করতে হয়।প্রথমে, এই ওয়েবসাইটটি দেখুন:- www.educationboardresults.gov.bd

আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন

আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন

আপনার বোর্ডের নাম নির্বাচন করুন

আপনার এসএসসি রোল নম্বর দিন

আপনার রেজি: নম্বর দিন

এর নিচের খালি বাক্সে গণিতটি সমাধান করুন।

অবশেষে, জমা দিন বোতামে ক্লিক করুন।

Leave a Reply