কমলা হ্যারিস শৈশব স্টোরি প্লাস অনটোল্ড জীবনী সংক্রান্ত তথ্য | Vice President Kamala Harris

আমাদের কমলা হ্যারিস জীবনী তার শৈশব গল্প, প্রাথমিক জীবন, পিতামাতার, পারিবারিক উত্স, স্বামী, শিশু, জীবনধারা, ব্যক্তিগত জীবন এবং নেট মূল্য সম্পর্কে তথ্য চিত্রিত করে।

সংক্ষেপে, আমাদের ছোটবেলা হিসাবে তাঁর বিখ্যাত দিনগুলি অবধি তার যাত্রা থেকে একটি সংক্ষিপ্ত লিখনআপ রয়েছে। আপনার আত্মজীবনী ক্ষুধা বাড়ানোর জন্য, এখানে তার প্রাপ্তবয়স্ক গ্যালারী – এর জন্য কমলা হ্যারিসের বায়ো চিত্রের সংক্ষিপ্তসার rad

হ্যাঁ, আপনি এবং আমি তাকে জানি মার্কিন উপ-রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হয়ে রঙিন প্রথম মহিলা হিসাবে ইতিহাস তৈরি করেছিলেন। সুতরাং, আমরা অনুমান করি এটি অদ্ভুত হবে যদি আপনি তার সম্পর্কে না শুনে থাকেন। আমরা তার জীবন কাহিনী প্রকাশ করার সাথে সাথে সংযুক্ত থাকুন। আরও ঝামেলা ছাড়াই, শুরু করা যাক।

কমলা হ্যারিস শৈশব গল্প:

Kamala Harris

জীবনী শুরুর জন্য, তিনি “মোমালা” ডাকনাম বহন করেন। কমলা দেবী হ্যারিস ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ড শহরে তার মা শ্যামলা গোপালন এবং পিতা ডোনাল্ড জে হ্যারিসের জন্মের 20 শে অক্টোবর 1964 সালে জন্মগ্রহণ করেন।

তিনি তার পিতামাতার মধ্যে মিলনে জন্ম নেওয়া দুই সন্তানের মধ্যে বড়। দেখুন, মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্টের মা।

কমলা হ্যারিস মা, প্রসূতি দাদী এবং দিদির প্রথম দিকের ছবি।
কমলা হ্যারিস মা, প্রসূতি দাদী এবং দিদির প্রথম দিকের ছবি।

ক্রমবর্ধমান বছরগুলি:

তরুণ কমলা হ্যারিসের জন্মের আগে তার বাবা-মা মার্কিন নাগরিক অধিকার আন্দোলনের সময় দেখা করেছিলেন। তাই অভিবাসী বাবা-মার সন্তানের বেড়ে ওঠার সময় কমলা প্রচুর নাগরিক অধিকার মিছিল প্রত্যক্ষ করেছিলেন।

তখন ছিল; তিনি যে দেশে তাকে ডাকেন (ইউএসএ) তা রঙ্গিন নাগরিকদের জন্য এতটা বন্ধুত্বপূর্ণ নয়। তা সত্ত্বেও, তিনি তার বোন (মায়া) এর সাথে বার্কলে পাড়ায় সুখে জীবনযাপন করেছিলেন।

তারপরে – এমনকি স্কুলেও হ্যারিস তার রঙের কারণে অন্যের সাথে খেলা বন্ধ করে দিয়েছিল। এই আচরণ তাকে মার্কিন নাগরিক হিসাবে তিক্ত হৃদয় দিয়েছিল।

ছোটবেলায়, তিনি একবার একটি প্রতিবাদ সংগঠিত করে তার সমৃদ্ধ রাজনৈতিক প্রবৃত্তি দেখিয়েছিলেন। প্রতিবাদ ছিল একজন বিল্ডিং মালিকের বিরুদ্ধে যিনি পাড়ার বাচ্চাদের লনে খেলতে দিতেন না।

Kamala Harris
কমলা হ্যারিস পিতামাতার একটি নিক্ষেপ।

পিতামাতার বিবাহবিচ্ছেদের গল্প:

কমলা হ্যারিসের বাবা-মা সাত বছর বয়সে ()) তালাক পেয়েছিলেন। তিনি যখন 7 বছর বয়সে তাঁর পরিবার কানাডার কুইবেকের মন্ট্রিয়ালে চলে গিয়েছিলেন। যার সময় তিনি কিছু ফরাসী কথা বলতে শিখেছিলেন – দেশে তার সময়ে।

কমলা হ্যারিস পরিবারের উত্স:

এটি আকর্ষণীয় যে মার্কিন যুক্তরাষ্ট্র কীভাবে বিশ্বজুড়ে অভিবাসীদের নাগরিক হওয়ার জন্য গ্রহণ করে। কমলা হ্যারিসের পিতামাতার যে কোনোভাবেই আলাদা নয়।

জর্জ রাসেল শৈশব গল্প প্লাস অটল জীবনী ঘটনা

তার মাতৃত্ব পূর্ব তামিলনাড়ু, ভারত থেকে এসেছে, যখন তার বাবা ডোনাল্ড হ্যারিস জ্যামাইকায় জন্মগ্রহণ করেছেন। যাইহোক, কমলা হ্যারিস ক্যালিফোর্নিয়ার ওকল্যান্ডে জন্মগ্রহণ করেছিলেন।

যদিও কমলার বাবা আইরিশ বংশোদ্ভূত দাবি করেন। গবেষণা তাকে আইরিশ বংশোদ্ভূত ব্রিটিশ সুগার প্ল্যান্টার এবং জ্যামাইকার সেন্ট অ্যান প্যারিশের দাস মালিকের বংশধর হিসাবে জানে।

তার নাম ছিল ব্রাউন হ্যামিল্টন। যাইহোক, তার দক্ষিণ এশীয় এবং কৃষ্ণাঙ্গ পরিচয় উভয়কেই গ্রহণ করে, আমরা কমলা হ্যারিসের পারিবারিক উৎপত্তি আমেরিকান হিসেবে বর্ণনা করতে পারি কিন্তু বহু জাতিগত ব্যক্তিত্বের সাথে।

Kamala Harris

কমলা হ্যারিস পারিবারিক পটভূমি:

কমলা হ্যারিসের জন্ম তার মা শ্যামলা গোপালানের; একজন ভারতীয়-আমেরিকান জীববিজ্ঞানী এবং নাগরিক অধিকার কর্মী এবং তার পিতার কাছে ডোনাল্ড জে হ্যারিস একজন জামাইকা আমেরিকান। তার বাবা জামাইকার সেন্ট অ্যানস বে থেকে অর্থনীতিবিদ এবং অধ্যাপক is

কমলা হ্যারিসের পরিবারটি বেশ কয়েকটি উল্লেখযোগ্য সদস্যের সমন্বয়ে গঠিত একটি রাজনৈতিক এবং একাডেমিক পরিবার। সুতরাং, কমলার পক্ষে সরকারী অফিসে প্রবেশের জায়গা নেই not

তাঁর ভারতীয় দাদা ছিলেন একজন উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা। প্রবীণ ব্যক্তিটি ভারতের স্বাধীনতার পক্ষে লড়াই করেছিলেন, এবং তাঁর স্ত্রী একজন কর্মী ছিলেন, যারা ভারতে জন্ম নিয়ন্ত্রণ সম্পর্কে দরিদ্র মহিলাদের পড়াতে গ্রামাঞ্চলে ভ্রমণ করেছিলেন।

কমলা হ্যারিস শিক্ষা:

পরিবারের জন্য, শিক্ষাই ছিল একটি অগ্রাধিকার। হ্যারিস কানাডার ওয়েস্টমাউন্ট উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। সেখানে পড়াশোনা করার সময়, তার সবচেয়ে বড় স্মৃতি ছিল একটি বন্ধুর সাথে একটি নৃত্য সংস্থার প্রতিষ্ঠা।

রাজ্যে ফিরে আসার পর, হ্যারিস হাওয়ার্ড বিশ্ববিদ্যালয়ে পড়েন। সেখানেই তিনি রাষ্ট্রবিজ্ঞান এবং অর্থনীতিতে মেজর ছিলেন।

Kamala Harris
কমলা এবং তার বাবার একটি প্রাথমিক ছবি।

তার প্রতিভার জন্য ধন্যবাদ, তিনি উদার শিল্প ছাত্র পরিষদে নির্বাচিত হন। হ্যারিস তারপর ইউসি হেস্টিংস কলেজে ভর্তি হন, 1989 সালে তার জেডি উপার্জন করেন।

কমলা হ্যারিস বায়ো – ক্যারিয়ারের প্রাথমিক জীবন:

রাজনীতির ধারায় জড়িয়ে পড়ে হ্যারিস আলামেদা কাউন্টিতে ডেপুটি জেলা অ্যাটর্নি হিসাবে কর্মজীবন শুরু করেছিলেন। ১৯৯০ সালে ক্যালিফোর্নিয়ার স্টেট বারে ভর্তি হওয়ার পর এই নিয়োগ হয়। পরে তিনি ১৯৯৮ সালে সান ফ্রান্সিসকো জেলা অ্যাটর্নি কার্যালয়ে কেরিয়ার ক্রিমিনাল ইউনিটের ম্যানেজিং অ্যাটর্নি হয়েছিলেন।

অনেক পরে, হ্যারিস তার কমিউনিটি এবং প্রতিবেশী বিভাগের প্রধান নিযুক্ত হন। এই সময়, তিনি 2000 সালে রাজ্যের প্রথম শিশু বিচার ব্যুরো প্রতিষ্ঠা করেন।

এই সময়ের মধ্যে, তিনি এখনও নাগরিকদের সাধারণ ভালোর জন্য লড়াই করার জন্য প্রতিবাদ ব্যবহারে অনেক বেশি জড়িত ছিলেন।

কমলা হ্যারিসের জীবনী – রোড টু ফেম স্টোরি:

2002 সালে, হ্যারিস তার প্রাক্তন বস, হ্যালিনানের বিরুদ্ধে সান ফ্রান্সিসকো জেলা অ্যাটর্নি প্রার্থী হওয়ার জন্য প্রস্তুত ছিলেন। তিনি ২০০৩ সালের নির্বাচনে বিজয়ী হন এবং এই পদে নির্বাচিত হয়ে তাঁর প্রথম রঙিন ব্যক্তি হন।

অনেক পরে, তিনি ২০১০ সালে ক্যালিফোর্নিয়ায় অ্যাটর্নি জেনারেল পদে অধিষ্ঠিত প্রথম কৃষ্ণাঙ্গ, প্রথম মহিলা হয়েছিলেন। তবে, তার বিজয়ী হিসাবে যতটা historicalতিহাসিক মনে হবে, অ্যাটর্নি জেনারেল হিসাবে তিনি নেওয়া কিছু সিদ্ধান্তই তাকে হতাশ করার জন্য ফিরে আসে।

২০১ Soon সালে, ক্যালিফোর্নিয়ার জুনিয়র সিনেটর হিসাবে বছর খানিক পরে। হ্যারিস আবার ইতিহাস রচনা করলেন। তিনি দৌড়ে গিয়ে সিনেটে ক্যালিফোর্নিয়ার আসনটি জিতেছিলেন।

তার কৃতিত্বের মধ্যে রয়েছে একক বেতন প্রদানকারী স্বাস্থ্যসেবা ব্যবস্থার পক্ষে ওকালতি করা। তিনি, উপরন্তু, আইন প্রবর্তন সমর্থন করেন।

সমর্থন ছিল শহরাঞ্চলের বাইরের বিনোদনমূলক সাইটগুলিতে প্রবেশাধিকার বৃদ্ধি করা। এছাড়া, তিনি নিম্ন-আয়ের পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করছিলেন। ক্যালিফোর্নিয়া রাজ্যে ক্রমবর্ধমান ব্যয়বহুল হাউজিং মার্কেটের মুখোমুখি ব্যক্তিদের জন্যও সাহায্য বাড়ানো হয়েছে।

1.1  কমলা হ্যারিস বায়ো – রাইজ টু ফেম স্টোরি:

তার রাজনৈতিক দক্ষতার জন্য, হ্যারিস শিরোনামে অবিরত ছিল। সিনেটের গোয়েন্দা কমিটির অংশ হিসাবে তিনি অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের মুখোমুখি হবেন। এই দ্বন্দ্ব ডোনাল্ড ট্রাম্প প্রচারের সময় রাশিয়ানদের সাথে তাঁর যোগাযোগকে উদ্বিগ্ন করেছিল।

Kamala Harris

কমলা ট্রাম্প প্রশাসনের প্রতি ক্ষোভ ও অবিশ্বাস গোপন করতে পারেননি। ওয়াশিংটনে কীভাবে জিনিসগুলি চলতে হবে সে সম্পর্কে প্রথম দেখার জন্য তিনি তার দেশ পরিবর্তনের অনুপ্রেরণা পেয়েছিলেন। সুতরাং শীর্ষে লড়াই শুরু করার ইচ্ছা।

মার্টিন লুথার কিং জুনিয়র দিবসে, যা ছিল ২১ শে জানুয়ারী, 21। কমলা গুড মর্নিং আমেরিকাতে এটা জানিয়ে দিয়েছিলেন যে তিনি ২০২০ সালের নির্বাচনে রাষ্ট্রপতি পদে প্রার্থী হবেন। তিনি এই মুহূর্তটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের সেরা লড়াইয়ের সময় হিসাবে দেখেছিলেন।

তবে রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়ে উঠতে ব্যর্থ হয়ে তিনি নির্বাচিত হয়েছিলেন জো বিডেন তার চলমান সাথী হিসাবে এই নির্বাচনটি হ্যারিসকে যুক্তরাষ্ট্রে একটি প্রধান রাজনৈতিক দলের প্রেসিডেন্টের টিকিটে হাজির করার জন্য চতুর্থ মহিলা তৈরি করেছিল।

 

তিনি ছিলেন প্রথম দক্ষিণ এশীয় ব্যক্তি এবং প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা জাতীয় পদে মনোনীত হন। সুসংবাদটি হ’ল 2020 সালের মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে দুজনই বিজয়ী হয়েছিলেন। বিশ্রাম, তারা যা বলে, ইতিহাস।

কমলা হ্যারিস ডেটিং ইতিহাস এবং বিবাহ:

2001 সালে, প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত মন্টেল উইলিয়ামস, দ্য মন্টেল উইলিয়ামস শোয়ের প্রাক্তন হোস্ট সংক্ষিপ্তভাবে তারিখ দিয়েছিলেন। তবে সম্পর্কটি স্বল্পস্থায়ী ছিল।

এই বায়ো লেখার সময় যেমন, কমলা হ্যারিসের স্বামী হলেন ডগলাস এমহফ, একজন আমেরিকান ইহুদি আইনজীবী।

তারা একটি অন্ধ তারিখে সাক্ষাৎ করে এবং তাদের গোপন বিবাহ সান্তা বারবারা কোর্টহাউস, ক্যালিফোর্নিয়ার ২২ শে আগস্ট ২০১ on তারিখে অনুষ্ঠিত হয়। হ্যারিস তার দুই সন্তান এলা এবং কোলের সৎমা, যিনি তাকে স্নেহ করে “মোমালা” বলে ডাকেন।অ্যাটর্নি ডগলাস এমহফ ছিলেন ভেন্যাবল এলএলপির লস এঞ্জেলেস অফিসে এক সময়ের পার্টনার-ইন-চার্জ। তার সন্তানরা তার আগের বিবাহ থেকে চলচ্চিত্র প্রযোজক কার্স্টিন এমহফের সাথে ছিলেন।

Kamala Harris
কমলা হ্যারিস তার বিয়ের দিন পরিবারের সাথে।

কমলা হ্যারিস পারিবারিক জীবন:

যদিও তার পিতা -মাতা, ডোনাল্ড হ্যারিস এবং শ্যামলা গোপালন, যখন তিনি শিশু ছিলেন, তখনও বিবাহ বিচ্ছেদ হয়েছিল, কিন্তু পরিবারের মধ্যে একটি শক্তিশালী বন্ধন এখনও বিদ্যমান।

এই পারিবারিক ভালবাসা কমলা এবং তার বোনের ভবিষ্যতকে কোনোভাবেই ছিঁড়ে ফেলা হয়নি তা দেখার প্রচেষ্টা চালাবে।

সত্য, তারা সকলেই শব্দ শারীরিক, আধ্যাত্মিক এবং মানসিক লালনপালন উপভোগ করেছিল। তাদের আর্থিক স্থিতিশীলতা এবং নেতৃত্বের গুণাবলীর জন্য খুব কমই উপযুক্ত যেগুলি এখন একটি পারিবারিক গুণ বলে মনে হয় worthy

কমলা হ্যারিস ফাদার সম্পর্কে:

ডোনাল্ড জে।হ্যারিস, একজন জ্যামাইকান-আমেরিকান, তার বাবা। তিনি জ্যামাইকার সেন্ট অ্যান বে সিটির অধ্যাপক।

ডোনাল্ড জে।হ্যারিস 23 সালের 1938 শে আগস্ট বেরিল ক্রিস্টি এবং অস্কার জোসেফ হ্যারিসের জন্মগ্রহণ করেছিলেন। দেখুন, কমলা এবং তার বাবার ছোটবেলার ছবি।

1960 সালে, ডোনাল্ড হ্যারিস ওয়েস্ট ইন্ডিজের ইউনিভার্সিটি কলেজ London লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে বিএ পেয়েছিলেন। তিনি ১৯1966 সালে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি অর্জনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে চলে এসেছিলেন, যা তিনি ১৯ completedXNUMX সালে শেষ করেছিলেন। সেই সময় তাঁর এবং শ্যামলাকে কমলা হয়েছিল।

কমলা হ্যারিস বাবা, ডোনাল্ড জে হ্যারিস নাগরিক অধিকার আন্দোলনের মাধ্যমে তার প্রাক্তন স্ত্রী, শ্যামলা গোপালানের সাথে দেখা করেছিলেন। অনেক পরে, তিনি স্ট্যানফোর্ড থেকে অবসর নেন, 1998 সালে ইমেরিটাসের অধ্যাপক হন।

কমলা হ্যারিস মা সম্পর্কে:

শ্যামলা গোপালন ছিলেন কমলা হ্যারিসের মা। তিনি ছিলেন ভারতীয়-আমেরিকান নাগরিক অধিকার কর্মী এবং ভারতের চেন্নাইয়ের জীববিজ্ঞানী।

তিনি পিভি গোপালন এবং তার স্ত্রী রাজমের জন্মগ্রহণ করেছিলেন। গোপালন যখন থুলাসেন্থিরপুরম (একটি ভারতীয় গ্রাম) থেকে ছিলেন, রাজাম ছিলেন ভারতের আরেকটি কৃষি জনপদ পাইঙ্গানাদু থেকে।

শ্যামলা গোপালান দক্ষিণ ভারতীয় ধ্রুপদী সংগীতের প্রতিভাশালী সংগীতশিল্পী ছিলেন। তিনি কিশোরী হিসাবে এটি একটি জাতীয় প্রতিযোগিতা জিতেছে। মার্কিন সহ-রাষ্ট্রপতির প্রয়াত মা ভারতের নয়াদিল্লির লেডি ইরউইন কলেজে হোম সায়েন্সে মেজর।

19-এ, শ্যামলা গোপালান বার্কলে, ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় (ইউসি) -এ স্নাতকোত্তর প্রোগ্রামের জন্য আবেদন করেছিলেন। অবশেষে, তিনি 1964 সালে ইউসি বার্কলেতে পুষ্টি এবং এন্ডোক্রিনোলজিতে পিএইচডি অর্জন করেছিলেন।

Kamala Harris
লস অ্যাঞ্জেলেসে তার পরিবারের’s 4.8 মিলিয়ন বাড়ি এখানে home

ডাস্টিন পোয়ারিয়ার শৈশব গল্প প্লাস অটল জীবনী ঘটনা

তিনি ক্যালিফোর্নিয়া বার্কলে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা এবং ক্যান্সার গবেষণা ল্যাবে গবেষণা করেছেন। শ্যামলা গোপালেন ইলিনয় বিশ্ববিদ্যালয় এবং উইসকনসিন বিশ্ববিদ্যালয়ে স্তন ক্যান্সার গবেষক হিসেবেও কাজ করেছেন।

তিনি তার ল্যাবে প্রচুর ছাত্রদের পরামর্শ দিয়েছিলেন এবং তার শেষ দশকের গবেষণার জন্য লরেন্স বার্কলে ন্যাশনাল ল্যাবরেটরিতেও কাজ করেছিলেন।

কমলা হ্যারিস শিশু সম্পর্কে:

তার একমাত্র ধাপে বাচ্চা আছে যার সাথে তিনি একটি দুর্দান্ত ঘনিষ্ঠ সম্পর্ক উপভোগ করেছেন। তবে ডগলাস এমফোফের কোলে ও এলা নামে তাঁর দুটি সৎ-সন্তানের জন্ম হয়েছে যারা তাকে “মোমালা” বলে ডাকে। কোল এমহফ ১৯৫৫ সালের ১৫ ই সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছিলেন। তিনি কলোরাডো কলেজ থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। কোল এহোফ ছাড়াও প্ল্যান বি এন্টারটেইনমেন্টের একজন নির্বাহী সহকারী।

এলা এমহফ ১৯৯৯ সালে জন্মগ্রহণ করেছিলেন। তিনি জাজ গায়িকা ইলা ফিটজগারেল্ডের নামানুসারে নাম লেখান। তিনি লস অ্যাঞ্জেলেস (এলএ) এর হাই স্কুল থেকে 1999 সালে স্নাতক হয়েছেন আমি তাঁর পদক্ষেপের মায়ের জীবনী লেখার সাথে সাথে তিনি এখন পার্সসন স্কুল অফ ডিজাইনের টেক্সটাইল এবং পোশাকের সৃজনশীল শিল্পী।

kamala harris life
হ্যারিস এবং তার স্বামী গোল্ডেন স্টেট ওয়ারিয়র্স বাস্কেটবল খেলায় অংশ নিচ্ছেন।

কমলা হ্যারিস ভাইবোন সম্পর্কে:

মায়া হ্যারিস তার ছোট বোন এবং শ্যামলা এবং ডোনাল্ডের একমাত্র ভাই – তাদের বাবা -মা। তিনি ইলিনয়ের চ্যাম্পেইন-আরবানায় জন্মগ্রহণ করেছিলেন, কিন্তু যথাক্রমে সান ফ্রান্সিসকো বে এরিয়া এবং মন্ট্রিয়ালে বেড়ে ওঠেন।

মায়া হ্যারিসের একমাত্র সন্তান মীনা ছিল 17 বছর বয়সে।

মায়া, স্ট্যানফোর্ড ল স্কুল থেকে জেডি ডিগ্রি অর্জন করেছিলেন। তিনি এখন আইনজীবী, পাবলিক পলিসি অ্যাডভোকেট এবং এমএসএনবিসি-র একটি টিভি মন্তব্যকারীর কাজ করেন। মায়া হ্যারিস 1998 সালের জুলাইয়ে আইনজীবী টনি ওয়েস্টের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

কমলা হারিসের আত্মীয়স্বজন সম্পর্কে:

মীনা কমলা হ্যারিসের ভাতিজি। তিনি একটি শিশু বই লেখক এবং আইনজীবী। মীনা উবারের কৌশল ও নেতৃত্বের প্রাক্তন প্রধান ছিলেন এবং পরে সামাজিক নীতিগত বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য একটি প্রচারণা প্রতিষ্ঠা করেন।

2020 সালে প্রকাশিত তার বাচ্চাদের বইটি তার মা এবং খালার জীবন কাহিনী নিয়ে। মীনা এবং তার স্বামী নিকোলাস আজাগুর দুটি মেয়ে রয়েছে।

অতিরিক্তভাবে, তার শ্যালক, টনি পশ্চিম। তিনি উবারের সাধারণ পরামর্শদাতা এবং আমেরিকা যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের একজন প্রাক্তন কর্মকর্তা।

kamala harris life
কমলা হ্যারিসের একটি ছবি তার স্বামী এবং বাচ্চাদের সাথে।

কমলা হ্যারিস দাদা-দাদি সম্পর্কে:

পিভি গোপালান (একজন কর্মজীবনের নাগরিক কর্মচারী) কমলা হ্যারিসের মাতামহ, তিনি ১৯১১ সালে জন্মগ্রহণ করেছিলেন। অবশেষে তিনি শ্রম, কর্মসংস্থান এবং পুনর্বাসন মন্ত্রনালয়ে ভারত সরকারের যুগ্মসচিব হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

কমলা তার দাদার দ্বারা অত্যন্ত প্রভাবিত ছিলেন, একজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা যিনি ভারতীয় স্বাধীনতার জন্য লড়াই করেছিলেন। তিনি জাম্বিয়ায় ত্রাণ ব্যবস্থা ও শরণার্থী পরিচালক হিসেবে লুসাকায় কাজ করেছিলেন।

এছাড়া, তিনি দক্ষিণ রোডেশিয়া (বর্তমানে জিম্বাবুয়ে) থেকে শরণার্থীদের আগমন পরিচালনা করেন। কমলা হ্যারিস দাদা 1998 সালের ফেব্রুয়ারিতে মারা যান।

মার্কিন ভাইস প্রেসিডেন্টকে তার এক দাদির সাথে দেখুন, একজন কর্মী যিনি গ্রামাঞ্চলে ভ্রমণ দরিদ্র মহিলাদের জন্ম নিয়ন্ত্রণ সম্পর্কে শিক্ষাদান করেছিলেন।

 

অন্যান্য আত্মীয়দের মধ্যে বেরিল ক্রিস্টি এবং অস্কার জোসেফ হ্যারিস অন্তর্ভুক্ত ছিলেন, যারা তাঁর পিতামহী দাদা ছিলেন।

কমলা হ্যারিস ব্যক্তিগত জীবন:

তার কর্ম জীবন থেকে সামান্য বিরতি নিয়ে, তিনি এমন একজন যিনি এখনও তার শৈশব শখ বজায় রেখেছেন। যার মধ্যে কিছু গান গাওয়া, ভারতীয় রান্নায় দক্ষতা অর্জন এবং নাগরিক অধিকার মিছিলে যোগ দেওয়া।

ছোটবেলায়, কমলা তার মায়ের ক্যান্সার গবেষকের ল্যাবে টেস্ট টিউব পরিষ্কার করা, এবং কার্টুন দেখার সময় বুনন উপভোগ করতেন। তার একমাত্র বোন, মায়া হ্যারিস, কমলাকে পাগল ক্রোচেটর হিসাবে বর্ণনা করেছেন।

এছাড়াও, হ্যারিস পড়া পছন্দ করেন এবং তার প্রিয় বইয়ের তালিকায় রয়েছে রিচার্ড রাইটের লেখা নেটিভ সন, অ্যামি ট্যানের জয় লাক ক্লাব এবং খালেদ হোসেইনির দ্য কাইট রানার।

তিনি টনি মরিসনের রচিত গান অফ সলোমন এবং বিখ্যাত সিএস লুইস বই পছন্দ করতেন; লায়ন, জাদুকরী এবং পোশাক.

কমলা হ্যারিস লাইফস্টাইল:

একজন স্ব-তৈরি মহিলা, আপনাকে অবশ্যই বলতে হবে। আমরা কমলা হ্যারিসকে শুধু প্রচারণার পথে নয়, আর্থিকভাবেও বাধা ভাঙার জন্য জানি।

তিনি এবং তার স্বামী, আইনজীবী ডগলাস এমহফ, লস এঞ্জেলেস, ওয়াশিংটন, ডিসি এবং সান ফ্রান্সিসকোতে নিজের বাসস্থান। ফোর্বস অনুমান করেছে কমলা হ্যারিস এবং তার স্বামী 5.8 মিলিয়ন ডলার।

নেট মূল্য এবং বেতন:

মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনৈতিক সিঁড়িতে নিজেকে কাজ করে ফোর্বস 6 এর প্রতিবেদন অনুসারে কমলা হ্যারিসকে $ 2019 মিলিয়ন ডলার মূল্যবান হিসাবে দেখেছেন। সত্য, তার রাজনৈতিক জীবন তার আয়ের প্রাথমিক উত্স ছিল।

kamala harris life
হ্যারিস তার স্বামী এবং ক্লারির সাথে প্রথম আফ্রিকান মেথোডিস্ট এপিসকোপাল চার্চে।

তার করের রেকর্ডের উপর ভিত্তি করে, সিনেটর হিসাবে হ্যারিসের বার্ষিক বেতন এক বছরে 160,000 ডলারের নিচে। জেলা অ্যাটর্নি হিসাবে তার নিয়োগ তাকে আজ কমপক্ষে $ 250,000 এর পেনশনের জন্য যোগ্য করে তুলেছে।

জীবনী অনুসন্ধান: উইকি উত্তর:

পুরো নাম:                     কমলা দেবী হ্যারিস

ডাকনাম:                       কমলা হ্যারিস

বয়স:                               56 বছর 11 মাস

জন্ম তারিখ:                  20 অক্টোবর 1964

জন্মস্থান:                        ওকল্যান্ড, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র

পেশা:                              আমেরিকান রাজনীতিবিদ এবং অ্যাটর্নি

শিক্ষা:                              ইউসি হেস্টিংস কলেজ অফ ল (1989), হাওয়ার্ড বিশ্ববিদ্যালয় (1986), ওয়েস্টমাউন্ট হাই স্কুল (1981)

পিতা:                              ডোনাল্ড হ্যারিস

মাতা:                               শ্যামলা গোপালান হ্যারিস

ভাই-বোন                       মায়া হ্যারিস (বোন)

আত্মীয়:                          মীনা হ্যারিস (ভগ্নি), পিভি গোপালান (মাতৃ দাদু), বেরিল ক্রিস্টি এবং অস্কার জোসেফ হ্যারিস (পিতৃতাত্ত্বিক পিতামহ) এবং টনি ওয়েস্ট (শ্যালক)

স্বামী:                               ডগ এমহফ (মি। 2014)

শিশু:                               কোল এমহফ এবং এলা এমহফ

সান সাইন (রাশিচক্র):  তুলারাশি

শখ:                                  গান, রান্না এবং পড়া

উচ্চতা:                          5’2 “(1.57 মি)

নেট মূল্য:                      Million 6 মিলিয়ন (ফোর্ব 2019)

ধর্ম:                                  খ্রীষ্টধর্ম

জাতীয়তা:                     মার্কিন

Kamala Harris
১৯৮৯ সালের মে মাসে ক্যালিফোর্নিয়ার হেস্টিংস কলেজ অফ ল থেকে স্নাতকোত্তর।

কমলা হ্যারিস ঘটনা:

আমরা আশা করি আপনি এটি আকর্ষণীয় পেয়েছেন, এখনও পর্যন্ত তাঁর জীবনীটি পড়েছেন। এই বিভাগে, আমরা এখান সম্পর্কে কিছু জানেন না এমন কয়েকটি সত্য বর্ণনা করা উপযুক্ত বলে মনে করি।

ঘটনা # 1: তার বই:

কমলা প্রথমে ২০০৯ সালে স্মার্ট অন ক্রাইম দিয়ে লেখক হন: আমাদের নিরাপদ করার জন্য কেরিয়ার প্রসিকিউটরের পরিকল্পনা। বইটি তাঁর দর্শন এবং অপরাধ-বিচার সংস্কারের জন্য ধারণাগুলি অনুসন্ধান করে।

তিনি 2019 এর প্রথম দিকে দুটি বই প্রকাশ করেছিলেন: সত্যগুলি আমরা ধরে রেখেছি: একটি আমেরিকান ভ্রমণ তার সম্পর্ক এবং লালনপালনের প্রতিফলন ঘটায়। দ্বিতীয়ত, সুপারহিরোরা সর্বত্র রয়েছে। বইটি বাচ্চাদের জন্য ছবি-বই আকারে রচিত অন্য স্মৃতিকথা ছিল।

ঘটনা # 2: কেন তার নাম:

কমলা হ্যারিসের বাবা-মা তাকে একটি ভারতীয় নাম দিয়েছিলেন যা পরে তার ভবিষ্যতে পরিণত হয়েছিল। কমলা নামটির অর্থ “পদ্ম” এবং এটি হিন্দু দেবী লক্ষ্মী এবং মহিলাদের ক্ষমতায়নের অপর নাম। এটি লেখা আছে যে দেবদেবীদের উপাসনা করা একটি সংস্কৃতি শক্তিশালী মহিলাদের জন্ম দেয়।

ঘটনা # 3: একটি শিশু হিসাবে একটি বিক্ষোভ নেতৃত্বে:

মন্ট্রিয়ালে, যখন 13 বছর বয়সী শিশু হ্যারিস এবং তার ছোট বোন ছিল, মায়া তাদের অ্যাপার্টমেন্টের ভবনের সামনে একটি সফল প্রতিবাদ করেছিল। আশ্চর্যের বিষয় হল, অভিযোগ ছিল পরিবারের বাপের কাছের একটি লনে শিশুদের খেলা নিষেধাজ্ঞার বিরুদ্ধে।

ঘটনা # 4: পুরস্কার ও সম্মাননা:

২০১০ সালে ক্যালিফোর্নিয়ার বৃহত্তম আইনী পত্রিকা ডেইলি জার্নাল ক্যালিফোর্নিয়ায় শীর্ষ women৫ জন মহিলা মামলা-মোকদ্দমার মধ্যে হারিসকে মনোনীত করেছিলেন। তারা তাকে রাজ্যের শীর্ষ 2010 আইনজীবী হিসাবে মনোনীত করেছে।

ইতিহাসের চূড়ায় বসে ট্রেলব্ল্যাজিং আইনজীবী-রাজনীতিবিদ।

সময় হ্যারিসকে একবার “বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি” হিসাবে অন্তর্ভুক্ত করেছিল। তারপরে, 100 সালে, হ্যারিস পরিবেশ সুরক্ষায় তার নেতৃত্বের জন্য 2018 ECOS পরিবেশগত পুরষ্কার প্রাপ্তির নাম ঘোষণা করেছিলেন।

ঘটনা # 5: ধর্ম:

কমলা হ্যারিসের বাবা-মা তাকে একজন ব্যাপটিস্ট হিসাবে উত্থাপন করেছিলেন এবং তিনি সান ফ্রান্সিসকোর তৃতীয় ব্যাপটিস্ট চার্চের সদস্যপদ অর্জন করেছিলেন। চার্চটি মার্কিন যুক্তরাষ্ট্রে আমেরিকান ব্যাপটিস্টের একটি মণ্ডলী। ছোটবেলায় হ্যারিস আকর্ষণীয়ভাবে একজন ব্যাপটিস্ট গায়কীর সুরে গেয়েছিলেন, এবং তাঁর পূর্বপুরুষদের ধর্মের অনুশীলন করতে হিন্দু মন্দিরেও গিয়েছিলেন।

হ্যারিস তার স্বামী এবং ক্লারির সাথে প্রথম আফ্রিকান মেথোডিস্ট এপিসকোপাল চার্চে।

উপসংহার:

আমরা আশা করি আপনি কমলা হ্যারিস জীবনীটি পড়ে এটি অনুপ্রেরণামূলক পেয়েছেন। পিতামাতার বিরতিতে আক্রান্ত এমন অনেক ব্যক্তির মতোই তার শৈশব জীবনও বেশ সমস্যায় পূর্ণ ছিল। তিনি শিশু হিসাবে তার পিতামাতার বিবাহ বিচ্ছেদ এবং বড় হওয়ার সময় জাতিগত বিচ্ছিন্নতার মানসিক প্রভাবের অভিজ্ঞতা অর্জন করেছিলেন।

তবে সবকিছুর মধ্য দিয়েই কামাল রয়েছেন এবং মনোনিবেশ বজায় রেখেছেন। এছাড়াও, পরিবারকে আঁকড়ে ধরে তার স্বপ্নের অনুসরণ করে। তিনি আরও দুর্দান্ত এবং আরও ভাল আমেরিকা দেখার জন্য ভালবাসা এবং আবেগ বজায় রাখেন। ভিপি হওয়ার পর থেকে তিনি বিশ্বকে পরিচয় করিয়ে দিচ্ছেন তার আইনজীবী স্বামী এবং তার সৎ ছেলে কোল এবং এলা যারা তাকে ‘মোমালা’ বলে ডাকে. ‘

মার্কিন রাজনীতিবিদদের আরও রোমাঞ্চকর জীবনী সংক্রান্ত তথ্য এবং সিন্টিলিটিং লাইফ স্টোরির জন্য, আমাদের সাথে থাকুন। তবে, আপনি কি আমাদের বিতরণে কোনও ত্রুটি লক্ষ্য করতে পারেন? কখনও আমাদের সাথে যোগাযোগ করতে দ্বিধা করবেন না। অন্যথায়, মার্কিন ভাইস প্রেসিডেন্ট সম্পর্কে মন্তব্য বিভাগে আপনার চিন্তাভাবনা ভাগ করুন। কমলা হ্যারিসের বায়ো সম্পর্কে একটি দ্রুত সংক্ষিপ্তসার জন্য, আমাদের উইকি টেবিলটি ব্যবহার করুন।

জীবনী অনুসন্ধান: উইকি উত্তর:

পুরো নাম:                     কমলা দেবী হ্যারিস

ডাকনাম:                       কমলা হ্যারিস

বয়স:                               56 বছর 11 মাস

জন্ম তারিখ:                  20 অক্টোবর 1964

জন্মস্থান:                        ওকল্যান্ড, ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র

পেশা:                              আমেরিকান রাজনীতিবিদ এবং অ্যাটর্নি

শিক্ষা:                              ইউসি হেস্টিংস কলেজ অফ ল (1989), হাওয়ার্ড বিশ্ববিদ্যালয় (1986), ওয়েস্টমাউন্ট হাই স্কুল (1981)

পিতা:                              ডোনাল্ড হ্যারিস

মাতা:                               শ্যামলা গোপালান হ্যারিস

ভাই-বোন                       মায়া হ্যারিস (বোন)

আত্মীয়:                          মীনা হ্যারিস (ভগ্নি), পিভি গোপালান (মাতৃ দাদু), বেরিল ক্রিস্টি এবং অস্কার জোসেফ হ্যারিস (পিতৃতাত্ত্বিক পিতামহ) এবং টনি ওয়েস্ট (শ্যালক)

স্বামী:                               ডগ এমহফ (মি। 2014)

শিশু:                               কোল এমহফ এবং এলা এমহফ

সান সাইন (রাশিচক্র):  তুলারাশি

শখ:                                  গান, রান্না এবং পড়া

উচ্চতা:                          5’2 “(1.57 মি)

নেট মূল্য:                      Million 6 মিলিয়ন (ফোর্ব 2019)

ধর্ম:                                  খ্রীষ্টধর্ম

জাতীয়তা:                     মার্কিন

Leave a Reply