করোনায় আজও শূন্য মৃত্যু, শনাক্ত ৬৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যু ২৯ হাজার ১১৮ জনই রয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছে ৬৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫১ হাজার ২৩৯ জনে।

আজ শনিবার (২৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে দশমিক ১৪ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ১ দশমিক ০৩ শতাংশ। আজ তা কমে হয়েছে দশমিক ৮৯ শতাংশ।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৯৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৮ লাখ ৭৭ হাজার ১৩১ জন। সুস্থতার হার ৯৬ দশমিক ২০ শতাংশ।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা জেলা পর্যায়েও হতে পারে

স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার দশমিক ৭৩ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ০২ শতাংশ। এখন পর্যন্ত সর্বমোট ১ কোটি ৩৭ লাখ ৭৯ হাজার ৯৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার এক দশমিক ০৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ১৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

Leave a Reply