করোনায় তিনজনের মৃত্যু শনাক্ত ৩২৭

গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন রোগী, শনাক্তের হার ও মৃত্যু বেড়েছে। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা) করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ৩২৭ জন আর মারা গেছেন তিনজন। এ সময় দেশের ৩০ জেলায় নতুন কোনো করোনা রোগী পাওয়া যায়নি।

গণবিজ্ঞপ্তি নয়, প্যানেলভিত্তিক নিয়োগের দাবিতে অনশন
অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ৩২৭ জনকে নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৭৯৮ জন। অন্য দিকে এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ১০০ জন। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৪৭৯ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৫৫ হাজার ২৪৯ জন।

দেশে এখন পর্যন্ত করোনাতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৩৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২০ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনই পুরুষ। তাদের মধ্যে বয়স বিবেচনায় ৬১ থেকে ৭০ বছরের দুইজন আর ৭১ থেকে ৮০ বছরের একজন। মারা যাওয়া তিনজনের মধ্যে ঢাকা বিভাগের দুইজন আর খুলনা বিভাগের আছেন একজন।

বাংলাদেশে আসতে লাগবে না কোভিড পরীক্ষা
৩০ জেলায় নতুন শনাক্ত নেই : করোনার অতি সংক্রমণশীল ওমিক্রনের প্রকোপের পর তার নিম্নমুখী ধারা অব্যাহত রয়েছে। স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনায় তিন অঙ্কের রোগী শনাক্ত হয়েছে মাত্র এক জেলায়। ঢাকা বিভাগের ঢাকা মহানগরসহ ঢাকা জেলায় ২৩৯ জন। দুই অঙ্কের রোগীও শনাক্ত হয়েছেন এক জেলায়। চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলায় ১৮ জন। দেশের বাকি ৬২ জেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ৩৪ জেলায় আর এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়নি দেশের ৩০ জেলায়।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, দুই বছর ধরে দেশে করোনা মহামারীতে সংক্রমণের ঊর্ধ্বগতি-নিম্নমুখী ধারা বেশ কয়েকবার দেখা গেছে। তবে বর্তমানে দেশে করোনা স্বাভাবিক এবং স্বস্তিদায়ক পর্যায়ে রয়েছে। তবে এ নিয়ে সতর্ক বার্তাও দিয়েছে অধিদফতর। এখনো আত্মতুষ্টিতে ভোগার উপায় নেই জানিয়ে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক রোবেদ আমিন জানিয়েছেন, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া আর কোনো উপায় নেই। দীর্ঘ দিন আমাদের এগুলো মেনে চলতে হবে।

Leave a Reply