কিয়েভ টিভি টাওয়ারে রুশ হামলায় নিহত ৫: ইউক্রেন

ইউক্রেনের রাজধানীতে কিয়েভের একটি টেলিভিশন টাওয়ারে রুশ বাহিনীর হামলায় অন্তত ৫ জন নিহত হয়েছে। মঙ্গলবার টেলিভিশনে প্রচারিত এক বিবৃতিতে একথা জানিয়েছে ইউক্রেনের জরুরি সেবা। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে। 

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা আন্তন হেরাশচেঙ্কো জানান, কিয়েভের প্রধান টেলিভিশন চ্যানেলের টাওয়ারে এই হামলা চালানো হয়েছে। সম্ভব টাওয়ারে সিগন্যাল ঠেকাতে এই হামলা চালিয়েছে রুশ সেনাবাহিনী।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কিয়েভে একটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং বাবি ইয়ার জেলায় ধোঁয়া উড়তে দেখা গেছে। টাওয়ারের বেশ কিছু সরঞ্জাম ধ্বংস হয়েছে। কিছু সময় টেলিভিশন চ্যানেলটি সম্প্রচার করতে পারবে না। সম্প্রচার চালু করার জন্য ব্যাকআপ ব্যবস্থা সক্রিয় করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, টিভি চ্যানেলে সম্প্রচার বন্ধ হওয়ার পর ধারাবাহিক বিস্ফোরণ ঘটেছে।

মঙ্গলবার ভোর থেকে কিয়েভের উত্তরাংশে কামানের গোলা বর্ষণ বাড়িয়েছে আক্রমণকারী রুশ বাহিনী। গত ২৪ ঘণ্টা ধরে ভারী অস্ত্র ব্যবহার করছে তারা।

এর আগে মস্কো টাইমস-এর খবরে বলা হয়েছিল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছিলেন, ইউক্রেনের প্রযুক্তি অবকাঠামোগুলোতে হামলা চালাবে রুশ সেনারা। রাশিয়ার বিরুদ্ধে তথ্য হামলা বন্ধের জন্য এই হামলা চালানো হবে। তবে তিনি লক্ষ্যবস্তু হিসেবে এসবিইউ গোয়েন্দা সেবা ও সেনাবাহিনীর সাইকোলজিক্যাল অপারেশন ইউনিটের কথা বলেছিলেন। বেসামরিক পরিচালিত টিভি টাওয়ারের কথা বলা হয়নি।

Leave a Reply