গোপালগঞ্জে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের মিছিল

গোপালগঞ্জের মুকসুদপুরে নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

রোববার (৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত এ মিছিল করেন তারা। এসময় প্রধান শিক্ষককে প্রায় দুই ঘণ্টা বিদ্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়।

মে

ওই প্রধান শিক্ষকের নাম শওকত আলী মিয়া। শিক্ষার্থীরা তার বিরুদ্ধে এসএসসি পরীক্ষায় ফরম পূরণের টাকা নিয়ে অনিয়মের অভিযোগ তুলেন। তবে প্রধান শিক্ষক শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেন।

 

বিক্ষোভরত শিক্ষার্থীদের মধ্যে তাহমিনা, তন্নী, রবিন খন্দকার শেখ রাসেল, রিজভী, রাব্বি, সোনালী, মুন্না, তামিমসহ আরও অনেকে জানান, করোনার সময় ২০২১ সালে এসএসসির ১৫০ জন পরীক্ষার্থীর থেকে ফরম পূরণের জন্য মাথাপিছু ২২০০-২৩০০ টাকা করে নেওয়া হয়। কিন্তু করোনার কারণে শিক্ষার্থীদের দেওয়া হয় অটোপাস। অপরদিকে ফরমের টাকা ফেরত দেয় সরকার। কিন্তু প্রধান শিক্ষক শওকত আলী শিক্ষার্থীদের ৩০০ টাকা করে দিতে চান। এতে তারা রাজি না হয়ে বিক্ষোভ মিছিল করেন। এসময় তারা প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতির কথা তুলে ধরে তার পদত্যাগ দাবি করেন।

পরে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মিয়া ও মোচনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদ হোসেন মোল্যা শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হবে বলে আশ্বস্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এইচএসসি পাসে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়া বলেন, ১৮৬ জন শিক্ষার্থীর জন্য মোট ৫৩ হাজার টাকা আমরা বোর্ড থেকে পেয়েছি। সেই সব শিক্ষার্থীদের ৩০০ টাকা করে দিতে চাইলে তারা টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করে। সরকারি নিয়ম অনুযায়ী তাদের দাবি মেনে নেওয়া হবে।

Leave a Reply