জ্যাকলিন কেনেডির জীবন এবং ভাগ্য। Kennedy Family Tragedie | জ্যাকি কেনেডি এর জীবনী

মার্কিন যুক্তরাষ্ট্র প্রথম লেডি

রাষ্ট্রপতি জন এফ কেনেডি এর স্ত্রী হিসাবে, জ্যাকি কেনেডি যুক্তরাষ্ট্রে 35 তম প্রথম লেডি হয়েছেন। তিনি একটি খ্যাতি এবং তার সৌন্দর্য, করুণা, এবং একটি জাতীয় ধন হিসাবে হোয়াইট হাউস পুনঃস্থাপন জন্য সর্বদা প্রিয় প্রথম Ladies এক।

 

ক্রমবর্ধমান

জুলাই 28, 19২9 সালে, নিউ সাউথ সাউথহ্যাম্পটন, জ্যাকলিন লি বয়েইভারের সম্পদে জন্মগ্রহণ করেন।

তিনি জন বোয়ভিয়ার তৃতীয়, একটি ওয়াল স্ট্রিট স্টক ব্রোকার, এবং জেনেট বয়েভিয়ার (নাইটি লী) এর কন্যা ছিলেন। তিনি এক বোন, ক্যারোলিন লি, 1933 সালে জন্মগ্রহণ করেন। একজন যুবক হিসাবে, জ্যাকি পড়া, লেখার এবং ঘোড়া চালাচ্ছিলেন।

1940 সালে, জ্যাকি তার বাবার মদ্যাশক্তি এবং নারীজাতির কারণে তালাকপ্রাপ্ত; যাইহোক, জ্যাকি তার মর্যাদাপূর্ণ শিক্ষা চালিয়ে যেতে সক্ষম ছিল। দুই বছর পর, তার মা একটি ধনী স্ট্যান্ডার্ড তেল উত্তরাধিকারী, হিউ আচিনক্লোস জুনিয়র বিয়ে করেন

Vassar যোগদান করার পরে, জ্যাকি প্যারিসে Sorbonne এ ফরাসি সাহিত্য শেখার তার জুনিয়র বছর ব্যয়। তারপর তিনি ওয়াশিংটন ডি.সি. বিশ্ববিদ্যালয়ের জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর এবং 1951 সালে তিনি একটি ব্যাচেলর অব আর্টস ডিগ্রি লাভ করেন।

জন এফ কেনেডি বিবাহ

কলেজ থেকে নতুন, জ্যাকি ওয়াশিংটন টাইমস-হেরাল্ড জন্য একটি “জিজ্ঞাসাবাদের ফটোগ্রাফার” হিসাবে ভাড়া ছিল। বিনোদন বিভাগের জন্য তাদের ছবি গ্রহণ করার সময় তার কাজ রাস্তায় র্যান্ডম মানুষ আশ্চর্য ছিল।

যদিও তার কাজের সঙ্গে ব্যস্ত, জ্যাকি এছাড়াও একটি সামাজিক জীবন আছে সময় তৈরি। ডিসেম্বর 1, 1951 সালে, তিনি একটি স্টক ব্রোকারের জন হস্টেড জুনিয়র নিযুক্ত হন। যাইহোক, মার্চ 1952 সালে, Bouvier Husted তার প্রবৃত্তি ভেঙে, তিনি খুব অপরিণত ছিল বলছে।

দুই মাস পর তিনি জন এফ কেনেডি শুরু করেন, যিনি 12 বছর বয়সে তার সিনিয়র ছিলেন।

নবনির্বাচিত ম্যাসাচুসেটস সিনেটর জুন 1953 সালে বোউইয়ারের প্রস্তাব দেন। 1953 সালের 12 সেপ্টেম্বর সেন্ট মেরি চার্চে নিউপোর্ট, রোড আইল্যান্ডে বিবাহিত দম্পতির জন্য দম্পতির সংখ্যা কম ছিল। কেনেডি 36 এবং বোভিয়ের (এখন জ্যাকি কেনেডি নামে পরিচিত) ২4 জন। (জ্যাকি তার বাবাকে বিয়ের অনুষ্ঠানে অংশ নেননি, কারণ মাদকদ্রব্যের কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে।)

জ্যাকি কেনেডি হিসাবে জীবন

জনাব এবং মিসেস জন এফ কেনেডি ওয়াশিংটন ডি.সি. এলাকার জর্জটাউনে বসতি স্থাপন করে, কেনেডির একটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের আঘাত থেকে পিঠের ব্যথা অনুভব করে। (তিনি নৌবাহিনী এবং মেরিন কর্পস পদক পেয়েছিলেন তার ক্রুম্মেবারদের জীবন বাঁচানোর জন্য, কিন্তু তার প্রক্রিয়ায় তার পিঠে আঘাত পেয়েছিলেন।)

1954 সালে, কেনেডি তার মেরুদন্ড মেরামত অপারেশন জন্য বেছে নেওয়া। তবে, কেনেডি এডিসন রোগে আক্রান্ত হওয়ার কারণে, যে খুব কম রক্তচাপ ও কোমায় আক্রান্ত হতে পারে, সে তার পিঠের অস্ত্রোপচারের পর প্রতিক্রিয়াশীল হয়ে ওঠে এবং শেষ আচার পালন করে। দুই বছর কম বয়সে বিয়ে করেন, জ্যাকি মনে করেন তার স্বামী মারা যাচ্ছে। সৌভাগ্যবশত, কয়েক সপ্তাহ পর, কমেডি কোমা থেকে বেরিয়ে আসে। তার দীর্ঘ পুনরুদ্ধারের সময়, জ্যাকি তার স্বামী একটি বই লিখতে প্রস্তাব, তাই কেনেডি সাহসী মধ্যে প্রোফাইল লিখেছেন।

তার স্বামী নিকটবর্তী ক্ষতির পরে, জ্যাকি একটি পরিবার শুরু করার আশা ছিল। তিনি গর্ভবতী হয়েছিলেন কিন্তু শীঘ্রই 1955 সালে একটি গর্ভপাত ভোগ করেছিলেন।

এরপর ২3 আগস্ট, ২3 তারিখে আরও দুঃখজনক ঘটনা ঘটে, যখন একটি বিধ্বস্ত জেবি আরবের নামক একটি নবজাতকের জন্ম দেয়।

যদিও এখনও তাদের কন্যা হারানো থেকে পুনরুদ্ধার, যে নভেম্বর কেনেডি ভাইস প্রেসিডেন্ট জন্য মনোনীত প্রার্থী ডেমোক্রেটিক টিকিট রাষ্ট্রপতি nominee সঙ্গে, Adlai স্টিভেনসন যাইহোক, ডুয়াইট ডি। আইজেনহাওয়ার রাষ্ট্রপতি নির্বাচনে জয়লাভ করতে চেয়েছিলেন।

1957 সালের বছর জ্যাকি এবং জন কেনেডি উভয়ের জন্য একটি ভালো বছর হিসেবে প্রমাণিত হয়। 1957 সালের ২7 শে নভেম্বর, জ্যাকি একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন, ক্যারোলিন বউভিয়ার কেনেডি (জ্যাকি এর বোন এর নামকরণ করেন)। জন কেনেডি তার বইয়ের জন্য পলিটজার পুরষ্কার জিতেছেন, প্রোফাইলেস ইন সাহযজ ।

1960 সালে, জন এফ কেনেডি জানুয়ারী 1960 সালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির জন্য তার প্রার্থী ঘোষণা করার পর কেইনডিস একটি পরিবারের নাম হ’ল; তিনি রিচার্ড এম নক্সনের বিরুদ্ধে ডেমোক্রেটিক টিকিটের জন্য দ্রুত এগিয়ে আসেন।

জ্যাকি যখন নিজের আবিষ্কার করেছিলেন তখন তার নিজের স্মরণীয় স্মরণীয় ঘটনাটি ঘটেছিল যখন তিনি আবিষ্কার করেছিলেন যে তিনি ফেব্রুয়ারী 1960 সালে গর্ভবতী ছিলেন। একজন জাতীয় রাষ্ট্রপতির প্রচারাভিযানের অংশ হিসেবে কারো পক্ষে কর আদায় করা হয়, তাই ডাক্তাররা এটি সহজে গ্রহণ করার পরামর্শ দেয়। তিনি তাদের পরামর্শ গ্রহণ করেন এবং তার জর্জটাউন অ্যাপার্টমেন্ট থেকে জাতীয় পত্রিকায় একটি সাপ্তাহিক কলাম লিখেছেন “প্রচারাভিযান স্ত্রী”।

জ্যাকি টেলিভিশনের সাক্ষাৎকার এবং প্রচারাভিযানের স্থানগুলিতে অংশগ্রহণের মাধ্যমে তার স্বামীর প্রচারাভিযানকে সহায়তা করতে সক্ষম হয়েছিল। তার অভিনেতা, তরুণ মাতৃত্ব, উচ্চ-শ্রেণীর ব্যাকগ্রাউন্ড, রাজনীতির ভালবাসা এবং একাধিক ভাষার জ্ঞান রাষ্ট্রপতির জন্য কেনেডি আপিলের সাথে যুক্ত।

প্রথম লেডি, জ্যাকি কেনেডি

নভেম্বর 1960 সালে, 43 বছর বয়সী জন এফ কেনেডি নির্বাচনে জয়ী। 16 দিন পর ২5 নভেম্বর, ২5 শে অক্টোবর, 31 বছর বয়সী জ্যাকি একটি পুত্র জন্ম দেন, জন জের।

জানুয়ারী 1 9 61 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে 35 তম প্রেসিডেন্ট হিসেবে কেন্দি উদ্বোধন করা হয়েছিল এবং জ্যাকি প্রথম লেডি হয়েছেন। কেনেডি পরিবার হোয়াইট হাউজে চলে আসার পর, জ্যাকি তার প্রথম সন্তানের দায়িত্ব পালন করার জন্য একটি প্রেস সচিবকে ভাড়া দেয়, যেহেতু তার অগ্রাধিকার তার দুই সন্তানের জন্য বাড়ানো ছিল।

দুর্ভাগ্যবশত, হোয়াইট হাউসের জীবন কেইনডিসের জন্য নিখুঁত ছিল না। কাজের চাপ এবং স্ট্রেন অব্যাহত ব্যথা যুক্ত প্রেসিডেন্ট কেনেডি তার পিছনে অনুভূত, যা তাকে সাহায্যের জন্য ব্যথা ঔষধের অব্যাহতি দেয়। অভিনেত্রী মেরিলিন মনরোর সাথে একটি মামলা দায়েরের সাথে তিনি বেশ কয়েকটি বহুমুখী বিষয় নিয়েও পরিচিত ছিলেন। জ্যাকি কেনেডি অব্যাহতভাবে অব্যাহতভাবে, উভয়ই একটি মায়ের জন্য এবং হোয়াইট হাউস পুনরুদ্ধার উভয় সময়ে তার সময় মনোযোগ নিবদ্ধ।

প্রথম লেডি হিসাবে, জ্যাকি পুনরুদ্ধারের সমর্থনের জন্য তহবিল উত্থাপন সময় ইতিহাসে একটি জোর দিয়ে হোয়াইট হাউস renovated। তিনি হোয়াইট হাউসের ঐতিহাসিক সমিতি তৈরি করেন এবং ঐতিহাসিক সংরক্ষণের আইন পাস করার জন্য কংগ্রেসের সাথে কাজ করেন, যার মধ্যে একটি হোয়াইট হাউস কিউরেটর তৈরির অন্তর্ভুক্ত ছিল। তিনি হোয়াইট হাউস আসবাবপত্র স্মিথসোনিয়ান ইনস্টিটিউশন মাধ্যমে ফেডারেল সরকার সম্পত্তি রয়ে গেছে তা নিশ্চিত করার জন্য কাজ।

196২ সালের ফেব্রুয়ারিতে জ্যাকি হোয়াইট হাউসের টেলিভিশনে সফর করেন যাতে আমেরিকানরা তার প্রতিশ্রুতিটি দেখতে এবং বুঝতে পারে। দুই মাস পর, তিনি ট্যুর জন্য টেলিভিশন আর্টস অ্যান্ড সায়েন্সেস ন্যাশনাল অ্যাকাডেমি থেকে পাবলিক সার্ভিস জন্য একটি বিশেষ এমি পুরস্কার পেয়েছি।

জ্যাকি কেনেডি আমেরিকান শিল্পীদের প্রদর্শন করতে হোয়াইট হাউস ব্যবহার করেন এবং আর্টস অ্যান্ড হিউম্যানিটিজ ন্যাশনাল এনডাউমেন্টস তৈরির জন্য লব্বি দেন।

হোয়াইট হাউসের পুনঃস্থাপনের সঙ্গে তার সফলতা সত্ত্বেও, জ্যাকি শীঘ্রই একটি ক্ষতির সম্মুখীন হন। 1963 সালের গোড়ার দিকে আবার গর্ভবতী, জ্যাকি দুঃখের সাথে একটি অকাল ছেলে, প্যাট্রিক Bouvier কেনেডি বিতরিত, 7 আগস্ট, 1963, যারা দুই দিন পরে মারা যান। তিনি তার বোন, আরবেলা এর পাশে দাঁড়ালেন।

প্রেসিডেন্ট কেনেডি হত্যা

প্যাট্রিকের মৃত্যুর মাত্র তিন মাস পর জ্যাকি 1964 সালের রাষ্ট্রপতি পুনর্নির্বাচিত হওয়ার সমর্থনে তার স্বামীকে একটি পাবলিক উপস্থিতি করার জন্য সম্মত হন।

২3 নভেম্বর, 1963 সালে, কানাডীয় বিমান বাহিনী এক মাধ্যমে ডালাস, টেক্সাসে অবতরণ করেছে। দম্পতি একটি খোলা লিমোজিনের পিছনের সীটে বসে, টেক্সাসের গভর্নর জন কনল্লি এবং তার স্ত্রী, নেলি, তাদের সামনে বসা।

লিমোজিন একটি কার্টেডের অংশ হয়ে ওঠে, যা বিমানবন্দর থেকে ট্রেড মার্টের দিকে পরিচালিত হয় যেখানে প্রেসিডেন্ট কেনেডি একটি মধ্যাহ্নভোজে কথা বলতে নির্ধারিত ছিল।

ডালাস শহরের ডেলি প্লাজা এলাকায় রাস্তার পাশে থাকা জ্যাকি ও জন কেনেডি অচল হয়ে পড়েছিলেন, লি হর্ভা ওসওয়াল্ড স্কুলেবুক ডিপোজিটরি ভবন যেখানে তিনি একজন কর্মচারী ছিলেন সেখানে ছয় তলা উইন্ডোতে অপেক্ষা করেছিলেন। ওসওয়াল্ড, সাবেক মার্কিন সামুদ্রিক, যিনি কমিউনিস্ট সোভিয়েত ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন হয়েছিলেন, তিনি 12.30 টায় প্রেসিডেন্ট কেনেডিকে গুলি করার জন্য একটি স্নাইপার রাইফেল ব্যবহার করেছিলেন।

বুলেটটি কানাডিতে উচ্চতার পিছনে আঘাত হেনেছিল। আরেকটি শট গভর্নরকে ধীরে ধীরে পিটিয়ে মেরে ফেললো। কনিল কাঁদতে, Nellie তার ভাঁজ সম্মুখের তার স্বামী নিচে দখল জ্যাকি তার স্বামীর দিকে ঝুঁকে পড়ে, যিনি তার ঘাড়ে আঁকড়ে ছিলেন। ওসওয়াল্ডের তৃতীয় বুলেট প্রেসিডেন্ট কেনেডি এর খুলি বিস্ফোরিত।

একটি প্যানিক মধ্যে, জ্যাকি সাহায্যের জন্য গাড়ী এর পিছন সম্মুখের দিকে এবং সিক্রেট সার্ভিস এজেন্ট, ক্লিন্ট হিল দিকে ট্রাঙ্ক জুড়ে bolted। হিল, যিনি খোলা লিমোজিনের পর সিক্রেট সার্ভিস গাড়িটির ছদ্মবেশে ছিলেন, গাড়িতে চড়ে দ্রুত এগিয়ে যাচ্ছিলেন, জ্যাকি তার আসনে ফিরে যান এবং রাষ্ট্রপতিকে কাছাকাছি পার্কল্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে রক্ষা করা হয়।

তার এখন বিখ্যাত চ্যানেল গোলাপী স্বতন্ত্র তার স্বামীর রক্তের সাথে splattered, জ্যাকি ট্রমা রুম এক বাইরে sat। তার স্বামীর সঙ্গে জোর করার পর জ্যাকি প্রেসিডেন্ট কেনেডির পাশে ছিলেন, যখন তাকে দুপুর 1 টায় মৃত ঘোষণা করা হয়

জন এফ কেনেডি এর লাশ একটি ককটেল মধ্যে স্থাপন করা হয় এবং এয়ার ফোর্স এক সম্মুখের দিকে boarded। জ্যাকি এখনও তার রক্তাক্ত গোলাপী স্যুট পরা, ভাইস প্রেসিডেন্ট লিন্ডন জনসনের পাশে দাঁড়িয়ে আছেন, কারণ তিনি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির শপথ গ্রহণের আগে ২:38 টা পর্যন্ত শপথ নিলেন।

ওসওয়াল্ডকে পুলিশ কর্মকর্তা এবং পরবর্তীতে নিহত রাষ্ট্রপতির হত্যার শুটিংের মাত্র কয়েক ঘন্টার মধ্যে গ্রেফতার করা হয়। দুই দিন পর, যখন ওসওয়াল্ড পুলিশ সদর দফতরের নিকটবর্তী কাউন্টার জেলায় ঢুকে পড়েছিল তখন নাইট ক্লাবের মালিক জ্যাক রুবি দর্শকদের ভিড় থেকে বেরিয়ে গিয়ে ওসওয়াল্ডকে মারধর করে। রুবি বলেছেন ডালাস তার কর্ম দ্বারা খালাস ছিল। ঘটনার বিস্ময়কর ধারা শোকের দেশকে অবাক করে দিয়েছিল, যদি অনিচ্ছাকৃতভাবে ওসওয়াল্ড একাই কাজ করেন বা কমিউনিস্টরা, কিউবার

প্রেসিডেন্ট কেনেডি এর ফিউনারেল

রবিবার, নভেম্বর ২5, 1963, ওয়াশিংটন ডি.সি. এ 3,00,000 জন মানুষ ছিলেন, যেখানে জন এফ কেনেডি এর কস্কটকে আব্রাহাম লিঙ্কন এর অন্ত্যেষ্টিক্রিয়া মডেলের ঘোড়া এবং গাড়ি দিয়ে মার্কিন ক্যাপিটল রন্ডন্ডে নিয়ে যাওয়া হয়েছিল। জ্যাকি তার সন্তানদের আশ্রয় নেয়, ক্যারোলিন বয়স ছয় বছর এবং জন জুনিয়র বয়স তিন। তার মা, ইয়াহু জন জুনিয়র দ্বারা নির্দেশিত, তার পিতার কফিনকে সালাম করে, যেহেতু এটি গৃহীত হয়েছে।

দুঃখজনক জাতি টেলিভিশনে দুঃখজনক শেষকৃত্য প্রকাশ করে দেখেছে। মিছিলটি তখন অন্ত্যেষ্টিক্রিয়া জন্য সেন্ট ম্যাথিউ ক্যাথিড্রাল এবং কবরস্থানের জন্য আর্লিংটন ন্যাশনাল কবরস্থান থেকে গিয়েছিল। জ্যাকি তার স্বামীর কবরের উপর শাশ্বত শিখা উদ্গত করে যা বার্ন করা চলতে থাকে।

২7 শে নভেম্বর, 1963 তারিখে অন্ত্যেষ্টিক্রিয়া শেষে, জ্যাকি লাইফ ম্যাগাজিনের সাক্ষাৎকার গ্রহণ করেন যার মধ্যে তিনি “হোয়াইট হাউস” নামে তাঁর বছরগুলি “ক্যামেলোট” হিসাবে উল্লেখ করেন। জ্যাকি তার স্বামীকে ইতিবাচক ভাবে স্মরণ করতে চেয়েছিলেন, কিভাবে তিনি রেকর্ডের কথা শুনেছিলেন রাতে ঘুমানোর আগে ক্যামেলোট

জ্যাকি এবং তার সন্তানরা তাদের জর্জটাউন অ্যাপার্টমেন্টে ফিরে আসেন, কিন্তু 1964 সালে, জ্যাকি অনেক স্মৃতির কারণে ওয়াশিংটনে অসহ্য খুঁজে পান। তিনি পঞ্চম অ্যাভিনিউতে একটি ম্যানহাটনের অ্যাপার্টমেন্ট কিনেছিলেন এবং নিউ ইয়র্ক সিটির কাছে তাদের সন্তানদের নিয়ে গিয়েছিলেন। জ্যাকি বোস্টনে জন এফ কেনেডি লাইব্রেরি প্রতিষ্ঠা করার জন্য অনেক ঘটনাবলীতে তার স্বামীকে স্মরণ করেন এবং সাহায্য করেন।

জ্যাকি ও

1968 সালের 4 জুন, নিউ ইয়র্কের সেনেটর ববি কেনেডি , রাষ্ট্রপতির জন্য দৌড়ে প্রেসিডেন্ট কেনেডি এর ছোট ভাই, লস এঞ্জেলেসের একটি হোটেলে হত্যা করে। জ্যাকি তার সন্তানদের নিরাপত্তার জন্য ভয় পেয়ে দেশ ছেড়ে পালিয়ে যায়। সংবাদ মাধ্যমটি কানেডি ট্র্যাজেডির বিষয়ে “কানাডীয় অভিশাপ” শব্দটি সংকলন করেছে।

জ্যাকি তার সন্তানদের গ্রিসে নিয়ে গেলেন এবং 62-বছর-বয়সী গ্রীক শপিং ম্যাগনেটের সাথে আরাম পাওয়া যায়, অ্যারিস্টটল ওনাসিস। 1968 সালের গ্রীষ্মে 39 বছর বয়েসী জ্যাকি মার্কিন যুক্তরাষ্ট্রে জনসাধারণের চমকপ্রদ ওয়ানসিসের সাথে তার সাক্ষাত্কারটি প্রকাশ করেন। দম্পতি ২0 শে অক্টোবর, 1968 তারিখে ওনাসিসের প্রাইভী আইল্যান্ড, স্কপোরিয়াসে বিবাহিত। জ্যাকি কেনেডি ওনাসিসকে “জ্যাকি ও” বলা হয় প্রেস দ্বারা।

ওনেসিস যখন ২5-বছর-বয়সী ছেলে আলেকজান্ডারকে 1973 সালে একটি বিমান দুর্ঘটনায় মারা যান, তখন ওনাসিসের কন্যা ক্রিস্টিনা ওনাসিস বলেন, এটি জ্যাকি অনুসরণকারী “কেনেডি অভিশাপ” ছিল। 1975 সালে ওনাসিসের মৃত্যুর পর বিবাহ বন্ধ হয়ে যায়।

জ্যাকি এডিটর

চল্লিশ-বছর-বয়সী জ্যাকি, এখন দুবার বিধবা, 1975 সালে নিউ ইয়র্কে ফিরে আসেন এবং ভাইকিং প্রেসের সাথে একটি প্রকাশক কর্মজীবন গ্রহণ করেন। রাজনীতিতে অন্য কেনেডি ভাই টেড কেনেডি’র ফ্যান্টাসি হত্যার বিষয়ে একটি বইয়ের কারণে 1978 সালে তিনি চাকরি ছেড়ে দিয়েছিলেন।

তারপর তিনি ডাবল্ডের সম্পাদক হিসাবে কাজ করতে গিয়ে দীর্ঘদিনের বন্ধু মরিস টেম্প্স্সম্যানের সাথে ডেটিং শুরু করেন। টেম্পেলসম্যান অবশেষে জ্যাকি এর পঞ্চম অ্যাভিনিউ অ্যাপার্টমেন্টে চলে যান এবং তার বাকি জীবনের জন্য তার সঙ্গী থাকার

জ্যাকি প্রেসিডেন্ট হার্ভার্ড কেনেডি স্কুল এবং ম্যাসাচুসেটসের জেএফকে স্মারক লাইব্রেরির নকশাটি সহায়তা করার জন্য রাষ্ট্রপতি কেনেডি স্মরণ করেন। উপরন্তু, তিনি গ্র্যান্ড সেন্ট্রাল স্টেশন

 

অসুস্থতা এবং মৃত্যু

জানুয়ারী 1994 সালে, জ্যাকি অ-হডক্কিনের লিম্ফোমার সাথে ক্যান্সারের একটি ফর্ম নির্ণয় করেন। 18 ই অক্টোবর, 1994, 64 বছর বয়সী জ্যাকি তার ম্যানহাটনের অ্যাপার্টমেন্টে তার ঘুমের মধ্যে শান্তভাবে নিখোঁজ হন।

জ্যাকি কেনেডি ওনাসিসের অন্ত্যেষ্টিক্রিয়াটি সেন্ট ইগনাটিয়াস লোয়লা চার্চে অনুষ্ঠিত হয়। তিনি প্রেসিডেন্ট কেনেডি এবং তার দুই মৃত শিশু, প্যাট্রিক এবং Arabella পাশে Arlington জাতীয় উপদেষ্টায় সমাহিত করা হয়েছিল

 

আচ্ছা, হোয়াইট হাউসের প্রাক্তন হোস্টেস থেকে আর কে ছিলেন ফটো সাংবাদিকরা আক্ষরিক অর্থে শিকার করতে এবং তার ছবিতে বিকিনিতে উঠতে উঠতে বা আরো ভাল না করে উঠবেন? এমনকি যখন জ্যাকলিন ঠাকুরমা হয়েছিলেন, তার জীবনের বিবরণ দর্শকদের আগ্রহী, সম্ভবত লিজ টেলর, সিলভেস্টার স্ট্যালোন, আর্নল্ড শোয়ার্জনেগার এমনকি ম্যাডোনার মতো শো বিজনেসের সুপারস্টারদের উত্সাহের চেয়েও বেশি।

তিনি কী ছিলেন, এই মহিলা যিনি তাঁর জীবদ্দশায় কিংবদন্তি হয়েছিলেন এবং এখনও অবধি তার হয়ে আছেন?

দাঁত দিয়ে ছোট্ট দেবদূত

এই জাতীয় বাচ্চারা আছে … তারা সুন্দর, স্বর্গদূতদের মতো, তবে তাদের শিক্ষক এবং শিক্ষক সময়ের চেয়ে ধূসর হয়ে যায় turn জ্যাকি একটি টমবয় মেয়েকে বড় করেছেন যে এমনকি ও। হেনরির গল্প থেকে রেডস্কিনস নেতা enর্ষা করতে পারে। ডায়াপারের প্রায় একই ফ্রিকোয়েন্সিতে তার গভর্নিসেস পরিবর্তন হয়েছিল। কেউ বেশিক্ষণ দাঁড়াতে পারেনি। মা এবং বিশেষত বাবা তাঁর মধ্যে আত্মার সন্ধান করেন নি। জ্যাকির বাবা জন ভার্নন বাউভিয়ার ছিলেন অস্বাভাবিক রঙিন মানুষ। সারা বছর তার মুখ ছাড়েনি এমন ট্যানের কারণে বন্ধুরা তাকে ব্ল্যাক জ্যাক বলে। তাঁকে শেখও বলা হয়েছিল, তবে অন্ধকার ত্বকের কারণে নয়, ন্যায্য লিঙ্গের প্রতি তাঁর বিশেষ সংযুক্তির কারণে, যার মধ্যে তিনি বন্য সাফল্য উপভোগ করেছিলেন। তিনি কেবল লাল টেপই ছিলেন না, জুয়াড়িও ছিলেন, যা তাকে সফলভাবে তাঁর দাদা ও বাবার দেওয়া শক্ত রাষ্ট্রটি নষ্ট করতে সহায়তা করেছিল।

জ্যাকির মা, পরিশুদ্ধ এবং উচ্চাভিলাষী জেনেট বাউভিয়ার দীর্ঘদিন ধরে তার স্বামীর পলায়ন সহ্য করেছিলেন, কিন্তু শেষ অবধি ১৯৩36 সালে আট বছর বয়সী জ্যাকি এবং তার ছোট বোন লির সাথে তাকে রেখে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন। ব্ল্যাক জ্যাক তার মেয়েদের তার সাপ্তাহিক ছুটিতে নিয়ে যাওয়ার অধিকার পেয়েছিল এবং তাদেরকে বিশেষত জ্যাকিকে ধার্মিকভাবে নষ্ট করে দিয়েছে।

সময় কেটে গেল। বেশ কয়েকটি বেসরকারী স্কুল প্রতিস্থাপন করে জ্যাকি নিউ ইয়র্ক রাজ্যের সুবিধাপ্রাপ্ত ভাসার কলেজে প্রবেশ করেছিলেন। তিনি শেক্সপিয়ার, ফরাসী সাহিত্য, ভাষা, শিল্প ইতিহাস অধ্যয়ন করেছিলেন এবং এই গবেষণায় বেশ সফল ছিলেন quite এমনকি আরও চিত্তাকর্ষক ছিল সামাজিক জীবনে তার সাফল্যগুলি। অভিজাত ইয়েল এবং প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে তাঁর ভক্তের অভাব নেই। তিনি প্রায়শই তাদের সাথে মজাদার সাপ্তাহিক ছুটি কাটাতেন। ব্ল্যাক জ্যাক, যিনি পুরুষানুক্রমিক প্রকৃতিটি প্রথম দেখতেন, গুরুতরভাবে উদ্বিগ্ন ছিলেন। তার মেয়ের একটি চিঠিতে তিনি লিখেছেন: “একজন মহিলার কাছে অর্থ, সৌন্দর্য এবং বুদ্ধি থাকতে পারে তবে খ্যাতি ছাড়া সে কিছুই নয়” ” প্রিয় সন্তানকে সতর্ক করার ইচ্ছায় তিনি নিজের সমৃদ্ধ অভিজ্ঞতার কথা উল্লেখ করে যুক্তি দিয়েছিলেন যে, যে মেয়েটির দেখাশোনা করা তার পক্ষে তত বেশি তার আগ্রহ বেশি থাকবে he এবং বিপরীত।

তবে, এই সময়ের মধ্যে জ্যাকির একমাত্র গুরুতর শখ ছিল নিউ ইয়র্কের এক তরুণ দালাল জন হাস্টেডের সাথে তার সম্পর্ক, যার সাথে তিনি এমনকি বাগদানও করেছিলেন। তবে বিষয়টি বেশি দিন স্থায়ী হয়নি। জ্যাকি ইতিমধ্যে তত্কালীন একটি ওয়াশিংটন পত্রিকায় রিপোর্টার হিসাবে কাজ করেছিলেন। এক সন্ধ্যায়, হুট করে বিমানবন্দরে এস্কর করে, তিনি শান্তভাবে নিজের জ্যাকেটের পকেটে তার বাগদানের দিন তাকে যে রিংটি দান করেছিলেন, তা শান্তভাবে ফেলে দেন।

বিউটি অ্যান্ড দ্য বিস্ট

সেই দিনগুলিতে, জ্যাকি ইতিমধ্যে তরুণ সিনেটর জন এফ কেনেডি ডেটিং শুরু করেছিলেন। তিনি সবসময় দৃ strong়, অসাধারণ ব্যক্তিত্ব দ্বারা আকৃষ্ট হয়েছিলেন জীবনে সাফল্য অর্জনে সক্ষম। এক তরুণ, উদ্যমী রাজনীতিবিদ, বহু মিলিয়ন ডলারের ভাগ্যের উত্তরাধিকারী, জ্যাকির পক্ষে আগ্রহী হতে পারেন নি। তারা রেস্তোঁরাগুলিতে, সিনেমাগুলিতে গিয়ে গাড়িতে চুম্বন করে। একবার জনকে খুব মনোরম মুহূর্তের মধ্যে দিয়ে যেতে হয়েছিল। চুম্বন, যথারীতি, জনের খোলা গাড়িটিতে আর্লিংটনের একটি শান্ত রাস্তায় পার্ক করা, তারা লক্ষ্য করল না যে কীভাবে আইন প্রয়োগকারী দ্রুতগতির দিকে এগিয়ে আসা একটি পুলিশ গাড়ি থেকে লাফিয়ে পড়ে এবং একটি ফ্ল্যাশলাইট দিয়ে তাদের জ্বালিয়েছিল। ততক্ষণে জন ইতিমধ্যে জ্যাকির কাছ থেকে তার ব্রাটি সরিয়ে ফেলতে পেরেছিল … স্পষ্টতই, পুলিশ সদস্য সিনেটরকে চিনতে পেরে এবং তাড়াহুড়ো করে পিছু হটল। জন ভাগ্যবান। সংবাদপত্রে যদি এই ঘটনা সম্পর্কে ঝাঁপিয়ে পড়েছিল, প্রেসগুলি হট্টগোল করবে।

জ্যাকি দৃ John়ভাবে জনকে জয় করার সিদ্ধান্ত নিয়েছিল এবং কীভাবে তার লক্ষ্য অর্জন করতে হয় সে জানত। তার চরিত্রটি ছিল লোহা। তাদের ব্যক্তিগত রুচিগুলির ভিন্নতা তাকে বিরক্ত করে না। তার ঘোড়া, কুকুর এবং বিড়ালকে পছন্দ করুক এবং জন তাদের জন্য অ্যালার্জি করছিল। এবং এই কী যে তিনি অপেরা, ব্যালে, যাদুঘর ছাড়া বাঁচতে পারবেন না এবং জন এই সমস্তের জন্য ওয়েস্টার্ন এবং হালকা পড়া পছন্দ করেন? এটা কি আসলেই গুরুত্বপূর্ণ?

দিনের সেরা

জ্যাকি হলেন জনের বিশ্বস্ত সহচর। মাছ ধরা, বেসবল গেমসের জন্য তাঁর সাথে চলা, স্টোরগুলিতে পোশাক বেছে নিতে সহায়তা করে। (তার আগে কেনেডি ফ্যাশনের প্রতি সম্পূর্ণ উদাসীন ছিল।) জ্যাকি এমনকি তার ছোট ভাই টেডির জন্য প্রবন্ধও লিখেছিলেন। তিনি পাম বীচের কেনেডি পরিবার ভিলায় ক্রমবর্ধমান অতিথি হয়ে উঠছেন, তার স্বজনদের খুশি করার চেষ্টা করছেন। আমার অবশ্যই বলা উচিত, কাজটি কোনও সহজ কাজ নয়। তবে জ্যাকি এখানেও সফল হয়েছিলেন, ধীরে ধীরে জন’র বোনদের “টেম্পিং” করেছিলেন, যাদের তিনি প্রথমে “তরুণ গরিলা” এর ঝাঁক হিসাবে উল্লেখ করেছিলেন। তিনি পরিবারের মা রোজ কেনেডিকে খুশি করতে পেরেছিলেন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, পুরানো জোসেফ বংশের মাথা পুরোপুরি মোহিত করেছিলেন। টাইকুন তরুণ কথোপকথনকে হলিউড তারকাদের সাথে তাঁর কাপিড সম্পর্কে বলতে পছন্দ করেছেন। ব্ল্যাক শেখের কন্যা এই গল্পগুলিতে হতবাক হননি। তিনি জনের অনেকগুলি প্রেমের বিষয় সম্পর্কে জানতেন। তবে এটি কেবলমাত্র একটি প্রতিরোধমূলক ওয়াশিংটন স্টলিয়নে লাগানোর জন্য তার আকাঙ্ক্ষাকে উত্সাহিত করেছিল। যাইহোক, বিয়ের পরে, তাকে নিজের কাছে স্বীকার করতে হয়েছিল যে এটি অসম্ভব। জন পাশের কৌতুকপূর্ণ আনন্দ ছাড়া জীবন কল্পনা করতে পারে না। অভিনেত্রী, স্টুয়ার্ডেসেস, সেক্রেটারি, মডেল, নার্স … কন্টিনজেন্ট ক্রমাগত আপডেট হয়েছিল। প্রথমে জ্যাকি এ সম্পর্কে খুব সংবেদনশীল ছিলেন, কিন্তু তারপরে তিনি এই জাতীয় বিষয়গুলির জন্য আরও দার্শনিক দৃষ্টিভঙ্গি গ্রহণ করেছিলেন।

একদিন (জ্যাকি ইতিমধ্যে হোয়াইট হাউজের উপপত্নী ছিলেন), কাজের মেয়ে, বিছানায় কালো সিল্ক প্যান্টে জনকে খুঁজে পেলেন, তার আত্মার সরলতায় জ্যাকি তাদের ছেড়ে চলে গেল, বিশ্বাস করে যে তারা তারই। তার স্বামীর জন্য অপেক্ষা করার পরে, প্রথম মহিলা শান্তভাবে তাকে এই প্যান্টগুলি এই শব্দগুলি দিয়েছিলেন: “তাদের উপপত্নীর কাছে দিন। এটি আমার আকার নয় ”

জ্যাকি আরেকজনের প্রতিশোধ নিয়েছিল। একটি সূক্ষ্ম মিহি স্বাদযুক্ত, তিনি হোয়াইট হাউসে তাদের ব্যক্তিগত অ্যাপার্টমেন্টগুলি সজ্জিত ও সজ্জিত করার জন্য প্রচুর শক্তি, সময় এবং অর্থ ব্যয় করেছিলেন। তবে সবসময় তার অর্থের অভাব ছিল। বিশেষত টয়লেটগুলিতে। স্টোর থেকে বিল পাওয়ার সাথে সাথে জন আক্ষরিকভাবে বিলাপ করেছিল। এবং তবুও তিনি স্ত্রীর জন্য গর্বিত ছিলেন। তার সৌন্দর্য, স্বাদ, পরিশীলিত পোশাকি গোটা বিশ্বের প্রশংসিত। তিনি সমস্ত ক্যানন লঙ্ঘন করে, হোয়াইট হাউসের ডাইনিং রুমে টেবিলগুলি রঙিন টেবিলক্লথ দিয়ে coveredেকে রেখেছিলেন, যেমন আমেরিকান সমস্ত গৃহবধূগুলিতে উপস্থিত হয়েছিল। এবং তাদের পরে – গোল্ডেন চেয়ারগুলি সোনার বাঁশের তৈরি (জ্যাকি প্যারিস থেকে নমুনা নিয়েছিলেন)। এটি সম্পর্কে এখন কথা বলা হাস্যকর, তবে জ্যাকলিন কেনেডি সত্যই স্টেরিওটাইপগুলি ভেঙে ফেলেছে: এমনকি ফ্যাশন ম্যাগাজিনের সম্পাদকরা (যাদের সাথে “ম্যাডাম রাষ্ট্রপতি” সর্বদা বন্ধু ছিলেন) খানিকটা ঝাপসা হয়ে পড়ে আনন্দিত হয়ে ওঠেন। ততকালীন কোনও ডিজাইনারের কথা চিন্তা না করে অসম্পূর্ণ একত্রিত করতে এসও। জ্যাকি মহিলা সৌন্দর্যের দৃষ্টিভঙ্গিও পরিবর্তন করেছিলেন। একদিকে, সমস্ত ব্রেস্টেড মেরিলিন মনরো, স্বর্ণকেশী, সমস্ত স্ব-সম্মানের আমেরিকানদের মতো এবং অন্যদিকে রাষ্ট্রপতির স্ত্রী। তিনি তার চুল কাটা, চুলের রঙ, চিত্রের নরম হাড়ের ভঙ্গুরতা এবং আবক্ষতার প্রায় সম্পূর্ণ অনুপস্থিতি তৈরি করেছিলেন। তবে এটির উপরেই ছিল সাদা এবং নীল ক্রস স্ট্রাইপ সোয়েটারটি সবচেয়ে ব্যয়বহুল কৌতুরিয়ার কাজের মতো দেখাচ্ছে!

গ্যালেন্ট ডি গল তার ফুল দিয়েছিল। অভিহিত ক্রুশ্চেভ প্রতিশ্রুতি দিয়েছিলেন যে কুকুর যারা কুকুরের কাছ থেকে মহাকাশে ছিলেন তাদের কাছ থেকে একটি কুকুরছানা প্রেরণ করবেন এবং তাঁর প্রতিশ্রুতি পূর্ণ করলেন। এমনকি bণগ্রহীতা বিপ্লবী চে গুয়েভারা একবার বলেছিলেন যে আমেরিকা যুক্তরাষ্ট্রের একমাত্র ব্যক্তি জ্যাকি যার সাথে তাঁর সাক্ষাত হতে চান। “তবে আলোচনার টেবিলে নয়,” তিনি উল্লেখ করে যোগ করলেন।

মৃত্যুর পর জীবন

জ্যাকুলিনের অন্যতম সেরা দৃশ্য ছিল তার নিজের স্বামীর কবর দেওয়ার স্ক্রিপ্ট। ছোট শিম, যিনি তার বাবার সমাধিতে সালাম দিয়েছিলেন তা অবিচ্ছিন্ন, তবে মর্যাদাবান এবং সর্বদা, অনবদ্যভাবে মার্জিত বিধবা: আমেরিকা কেবল তিক্তই নয়, কান্নার স্পর্শেও কাঁদে।

কেনেডি-র মৃত্যু জ্যাকির জীবনকে বদলে দিয়েছিল, কিন্তু নিজের ব্যক্তির প্রতি আগ্রহকে দুর্বল করে নি। সবচেয়ে অবিচল ছিল গ্রীক জাহাজের মালিক বহু কোটিপতি এরিস্টটল ওনাসিস। জ্যাক যখন জীবিত ছিলেন তখন তাঁর বিলাসবহুল ইয়ট, ক্রিস্টিনায় সময় কাটিয়েছিলেন। উচ্চাভিলাষী টাইকুনের জন্য আমেরিকার প্রাক্তন প্রথম মহিলার সাথে বিবাহবন্ধন সত্যিই আবেশে পরিণত হয়েছে।

তার ছোট ভাই জন রবার্টের মৃত্যুর জন্য যদি জ্যাকি তার প্রস্তাবটি গ্রহণ করেছিলেন তবে তা জানা যায়নি। কিছু জীবনীবিদ রাষ্ট্রপতির মৃত্যুর অল্প সময়ের মধ্যেই ভাই -২ তার প্রেমিকা হয়েছিলেন বলে বিশ্বাসী। অন্যরা এতটা নিখুঁত নয়। তা যেমন হয় তেমনি হোক, তবে রবার্টের মৃত্যুই ছিল জ্যাকির শেষ খড়। প্রায় কিছুই তাকে কেনেডি বংশের সাথে সংযুক্ত করেনি। বিশেষত যেহেতু বয়স্ক জোসেফ তার বিল পরিশোধে ক্রমশ অনীহা প্রকাশ করছিলেন। এই পরিস্থিতিতে, ওনাসিসের সাথে বিবাহের সবচেয়ে ভাল উপায় বলে মনে হয়েছিল।

সংবাদমাধ্যমে এখানে কী শোরগোল উঠেছে! “জ্যাকি, তুমি কীভাবে পারো?” “জন কেনেডি দ্বিতীয়বার মারা গেলেন!” শিরোনাম হ’ল এমনকি জ্যাকির বন্ধুদের চেনাশোনাগুলির মধ্যেও অনেকে তাদের হতাশাকে আড়াল করতে পারেননি। উপহাসের কারণটি কেবল বয়সের ক্ষেত্রেই একটি গুরুত্বপূর্ণ পার্থক্য ছিল না, বর এবং কনের বিকাশেও ছিল। “একজন মহিলার রেডিয়েটারের জন্য ক্যাপ নয়, একটি পুরুষের প্রয়োজন,” জ্যাকির এক গার্লফ্রেন্ড টিজ করে বলেছিল যে ওনাসিসের চেয়ে প্রায় আট সেন্টিমিটার লম্বা was

তবে, এরিস্টটল কখনও কখনও নারীদের উচ্চ বৃদ্ধি নিয়ে বিব্রত হননি। একবার তিনি এক বন্ধুর কাছে গর্ব করেছিলেন যে তিনি রাতে জ্যাকির সাথে পাঁচবার প্রেম করেছিলেন। সময়ের সাথে সাথে তাঁর কাছে যা বিভ্রান্তিকর হয়ে ওঠে তা হ’ল তাঁর স্ত্রীর নিরবচ্ছিন্ন প্রেরণা। একসাথে তাদের জীবনের প্রথম বছরে, তিনি জ্যাকির জন্য $ 20 মিলিয়নেরও বেশি ব্যয় করেছিলেন। এতে অবাক হওয়ার মতো কিছু নেই। দশ মিনিটের জন্য স্টোরের মধ্যে দৌড়ানোর পরে, একশো হাজার ডলার ব্যয় করতে পেরেছিলেন জ্যাকি। যদি তার কাছে পর্যাপ্ত ক্রেডিট কার্ড না থাকে, তবে তিনি বিলগুলি তার স্বামীর কাছে পাঠিয়েছিলেন। একবার, পার্টির কোনও একটিতে, মালিকের কুকুরটি জ্যাকির বোন প্রিন্সেস লি রেডজিউইলের আচ্ছাদনটির সাবলেট চিবিয়েছিল। রাজকুমার ক্ষিপ্ত হয়ে ওঠে। “আপনি এতটা চিন্তিত কেন? – তাকে জ্যাকিকে আশ্বস্ত করল। “আগামীকাল আমরা লি কে অন্য একটি কোট কিনে দেব, এবং বিলটি আরিতে প্রেরণ করব।”

আবেগ ম্লান হয়ে গেল। ম্যাগনেট ক্রমবর্ধমান বিবাহবিচ্ছেদ ধারণা দ্বারা পরিদর্শন করা হয়েছিল। এই দম্পতি কখনও কখনও বিভিন্ন মহাদেশে পৃথকভাবে বসবাস করতেন। ওনাসিস গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। তার অসুস্থতা মারাত্মক মোড় নেওয়ার সময়, তারা ইতিমধ্যে অপরিচিত ছিল। জ্যাকি প্যারিসে পৌঁছেছিলেন, যেখানে তিনি তার মৃত্যুর পরদিন ওনাসিস হাসপাতালে ছিলেন। তিনি প্রথম যে কাজটি করেছিলেন তা হ’ল রোমের বিখ্যাত ফ্যাশন ডিজাইনার ভ্যালেন্টিনোকে ফোন করা এবং তাকে জানাজা অনুষ্ঠানের জন্য পোশাকের সংগ্রহ পাঠানোর আদেশ দিয়েছিলেন। জ্যাকি কখনও নিজের সাথে প্রতারণা করেনি।

ম্যাডাম সম্পাদক

ওনাসিসের মৃত্যুর পরে জ্যাকি আবারও বিশ্বকে অবাক করেছিলেন। কে ভাববে যে এই ধনী এবং ইতিমধ্যে খুব অল্প বয়সী মহিলা তার স্বাভাবিক জীবনকে আমূল পরিবর্তন করার সিদ্ধান্ত নেবে? জ্যাকি বড় ডাবলডে পাবলিশিং হাউজের সম্পাদক হন এবং তাদের স্মৃতি প্রকাশের জন্য শোবিজ সুপারস্টারদের সাথে আলোচনা করেছিলেন। তিনি মাইকেল জ্যাকসন, এলিজাবেথ টেলর, গ্রেটা গার্বোর সাথে কথা বলেছেন। সম্ভবত প্রকাশক গোপনে আশা করেছিলেন যে জ্যাকিকে তার নিজের স্মৃতি রচনা লেখার জন্য বোঝানো সম্ভব হবে। এই আশা সত্য হওয়ার লক্ষ্য ছিল না। জ্যাকলিন কেনেডি ওনাসিস ১৯ মে, ১৯৯৪ সালে তাঁর জীবন শেষ করেছিলেন। তিনি লিম্ফোমা (লিম্ফ নোডের ক্যান্সার, যা কিছু উত্স অনুসারে, জ্যাকি তার চুল আঁকানো ছোপানো উস্কে দিয়েছিল) মারা গিয়েছিলেন এবং তাকে আর্লিংটন কবরস্থানে দাফন করা হয়েছিল। তার সন্তান, কন্যা ক্যারোলিন এবং পুত্র জন, জানাজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কফিনে মরিস টেম্পলম্যান নামে এক ব্যক্তি ছিলেন, একজন প্রভাবশালী ব্যবসায়ী, জ্যাকির শেষ প্রেম। তাদের বিবাহিত ছিল না, তবে প্রায় 12 বছর ধরে জ্যাকির আর কোনও একনিষ্ঠ এবং ঘনিষ্ঠ বন্ধু ছিল না …

ক্লিওপেট্রার পরে তাকে সবচেয়ে বিখ্যাত মহিলা বলা হত। তিনি আমেরিকাতে ফ্যাশন, সৌন্দর্য এবং করুণার ট্রেন্ডসেটর হিসাবে বিবেচিত হন। চার্লস ডি গল তার মার্কিন যুক্তরাষ্ট্রে সফরকালে বলেছিলেন: “আমি আমেরিকা থেকে কেবল দেশে যাব তা হলেন মিসেস কেনেডি। এমনকি মার্কিন রাষ্ট্রপতির পক্ষেও এটি অনেক বেশি মণি! ”…

২৮ শে জুলাই, তার সময়ের অন্যতম জনপ্রিয় মহিলা – জ্যাকলিন কেনেডি – 85 বছর বয়সে পরিণত হতেন।

জ্যাকলিন লি বাউভিয়ার জন্ম 28 জুলাই, 1929 মার্কিন যুক্তরাষ্ট্রের সাউদাম্পটনে। তার বাবা ছিলেন ফরাসি বংশোদ্ভূত আমেরিকান, যিনি স্টক এক্সচেঞ্জ খেলে জীবিকা নির্বাহ করেছিলেন।

জ্যাকুলিন 13 বছর বয়সে মেয়ের বাবা-মা বিবাহবিচ্ছেদ করেছিলেন। মা কোটিপতি ওচিনক্লসের বিধবার সাথে পুনরায় বিবাহ করেছিলেন এবং তার মেয়েদের সাথে তাঁর বিলাসবহুল প্রাসাদে চলে এসেছেন। বাউভিয়ার বোনেরা বেশ বিনয়ী জীবনযাপন করত এবং তাদের বাবার ব্যয়ে শিক্ষিত ছিল। এবং ধনীদের ধনী জীবন তাদের চোখের সামনে পার হয়ে গেল, কিন্তু পাশ দিয়ে গেল। জ্যাকলিন নিজের জন্য সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি অবশ্যই সফল হবেন।

আমেরিকার সর্বাধিক মর্যাদাপূর্ণ এক মিস পোর্টার কলেজ থেকে স্নাতক শেষ করার পরে, জ্যাকুলিন পত্রিকায় রিপোর্টার হিসাবে চাকরি পেয়েছিলেন। তার উপার্জন অল্প ছিল, কিন্তু তার কাজ মেয়েটিকে বিখ্যাত এবং ধনী ব্যক্তিদের সাথে দেখা করতে সক্ষম করেছিল। একটি ইভেন্টে তিনি মিলিয়ন মিলিয়নপতি জোসেফ প্যাট্রিক কেনেডির পুত্র সিনেটর কেনেদের সাথে দেখা করেছিলেন। তার স্বার্থে, জ্যাকি জন হ্যাস্টের সাথে ব্যস্ততা বন্ধ করে দিয়েছিলেন, তবে পুরষ্কার হিসাবে ফুলের তোড়া বা চকোলেটগুলির বাক্সের জন্য অপেক্ষা করা নিষ্পাপ হবে।

আমেরিকার সবচেয়ে viর্ষাযোগ্য বর পাত্রী গিঁট বাঁধার কোনও তাড়াহুড়োয় ছিল না। যাইহোক, জন এর রাজনৈতিক ক্যারিয়ারের জন্য, বৈবাহিক অবস্থা রাষ্ট্রপতির পদ থেকে হারিয়ে যাওয়া পাথর হতে পারে। অতএব, কেনেডি সিনিয়র তার ছেলের সাথে এমন এক মহিলার সাথে বিবাহের স্বপ্ন দেখেছিলেন যা একজন বিখ্যাত সিনেটরের ভাবমূর্তিকে বিশ্বস্ততা ও সম্মানের রঙ দেবে।

জ্যাকুলিন নিজের জন্য যে চিত্রটি বেছে নিয়েছেন, সিনেটরের কনের জন্য অনুরোধকৃত প্যারামিটারের সাথে পুরোপুরি উপযুক্ত। একজন আড়ম্বরপূর্ণ, মার্জিত, স্মার্ট, সংযত মহিলা যিনি কখনও গসিপের উত্থান দেবেন না। ক্যাথলিক ধর্মের প্রতি ভাল আচরণ এবং প্রতিশ্রুতিবদ্ধ। একটি আনন্দদায়ক প্রশস্ত হাসি এবং কেবল মন্ত্রমুগ্ধ কবজ। মেয়েটি ভবিষ্যতের শ্বশুরবাড়িতে মনোনিবেশ করেছিল।

জ্যাকলিন টেলিগ্রাফের মাধ্যমে লোভনীয় বিয়ের প্রস্তাব গ্রহণ করেছিলেন। এবং 1953 সালের 12 এপ্রিল বিবাহ হয়েছিল।

বিয়ে সহজ হওয়ার প্রতিশ্রুতি দেয়নি। জ্যাকি একজন অভিজাত লোক ছিলেন, এবং কেনেডি ছিলেন একজন রাজনৈতিক দু: সাহসী এবং আইরিশ বুলি। স্বামী স্ত্রী কাজ করার জন্য অনেক সময় এবং অবসর সময় – নিজের আনন্দ উপভোগ করে। সবচেয়ে কঠিন বিষয় ছিল তার দক্ষতা সহ্য করা। বলা হয়েছিল যে কেনেডি কংগ্রেস সদস্য জর্জ স্মাথার্সের সাথে মিলিত হয়ে একটি বিলাসবহুল হোটেলে একটি ঘর ভাড়া নিয়েছিলেন, যেখানে তিনি দুর্নীতিগ্রস্ত মেয়েদের সাথে সময় কাটিয়েছিলেন।

তবে জ্যাকলিন বিবাহ বিচ্ছেদের কথা ভাবেননি। প্রথমদিকে, তিনি তার স্বামীর কাছে গুপ্তচরবৃত্তি করেছিলেন এবং জনকে হিংসা করার জন্য দুর্বল প্রচেষ্টা করেছিলেন, কিন্তু শীঘ্রই তিনি তার কর্মের মূর্খতা বুঝতে পেরে তাদের ছেড়ে চলে যান। হিংসা হিংসা হয়, কিন্তু কেনেডি কিছুই পরিবর্তন করার কথা ভাবেনি। অল্প অল্প করেই, জ্যাকি এমন একটি জীবনযাপনে অভ্যস্ত হতে শুরু করেছিলেন। জ্যাকলিন কেবল তার স্বামীকে রাষ্ট্রদ্রোহের জন্য তিরস্কার করেনি, বরং তাদের সম্পর্কে দর্শনও শিখেছিলেন। “সম্ভবত, বিশ্বে কোনও বিশ্বস্ত স্বামী নেই,” তিনি তার বন্ধুর সাথে ভাগ করে নিয়েছিলেন। “পুরুষের মধ্যে অনেক কিছুই মিশে যায় – ভাল এবং খারাপ উভয়ই।” জ্যাকুলিন তার সমস্ত শক্তি বাড়ির স্বাচ্ছন্দ্য তৈরি করতে এবং সঠিক স্তরে একটি আদর্শ মহিলার নিজের ইমেজ বজায় রাখার জন্য নির্দেশনা করেছিলেন।

জ্যাকলিনের সাথে সিনেটরের বিয়ে কেনেডিয়ের রাজনৈতিক কেরিয়ারে উপকারী প্রভাব ফেলেছিল। ১৯60০ সালের ৩ জানুয়ারি জন এফ কেনেডি রাষ্ট্রপতি হওয়ার জন্য প্রার্থিতা ঘোষণা করেন এবং একটি বিস্তৃত প্রচার শুরু করেছিলেন যাতে জ্যাকুলিন সক্রিয় ভূমিকা পালন করার ইচ্ছা পোষণ করেছিলেন, কিন্তু জন কেনেডি শীঘ্রই জানতে পেরেছিলেন যে তিনি গর্ভবতী ছিলেন। তার আগের কঠিন গর্ভাবস্থার কারণে, পারিবারিক ডাক্তার জ্যাকুলিনকে বাড়িতে থাকতে দৃ strongly়ভাবে পরামর্শ দিয়েছিলেন। তা সত্ত্বেও, তিনি স্বামীর প্রচারে অংশ নিয়েছিলেন, চিঠির প্রতিক্রিয়া জানান, বিজ্ঞাপন রেকর্ড করেন, সংবাদপত্র এবং টেলিভিশনে সাক্ষাত্কার দেন এবং প্রচার প্রচারণা স্ত্রী নামে তাঁর সংবাদপত্রের কলামকে নেতৃত্ব দেন, তবে জনসাধারণের সামনে খুব কমই দেখা যায়।

20 জানুয়ারী, 1961 সালে জন আমেরিকার রাষ্ট্রপতি নির্বাচিত হন। লোকেরা কেনেডি দম্পতিকে আদর করত এবং কেবল এখন দেশের প্রথম মহিলা হিসাবে প্রতিমা দেয়। জ্যাকুলিন ইতিহাসের কনিষ্ঠতম (31 বছর বয়সী) প্রথম মহিলা হন। তার চেয়ে কেবলমাত্র ফ্রান্সিস ক্লেভল্যান্ড এবং জুলিয়া টাইলার ছোট ছিলেন।

 

যে কোনও প্রথম মহিলার মতো জ্যাকলিন কেনেডিও ছিলেন আলোচনায়। তিনি সাক্ষাত্কার দিয়েছেন এবং ফটোগ্রাফারদের জন্য পোজ দিয়েছেন, কিন্তু সাংবাদিক এবং নিজের এবং তার পরিবারের মধ্যে একটি দূরত্ব রেখেছিলেন।

তিনি পুরোপুরি হোয়াইট হাউসে অভ্যর্থনাগুলি সংগঠিত করেছিলেন এবং এর অভ্যন্তরটি পুনরুদ্ধার করেছিলেন। হোয়াইট হাউসে থাকার প্রথম বছরে, জ্যাকুলিন পোশাকগুলিতে 40,000 ডলার ব্যয় করেছিলেন (সেই সময় এটি কোনও অল্প পরিমাণ অর্থ ছিল না)। তার নির্দেশে সেরা স্টাইলিস্ট এবং ফ্যাশন ডিজাইনার ছিলেন, যারা মিসেস কেনেডি দ্বারা পরীক্ষা করার আগে তাদের স্কেচগুলি প্রদর্শন করতে নিষেধ করেছিলেন। জ্যাকলিন নিজের জন্য সেই রঙগুলি বেছে নিয়েছিলেন এবং সবসময় তাদের আঁকড়ে রাখার চেষ্টা করেছিলেন। রীতি এবং কমনীয়তার অপরিবর্তনীয় ধারনা কূটনীতিক এবং সাধারণ আমেরিকান উভয়ের মধ্যেই তার জনপ্রিয়তা অর্জন করে।

 

প্রথম মহিলা হিসাবে, জ্যাকি হোয়াইট হাউস এবং অন্যান্য আবাসগুলিতে অনানুষ্ঠানিক সভা করার জন্য অনেক সময় ব্যয় করেছিলেন। তিনি প্রায়শই শিল্পী, লেখক, বিজ্ঞানী, কবি এবং সংগীতজ্ঞদের পাশাপাশি রাজনীতিবিদ, কূটনীতিক এবং রাষ্ট্রনায়কদের আমন্ত্রণ জানান।

তিনি হোয়াইট হাউসে অতিথিদের ককটেলগুলিতে আমন্ত্রণ জানাতে শুরু করেছিলেন, এই हवेলটির জন্য কম আনুষ্ঠানিক পরিবেশ তৈরি করেছিলেন। তার বুদ্ধি এবং কমনীয়তার জন্য ধন্যবাদ, জ্যাকুলিন রাজনীতিবিদ এবং কূটনীতিকদের কাছে জনপ্রিয় ছিলেন। কেনেডি এবং নিকিতা ক্রুশ্চেভকে যখন একটি যৌথ ছবির জন্য হাত নেওয়ার কথা বলা হয়েছিল, তখন ক্রুশ্চেভ বলেছিলেন: “আমি প্রথমে জ্যাকলিনের কথা উল্লেখ করে তার হাত নেড়ে দিতে চাই।”

তাদের অল্প বয়স্ক ছেলে প্যাট্রিক বাউভিয়ার কেনেডি, তৃতীয় সন্তানের মৃত্যুর আগে, বোস্টন হাসপাতালে পুনরুত্থানের ডাক্তারদের সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও, জীবনযাপন করেছিলেন, দু’দিনের আবেগের সাথে খুব কাছাকাছি ছিলেন, মাত্র দু’দিন: 9 ই আগস্ট থেকে ১৯ 9৩ পর্যন্ত। রাষ্ট্রপতি হতবাক হয়ে গেলেন। হাসপাতাল থেকে বেরোনোর \u200b\u200bসময়, জ্যাকুলিন তার যত্ন নেওয়ার জন্য বোনদের আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছিলেন এবং অন্য এক সন্তানের জন্ম দেওয়ার জন্য এক বছরে যখন তিনি এখানে এসেছিলেন তখন তাদের প্রস্তুত থাকতে বলেছিলেন। তিনি জানতেন যে জন কখনও বড় পরিবার নিয়ে আপত্তি করেনি এবং সর্বদা অন্য পুত্র হওয়ার স্বপ্ন দেখতেন। রাষ্ট্রপতি সংযত হয়ে হাসলেন, সাবধানে কনুইয়ের নীচে স্ত্রীকে সমর্থন করেছিলেন এবং গাড়িতে বসেছিলেন। রবিন ডগলাস হোম, যিনি রাষ্ট্রপতি দম্পতি ভাল জানেন, পরে স্মরণ করেছিলেন: “একটি সন্তানের জন্ম ও মৃত্যু জ্যাকলিন কেনেডিকে তার স্বামীর নিকটে নিয়ে আসে। তারা একে অপরকে আরও ভালভাবে বুঝতে শুরু করে, শ্রদ্ধা ও প্রশংসা করতে শুরু করে। এই সময়েই জ্যাকি তার স্বামীকে বলেছিলেন:” ওহ জ্যাক, আমি তা সহ্য করব না Oh আমি যদি আপনাকেও হারাতে পারি! ”শব্দগুলি আশ্চর্যজনকভাবে ভবিষ্যদ্বাণীমূলক ছিল।

 

22 নভেম্বর 1963 সালে জন এফ কেনেডি গুলিবিদ্ধ হন। অবিচ্ছিন্ন বিধবা তার প্রিয় স্ত্রীর জন্য 5 বছর শোক করেছিলেন।

১৯6868 সালের জুনে, যখন তার শ্যালক রবার্ট কেনেডি নিহত হয়েছিল, তখন তিনি তার বাচ্চাদের প্রতি প্রকৃত ভয় পেয়েছিলেন এবং বলেছিলেন: “যদি তারা কেনেডিকে হত্যা করে তবে আমার সন্তানরাও লক্ষ্যবস্তু … আমি এই দেশ ছেড়ে যেতে চাই।” এবং 1968 সালে, জ্যাকলিন কোটিপতি অ্যারিস্টটল ওনাসিসকে বিয়ে করেছিলেন। বিশ্বাস করেছিলেন যে কেবলমাত্র তিনিই তাকে এবং তার বাচ্চাদের প্রয়োজনীয় সুখ এবং শান্তি দিতে পারেন।

জ্যাকুলিন কেনেদীর দ্বিতীয় বিবাহ সম্পর্কে বার্তা বিশ্বব্যাপী সংবাদপত্রের পাতায় প্রকাশিত হয়েছিল। শিরোনামগুলি ক্রোধের নিশ্বাস ফেলল। “তিনি আর পবিত্র নন,” চেঁচিয়ে উঠল ভারডেন্স গ্যাং। “জ্যাকি, আপনি কিভাবে করতে পারেন?” স্টকহোম এক্সপ্রেস জিজ্ঞাসা। “জন কেনেডি দ্বিতীয়বার মারা গেলেন,” ইস্তাম্বুল ডেইলি মর্নিঞ্জার দাবি করেছেন। এরপরে এমন লোকদের মন্তব্য এসেছিল যারা এই দম্পতিটিকে খুব কাছ থেকে জানেন। রোজা কেনেডি: “আমার পরিবার আর আমাকে অবাক করে দিতে পারে না।” মারিয়া ক্যালাস: “জ্যাকি তার বাচ্চাদের দাদার সাথে সরবরাহ করে সঠিক কাজ করেছিলেন। অ্যারিস্টটল ক্রয়েসের মতো সমৃদ্ধ is কোকো চ্যানেল: “সকলেই জানত যে এই অশ্লীল মহিলা সারাজীবন তার মৃত স্বামীর প্রতি বিশ্বস্ত থাকবে না।” কেবল কার্ডিনাল কুশিং আন্তরিকভাবে তাকে শুভেচ্ছা জানিয়েছিলেন: “যে কারও সাথে বিবাহ করার অধিকার তার আছে She আপনি কি তার জন্য তাকে অভিশাপ দিতে পারেন? ”
সংবাদপত্রে দু’জন সেলিব্রিটির বিবাহ নিয়ে লিখতে থাকলেন। বিশ্ব ইতিহাসের অল্প সংখ্যক মহিলা জ্যাকির মতোই পুরো বিশ্বের দৃষ্টি আকর্ষণ করেছিল। পাঁচ বছর ধরে লোকেরা তার প্রশংসা করেছে এবং স্বামী হত্যার জন্য দোষী বোধ করেছে। যে মুহুর্তে তিনি একটি ভিন্ন বিশ্বাস এবং ভিন্ন সংস্কৃতির লোককে বিয়ে করেছিলেন, সেই লোকেরা যারা তাকে প্রতিমা দিয়েছিল তারা তার কাছ থেকে দূরে সরে গেছে। একজন আন্তর্জাতিক জলদস্যুদের স্ত্রী হয়েছিলেন যিনি কেবল ছয়টি হাই স্কুল ক্লাস সম্পন্ন করেছিলেন, তিনি নিজের কল্পকাহিনীটি ধ্বংস করেছিলেন। বানানটি অপসারিত হয়।

এমনকি এমনকি পাদদেশ থেকে পড়েও জ্যাকি নিজের প্রতি আগ্রহ বাড়িয়ে তোলে। তার ছবিগুলি টাইম এবং নিউজউইক ম্যাগাজিনের কভারগুলিতে প্রকাশিত হয়েছিল এবং তাকে স্কর্পিওর নতুন মহিলা হিসাবে আখ্যায়িত করে যেখানে served২ জন লোক পরিবেশন করেছেন, ক্লিফাদার দশ ভৃত্যের ভিলার নতুন উপপত্নী এবং প্যারিসের এক পাঁচ দাসের অ্যাপার্টমেন্টের মালিক calling , নিউইয়র্কের পঞ্চম অ্যাভিনিউতে পাঁচ জন কর্মচারীর সাথে আটটি আটজন চাকরিজীবী এবং অ্যাপার্টমেন্ট সহ মন্টেভিডিওতে একটি হ্যাকিয়েন্ডা।

তিনি কখনও একাকীত্ব লাভ করেন নি, বিয়ের পরে হয়ে ওঠেন, নবজাগরণের সাথে পাপারাজ্জিদের জন্য আকর্ষণীয়। অনেকে এই বিবাহকে কেনেডি বংশের বিশ্বাসঘাতক হিসাবে প্রশংসা করেছিলেন। ট্র্যাজেডি তখন তাকে ছেড়ে যায়নি। এরিস্টটলের একমাত্র ছেলে আলেকজান্ডার ১৯ 197৩ সালের জানুয়ারিতে বিমান দুর্ঘটনায় মারা যান। ওনাসিসের স্বাস্থ্যের অবনতি হতে শুরু করে এবং ১৯ 197৫ সালের ১৫ ই মার্চ তিনি প্যারিসে মারা যান। ট্যাবলয়েডগুলি “জ্যাকুলিন আবার বিধবা!” শিরোনামে এই ইভেন্টটি হাইলাইট করেছে!

এখন তার বাচ্চাগুলি বড় হওয়ার কারণে, সে চাকরি খোঁজার সিদ্ধান্ত নিয়েছে। যেহেতু তিনি সর্বদা সাহিত্য এবং লেখা পছন্দ করতেন, তাই তিনি 1976 সালে ভাইকিং প্রেস সম্পাদকের চাকরির প্রস্তাব গ্রহণ করেছিলেন। তবে 1978 সালে ভাইকিং প্রেসের প্রেসিডেন্ট টমাস এইচ জিন্সবার্গ জেফরি আর্চারের উপন্যাস, “আমরা কি রাষ্ট্রপতিকে বলব?” উপন্যাসটি কিনেছিলেন, যেটিতে রাষ্ট্রপতি এডওয়ার্ড এম কেনেডির কল্পিত ভবিষ্যত এবং তার বিরুদ্ধে হত্যার পরিকল্পনার বর্ণনা দেওয়া হয়েছিল। এই বইয়ের প্রকাশনা ও বিক্রয় নিয়ে সংস্থার সভাপতির সাথে বিরোধের পরে জ্যাকলিন কেনেডি ওনাসিস প্রকাশকের পদত্যাগ করেছিলেন। তিনি ডাবলডে নিউইয়র্কের বাসিন্দা জন সরগেন নামে এক পুরানো বন্ধু সহ জুনিয়র সম্পাদক হিসাবে চাকরি পাওয়ার পরে।

১৯ 1970০ এর দশকের মাঝামাঝি থেকে তাঁর মৃত্যুর আগ পর্যন্ত তাঁর সহকর্মী ছিলেন মরিস টেম্পলম্যান, তিনি বেলজিয়ামের বংশোদ্ভূত শিল্পপতি এবং হীরা ব্যবসায়ী। লোকটি ইতিমধ্যে বিবাহিত ছিল এবং তার তিনটি সন্তান ছিল। মরিস জ্যাকুলিন এবং বন্ধু, এবং প্রেমিকা এবং আর্থিক উপদেষ্টার হয়ে ওঠেন। তাদের সংযোগ তার মৃত্যুর আগ পর্যন্ত অব্যাহত ছিল।

 

১৯৯৪ সালের ১৯ মে জ্যাকলিন কেনেডি ওনাসিস মারা যান। তিনি দু’বার দাদী হয়ে উঠলেন, ছেলের ক্যারিয়ারে আনন্দিত হন – সিনেটর। তিনি প্যারিসে জীবনের শেষ বছরগুলি কাটিয়েছেন, ক্যান্সার রোগীদের সমর্থনে প্রাচীন নিদর্শনগুলির একটি বিশাল সংগ্রহ সংগ্রহ, জাদুঘর, প্রদর্শনী এবং বিভিন্ন দাতব্য অনুষ্ঠান ঘুরে দেখেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে, তারা অবশেষে ৩৫ তম রাষ্ট্রপতি জন এফ কেনেডি-র স্ত্রীর সাথে একচেটিয়া সাক্ষাত্কার প্রকাশ করেছিলেন, যা তিনি একটি পরিবারের বন্ধুকে দিয়েছিলেন – বিখ্যাত ইতিহাসবিদ, রাষ্ট্রপতি রাষ্ট্রপতি আর্থার শ্লেসিংগার। রাষ্ট্রপতি হত্যার চার মাস পরে আট ঘণ্টার একটি সাক্ষাত্কার নেওয়া হয়েছিল, কিন্তু জ্যাকলিন কেনেডি আদেশ দিয়েছিলেন যে তার মৃত্যুর ৫০ বছরেরও বেশি আগে তাকে প্রকাশ্যে প্রকাশ করা হবে না। তিনি তার পরিবারের বিরুদ্ধে নির্যাতনের ভয় পেয়েছিলেন, এবং রাষ্ট্রীয় গোপনীয়তা লঙ্ঘনকারী হতে চাননি।

১৯৯৪ সালে জ্যাকুলিন মারা যান, তবে তাঁর মেয়ে ক্যারোলিন 2044 সাল পর্যন্ত অপেক্ষা করেননি। তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে সাক্ষাত্কার প্রকাশের সময়টি এখন ছিল, জন এফ কেনেডি হোয়াইট হাউসে নির্বাচনের পঞ্চাশতম বার্ষিকীতে। প্রকাশের অধিকার আমেরিকান টেলিভিশন চ্যানেল এবিসি পেয়েছে। 13 সেপ্টেম্বর, খুন করা রাষ্ট্রপতির স্ত্রী কী বলেছিল তা বিশ্ব শিখেছিল।

জ্যাকলিন কেনেডি তার মৃত্যুর পরে কোনও স্মৃতিচারণ ছাড়েননি। অখ্যাত অডিও রেকর্ডিংগুলি বিখ্যাত স্বামী, তার বিষয় এবং তার রাষ্ট্রপতির সময় সম্পর্কে তার কয়েকটি প্রশংসাপত্র। কয়েক দশক ধরে, রেকর্ডগুলি বোস্টনের জন এফ কেনেডি প্রেসিডেন্সিয়াল লাইব্রেরির সেফটিতে রাখা হয়েছিল। ক্যারোলিন সাক্ষাত্কার প্রকাশের নির্দেশ দিয়ে নিজের অভিনয়কে এভাবে ব্যাখ্যা করেছিলেন: “আমার বাবা-মা’র প্রশংসা করা কয়েক মিলিয়ন লোকের সাথে এই সংগ্রহটি দেখার জন্য আমার পক্ষে এক বিরাট সম্মানের বিষয়,” নিউস্রু ডটকম লিখেছেন।

বিশ্ব রাষ্ট্রপতি হত্যাকারীদের সম্পর্কে নতুন কিছু শিখতে চেয়েছিল, কিন্তু জ্যাকুলিন তাদের সম্পর্কে, না হত্যার বিষয়টি সম্পর্কে কিছুই বলেননি। তিনি তার স্বামী সম্পর্কে, পরিবারের প্রতি তার মনোভাব সম্পর্কে প্রচুর এবং আগ্রহের সাথে কথা বলেন। তার মতে, রাষ্ট্রপতি শিশুদের খুব পছন্দ করেছিলেন – তাঁর নিজের এবং অন্য উভয়ই। রাষ্ট্রপতি রাষ্ট্রপতি নিজেকে হোয়াইট হাউজের কর্মচারীদের স্কুলে ক্লাসে বাধা দেওয়ার অনুমতি দিয়েছিলেন: তিনি যখন স্কুলে প্রবেশ করেছিলেন এবং হাততালি দিয়েছিলেন, তখন সমস্ত শিক্ষার্থী তাঁর সাথে খেলতে ছুটে গেল। তিনি তার ছেলে এবং মেয়ের সাথে আরও বেশি সময় কাটানোর চেষ্টা করেছিলেন। বাচ্চারাও জনকে ভালবাসত।

ক্যারিবীয়দের মধ্যে যখন মারাত্মক আশঙ্কা দেখা দিয়েছিল যে ইউএসএসআর দ্বারা ওয়াশিংটন আক্রমণ করবে, তখন জ্যাকলিন তার বাচ্চাদের নিয়ে নিরাপদ স্থানে যেতে অস্বীকার করলেন। “যদি কিছু ঘটে থাকে তবে আমরা সকলেই এখানে আপনার সাথে থাকব। এমনকি হোয়াইট হাউস বোমা আশ্রয়কেন্দ্রে আমাদের জন্য কোনও জায়গা না থাকলেও আমি লনেই থাকব। আমি কেবল আপনার সাথে থাকতে চাই, এবং আমি আপনার সাথে বাচ্চাদেরও মরতে চাই – আপনি ছাড়া কীভাবে বাঁচবেন, “তিনি তার স্বামীকে বলেছিলেন।

“তিনি সর্বদা ক্যারোলিন এবং জনকে বলেছিলেন যে তারা যা খুশি করতে পারে। আমি তাকে নিয়ে যতই চিন্তা করি না কেন, তিনি আমাকে সর্বদা খুব সংবেদনশীল বলে মনে করেছিলেন। এবং তিনি সর্বদা তাঁর অফিসে যাওয়ার আগে আমার কাছে আসতেন। চ্যানেল ওনে জ্যাকুলিন বলেছিলেন, এবং যদি আপনি প্রবেশ না করেন তবে আমরা জড়িয়ে ধরার জন্য রাস্তার পাশে কোথাও দেখা করেছি met

প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি তার স্বামীকে একজন ভাল এবং সৎ, প্রকৃত ভদ্রলোক বলেছেন। একই সঙ্গে, তিনি তার বিশ্বাসঘাতকতার কথাও উল্লেখ করেননি।

সাক্ষাত্কারে সেই সময়ের অনেক রাজনীতিবিদের ধারালো বৈশিষ্ট্য রয়েছে। সুতরাং, জ্যাকলিন ফরাসী রাষ্ট্রপতি চার্লস ডি গলকে “চরম অবমাননাকর” এবং ভারতের ভবিষ্যতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী বলেছেন – “একজন সত্যিকারের বোরি, ক্রুদ্ধ, দৃser়চেতা, ভয়ঙ্কর মহিলা।”

লেডি কেনেডি অনুসারে মার্কিন ভাইস প্রেসিডেন্ট লিন্ডন জনসন খুব স্বার্থপর এবং ক্ষুধার্ত ক্ষুধার্ত ছিলেন এবং রাষ্ট্রপতি তার উপর খুব বেশি বিশ্বাস করেননি। কেনেডি কেবল তার উপ-পদ গ্রহণ করেছিলেন কারণ জনসন দক্ষিণপূর্ব ছিলেন, যার উপস্থিতি রাষ্ট্রপতি-উত্তর-পূর্বের পাশে রাজনৈতিকভাবে সমীচীন ছিল। তবে কেনেডি জনসনকে তার ক্যারিয়ার চালিয়ে যাওয়ার ভবিষ্যদ্বাণী করেছিলেন বলে এর মোটেই অর্থ হয় নি। “ওহে আমার ,শ্বর, আপনি যদি কল্পনা করতে পারেন যে লিন্ডন রাষ্ট্রপতি হতেন তবে দেশের কি হবে?” – জ্যাকুলিনের মতে, তার স্বামী তাকে জানিয়েছিলেন।

মার্টিন লুথার কিং সম্পর্কে, কেনেডি বিধবা নিরপেক্ষভাবে প্রকাশ করেছিলেন যে তিনি রাষ্ট্রপতির অন্ত্যেষ্টিক্রিয়াতে এসেছিলেন এবং স্মৃতিসৌধের দায়িত্ব পালনকারী কার্ডিনাল রিচার্ড কুশিংকে বিদ্রূপ করেছিলেন। জ্যাকলিন কেনেডি বলেছেন, “এই মানুষটি ভয়াবহ বলে ভেবে আমি মার্টিন লুথার কিংকে কল্পনা করতে পারি না,”

স্বামীর উপর প্রয়াস প্রসঙ্গে জ্যাকুলিন কেবল তাঁর স্বামীকে এমন উন্নয়নের পরামর্শ দিয়েছেন বলে জানিয়েছিলেন। তিনি প্রিন্সটন বিশ্ববিদ্যালয়ের ইতিহাসবিদ ডেভিড ডোনাল্ডের সাথে তাঁর পূর্বসূরীদের একজন আব্রাহাম লিংকনের ভাগ্য নিয়ে আলোচনা করেছিলেন এবং তাঁকে জিজ্ঞাসা করেছিলেন যে, লিংকন যদি ইতিহাসে এত বড় রাষ্ট্রপতি থাকতেন যেহেতু এখন জানা গেল যে তিনি গৃহযুদ্ধের বিজয়ের পরপরই নিহত হননি। Ianতিহাসিক জবাব দিয়েছিলেন যে এটি অসম্ভাব্য: লিঙ্কন ছিল দক্ষিণ পুনর্নির্মাণ, যা সামরিক অভিযানের দ্বারা ধ্বংস হয়ে গিয়েছিল, এবং দেশের পুনর্গঠন একটি খুব কঠিন কাজ এবং তাই অনিবার্যভাবে রাষ্ট্রপতির খ্যাতি ক্ষতিগ্রস্থ করবে।

তারপরে কেনেডি এই সিদ্ধান্তে এসেছিলেন যে লিংকন যথাসময়ে মারা গিয়েছিলেন, খ্যাতির শীর্ষে, এবং ক্যারিবিয়ান সঙ্কটের পরে, যা সফলভাবে সমাধান হয়েছিল, তিনি বলেছিলেন: “আচ্ছা, তারা যদি আমাকে কখনও গুলি চালায় তবে আজকে আরও ভাল হত।”

প্রকাশিত সাক্ষাত্কারটি তার স্বামীর মৃত্যুর পরে জ্যাকুলিন কেনেডি এক বন্ধ ব্যক্তি হয়ে ওঠার ক্ষেত্রে বিশেষভাবে মূল্যবান। তিনি কখনও প্রকাশ্যে হোয়াইট হাউসে জীবনের কথা বলেননি। জন কেনেডি মারা যাওয়ার পরে জ্যাকুলিন এইগুলি সহ মাত্র তিনটি সাক্ষাত্কার দিয়েছেন।

এই অডিও রেকর্ডিংয়ের লিপিগুলি জ্যাকুলিন কেনেডি: লাইফ উইথ জন এফ কেনেডি নামে Histতিহাসিক কথোপকথন নামে একটি বই আকারে প্রকাশিত হয়েছিল।

এটি হ’ল জ্যাকলিন কেনেডি যার সাথে কেবল তার ঘনিষ্ঠ বন্ধুরা এবং পরিবারই তাকে চেনে। মজার এবং কৌতূহলী, সাবধান এবং জিহ্বায় ধারালো। জ্যাকলিন কেনেডি: লিভিং উইথ সম্পর্কিত orতিহাসিক কথাবার্তা বইটিতে আমেরিকার প্রাক্তন প্রথম মহিলাকে এমন এক সময়ে চিত্রিত করা হয়েছে যখন তিনি এখনও 60 এর দশকের শেষের দিকে স্টাইল আইকন বা 70 এবং 80 এর দশকের সাহিত্য সম্পাদক হয়ে উঠতে পারেননি। তবে তার তিন বছর আগেও, তিনি সেই মার্জিত ফ্যাশনিস্টা ছিলেন না, যাকে প্রত্যেকে তাকে স্মরণ করেছিল। তিনি 30 বছরের বেশি ছিলেন, তিনি সবেমাত্র বিধবা হয়েছিলেন, তবে তার চোখের জল মুছতে এবং দৃ determination়সংকল্প অর্জন করতে সক্ষম হন।

কেনেডি 64তিহাসিক এবং প্রাক্তন হোয়াইট হাউস পরামর্শদাতা আর্থার এম। শ্লেসিংগার জুনিয়রের সাথে ওয়াশিংটনে তাঁর 18 তম শতাব্দীর বাসায় বসন্তে এবং 1964 সালের গ্রীষ্মের প্রথম দিকে সাক্ষাত করেছিলেন। বাড়িতে, স্বাচ্ছন্দ্যময় পরিবেশে, যেন এক কাপ চায়ের জন্য কোনও অতিথিকে গ্রহণ করে, তিনি তার সাথে তাঁর স্বামীর এবং হোয়াইট হাউসে কাটানো সময় সম্পর্কে কথা বলেছেন। কেনেডি-র ছোট বাচ্চা ক্যারলিন এবং জন জুনিয়র মাঝে মাঝে বসার ঘরে eredুকতেন। চশমাতে বরফের বাজানো শোনা যাচ্ছে তার সাথে থাকা ডিস্কে। এই নোটগুলি দশক ধরে সমস্ত থেকে লুকানো ছিল এবং তার চিন্তাভাবনা এবং ব্যক্তিগত জীবনকে প্রকাশ করার সর্বশেষতম জিনিসগুলির মধ্যে ছিল। তিনি কখনই স্মৃতি রচনা লেখেন নি এবং একটি কিংবদন্তি হয়ে ওঠেন, আংশিক কারণে আমরা তার সম্পর্কে খুব বেশি কিছু জানিনা। তিনি রয়ে গেলেন এক রহস্যময়ী মহিলা।

 

পোস্টটির স্পনসর: ওয়াশিং মেশিন: প্রতিটি স্বাদ এবং রঙের জন্য ওয়াশিং মেশিনগুলির একটি বিশাল ভাণ্ডার ইলেক্ট্রোহিট স্টোরটিতে পাওয়া যায়, দামগুলি আপনাকেও অবাক করে দেবে।

1. জ্যাকলিন কেনেডি তার পুত্র জন জুনিয়রের সাথে, 25 নভেম্বর 1960 সালে জন্মগ্রহণ করেছিলেন। (ছবির ক্রেডিট এএফপি / এএফপি / গেটি চিত্রগুলি)

২. মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি হোয়াইট হাউসে ১৯ 9৩ সালের ৯ এপ্রিল তাঁর স্ত্রী জ্যাকলিনের নজরদারিতে একটি সংবাদ সম্মেলনে। (জাতীয় আর্কাইভ / নিউজমেকারদের ছবি)

 

৩. মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি জ্যাকলিন কেনেডি ওনাসিস তার স্বামী রাষ্ট্রপতি নির্বাচনে জয়লাভের কয়েক সপ্তাহ পরে চেয়ারে বসেছিলেন। মিসেস ওনাসিস ১৯ মে ১৯৯৪ সালে ক্যান্সারের cancer৪ বছর বয়সে মারা যান। (ছবির ক্রেডিট বি / এএফপি / গেটি চিত্রগুলি)

৪. ওয়াশিংটনে ১৯63৩ সালের ২ March শে মার্চ কুচকাওয়াজে রাষ্ট্রপতি দম্পতি (জাতীয় আর্কাইভ / নিউজমেকারদের ছবি)

৫. জ্যাকুলিন তার বিয়ের দিন নিউ এপোর্ট, জন রোড আইল্যান্ডে, ১৯৫৩ সালের ১২ সেপ্টেম্বর জন এফ কেনেডির সাথে। (ছবির ক্রেডিট এএফপি / এএফপি / গেটি চিত্রগুলি)

US. মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডি এবং ফার্স্ট লেডি জ্যাকলিন কেনেডি রাষ্ট্রপতি (বাম) এবং অতিথিদের সাথে 4 অক্টোবর, 1961 সালে ওয়াশিংটনে ওয়েলকাম হাউজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। (কেনেডি গ্রন্থাগার আর্কাইভ / নিউজমেকারদের ছবি সৌজন্যে)

আরও পড়ুন: সেরা পুরুষদের ত্বকের যত্নের রুটিন | ঘুমানোর আগে পুরুষের ত্বকের যত্ন

Jac. জ্যাকুলিন এবং তার সন্তান ক্যারলিন (ডান) এবং জন জুনিয়র 25 নভেম্বর, 1962 এ তাদের গ্লেন ওরা পরিবারে ঘোড়ার পিঠে চড়েছিলেন। (ছবির ক্রেডিট এএফপি / গেটি চিত্রগুলি)

8. জন এবং জ্যাকলিন কেনেডি ওয়াশিংটনে 25 ই সেপ্টেম্বর, 1962 সালে “মিঃ প্রেসিডেন্ট” এর প্রিমিয়ারে। (কেনেডি গ্রন্থাগার আর্কাইভ / নিউজমেকারদের সৌজন্যে)

৯. মার্কিন যুক্তরাষ্ট্রের প্রয়াত রাষ্ট্রপতির স্ত্রী এবং তাঁর মেয়ে ক্যারোলিন ওয়াশিংটনের হোয়াইট হাউস ছেড়ে তাদের নতুন বাড়িতে পৌঁছেছেন। (ছবির ক্রেডিট এএফপি / গেটি চিত্রগুলি)

10. এপ্রিল 20, 1962 এ হোয়াইট হাউসে একটি অনুষ্ঠানে মার্কিন ফার্স্ট লেডি জ্যাকলিন কেনেডি (জাতীয় আর্কাইভ / নিউজমেকারদের ছবি সৌজন্যে)

১১. ১৯১61 সালের ২২ শে জুন হোয়াইট হাউসে একটি অনুষ্ঠানে জ্যাকুলিন। (জাতীয় আর্কাইভ / নিউজমেকারদের ছবি)

12. জন এবং জ্যাকুলিন কেনেডি ওয়াশিংটনে 21 ফেব্রুয়ারী, 1963-এ হোয়াইট হাউসে একটি অনুষ্ঠানে। (জাতীয় আর্কাইভ / নিউজমেকারদের ছবি)

 

13. 18 জানুয়ারী, 1963-এ ওয়াশিংটনে একটি অনুষ্ঠানে রাষ্ট্রপতি দম্পতি। (জাতীয় আর্কাইভ / নিউজমেকারদের ছবি)

জ্যাকলিন লি বাউভিয়ার, জন্ম 28 জুলাই, 1929। তার নামটি ঠোঁটে বিদ্রূপের সাথে উচ্চারিত হয়, এবং স্বপ্নে চোখ দুটো ছড়িয়ে দেয়। আমেরিকার তৃতীয় প্রতীক স্ট্যাচু অফ লিবার্টি অ্যান্ড বেটসি রস (আমেরিকান পতাকা সেলাই করা মহিলা) এর পরে। শৈলীর আইকন, ফ্যাশন শাসক এবং নারীত্বের মূর্ত প্রতীক। এবং ইতিহাসের একমাত্র মহিলা যিনি শক্তি ও সম্পদের উজ্জ্বল প্রতিনিধিদের বশ করতে পেরেছিলেন। কিন্তু সে কি সত্যিই খুশি ছিল?

তৎকালীন সিনেটর জন এফ কেনেডি-র সাথে এক প্রাচীন অভিজাত পরিবারের উত্তরাধিকারী জ্যাকুলিনের বিবাহ কিছুটা গণনা করা হয়েছিল। একটি ব্যর্থ বিনিয়োগের কারণে বুভিয়ের পরিবার ধ্বংসের দ্বারপ্রান্তে ছিল এবং নির্বাচনে সাপোর্ট পাওয়ার জন্য কেনেডিকে অভিজাত শ্রেণির উচ্চতর তলায় ভর্তি করা দরকার ছিল। তবে, তবুও, আগ্রহী প্লেবয় জন অল্প বয়স্ক জ্যাকলিনের শিষ্টাচার এবং পরিশ্রম দ্বারা খুব মুগ্ধ হয়েছিলেন, যার সাথে তিনি 1951 সালে একটি অভ্যর্থনা অনুষ্ঠানে সাক্ষাত করেছিলেন। ১৯৫৩ সালের ২৫ শে জুন সিনেটর কেনেডি এবং জ্যাকলিন লি বুভিয়ারের মধ্যে একটি বাগদানের ঘোষণা দেওয়া হয়েছিল এবং একই বছরের 12 সেপ্টেম্বর একটি দুর্দান্ত বিবাহ হয়েছিল।

জ্যাকুলিন একটি বিনয়ী অনুষ্ঠানকে প্রাধান্য দিতেন, তবে জন মনে করেছিলেন তিনি ভবিষ্যতের প্রথম মহিলা হিসাবে আমেরিকার প্রতিনিধিত্ব করেছেন। সেখানে প্রায় 750 জন আমন্ত্রিত ছিল। পোপ পিয়াস দ্বাদশ নিজেই তরুণদের আশীর্বাদ করেছিলেন।

জ্যাকলিন কখনও রাজকীয় খেতাব পেতেন না, তবে তাঁর বিয়ের দিন কুইন অফ স্টাইলের খেতাবটি তিনি একবারে পেয়েছিলেন। আইভরি তাফিতার বিবাহের পোশাকটি রুজভেল্ট এবং বোউভিয়ার পরিবারের ডিজাইনার অ্যান লো দ্বারা পরিচালিত হয়েছিল, যারা নিউইয়র্ক অভিজাতদের পক্ষে কাজ করেছিলেন। কাজ করতে দুই মাস এবং 50 মিটার রেশম তাফতা লাগবে।

পাত্রীর মাথাটি ওড়না দিয়ে সজ্জিত ছিল, যা তার নানীর, তাঁর ঘাড় একটি পারিবারিক মুক্তো এবং বিবাহের প্রাক্কালে বর দ্বারা উপস্থাপিত কব্জিবন্ধ ছিল her

পাত্রের তোড়াতে সাদা অর্কিড এবং গার্ডেনিয়া রয়েছে

জন কেনেডি ব্যক্তিগতভাবে চার স্তরের কেক অর্ডার করেছিলেন।

বাগদানের রিংটি জ্যাকির প্রিয় মুক্তোতে সজ্জিত ছিল।

 

জ্যাকুলিন কেনেডির বিয়ের পোশাকটি ইতিহাসের সর্বাধিক ছবি ছিল। এমনকি পুতুলের একটি সংগ্রাহকের সংস্করণ রয়েছে, যেখানে “বিবাহের জ্যাকুলিন” প্রথম স্থানে রয়েছে।

 

যাইহোক, মিসেস কেনেডি কন্যা ক্যারোলিনের স্বীকৃতি অনুসারে, কনে নিজেই পোশাকটি নিয়ে বিশেষভাবে আনন্দিত হননি, তিনি একে ল্যাম্পশেডের মতো বলে মনে করেছিলেন।

নিঃসন্দেহে, দেশের প্রথম মহিলা হওয়াই একটি খুব দায়িত্বশীল পেশা। তবে জ্যাকলিন কোনও ধর্মনিরপেক্ষ মহিলার ভূমিকায় অভিনয় করার চেষ্টা করেননি। আমি অভ্যর্থনা এবং দাতব্য বলের ব্যবস্থা করতে পছন্দ করি না। শুধুমাত্র প্রয়োজনের বাইরে। এবং পরিবারের সমস্ত সময় নিবেদিত। তবুও, ব্যবসায়িক ভ্রমনে তাঁর স্বামীর সাথে যোগ দিয়ে, তিনি অবশ্যই কথোপকথনের সাথে কথোপকথনকে সমর্থন করার দক্ষতা, শিষ্টাচারের পরিশীলতা এবং পোশাকের মধ্যে একটি আনন্দদায়ক শৈলীর সাথে মনোযোগ আকর্ষণ করেছিলেন। সারা বিশ্বের মহিলারা জ্যাকির অনুকরণে তাদের হাতে বিশাল সানগ্লাস এবং গ্লোভস রাখেন। তবে তিনি কেবল তাকে চিরকালের জন্য কামড়াল নখগুলি গোপন করার চেষ্টা করেছিলেন (তার এই খারাপ অভ্যাস ছিল) এবং তার চোখ দু’দিকে চওড়া করে আলাদা করে রাখুন।

তবে মিস বোভিয়ারই এই ট্যাবলেট টুপি চালু করেছিলেন।

 

এবং আমাদের দাদী এবং মায়েদের কাছে – সোভিয়েতের ঘাটতির মহিলাদের, রাষ্ট্রপতি জন এফ। কেনেডি-র স্ত্রী অন্যরকম একটি মাত্রার মানুষ বলে মনে হয়েছিল। কমপক্ষে এই ছবিটি ভিয়েনায় জ্যাকুলিন এবং নিনা ক্রুশ্চেভা বৈঠক থেকে নিন। তুলনা স্পষ্টতই মিসেস ক্রুশ্চেভার পক্ষে নয়, দুঃখজনকভাবে।

 

জন এফ কেনেডির মর্মান্তিক মৃত্যুর পরে, জ্যাকুলিনকে স্ক্র্যাচ থেকে একটি শীট শুরু করতে হয়েছিল এবং প্রচণ্ড হতাশার হাত থেকে বেরিয়ে আসতে হয়েছিল। তিনি আমেরিকা যুক্তরাষ্ট্রের সবচেয়ে প্রিয় মহিলা হওয়া সত্ত্বেও তিনি অনুভব করেছিলেন যে আমেরিকা তাকে বিশ্বাসঘাতকতা করেছে।

সেই কঠিন সময়ে তিনি গ্রিক বিলিয়নেয়ার অ্যারিস্টটল-সক্রেটিস ওনাসিসের খুব ঘনিষ্ঠ হন। বিয়ের অনুষ্ঠানটি 20 অক্টোবর, 1968 সালে বৃশ্চিক দ্বীপে হয়েছিল। বিয়ের উপস্থিতি হিসাবে, জ্যাকি মণির মাথার আকারে হীরা এবং একটি সোনার ব্রেসলেট সহ একটি বিলাসবহুল সেট।

বিবাহটিতে কেবল 22 জন ব্যক্তি উপস্থিত ছিলেন, বেশিরভাগ আত্মীয়।

কনের লেসের পোশাক ছিল ভ্যালেন্টিনো থেকে।

 

অ্যারিস্টটল ওনাসিস যে কনের আঙ্গুলটিতে 40 ক্যারেটের হীরা সংযুক্তির আংটিটি রেখেছিলেন তা বিশ্বের অন্যতম ব্যয়বহুল। জ্যাকুলিনের মৃত্যুর পরে এটি নিলামে আড়াই মিলিয়ন ডলারে বিক্রি হয়েছিল।

গ্রহের মূল ধনী ব্যক্তির স্ত্রী হওয়ায় জ্যাকুলিন নিজেকে কিছুই অস্বীকার করেছিলেন। তিনি সহজেই গুচি, গিভঞ্চি, চ্যানেল, ল্যাকোস্টের একটি সম্পূর্ণ সংগ্রহ কিনতে পারেন। তবে তিনি শান্তভাবে ব্রা ছাড়াই সাধারণ জিন্স এবং টি-শার্ট পরেছিলেন। দুর্ভাগ্যক্রমে, তার দ্বিতীয় বিবাহও খুব একটা সফল হয়নি। জন কেনেডি যদি তাকে ঠকায় (এবং এটি গোপন করেনি), তবে অ্যারিস্টটল কেবল তার প্রতি উদাসীন হয়ে পড়েছিলেন। এই বিবাহকেও দর কষাকষি হিসাবে বিবেচনা করা যেতে পারে: জ্যাকুলিন এই অর্থ পেয়েছিলেন এবং ওনাসিস বিশ্বের সবচেয়ে বিখ্যাত মহিলাকে বিয়ে করেছিলেন।

এবং তারপরে দুর্ভাগ্যগুলি এরিস্টটলের পরিবারের উপর পড়ে। ওনাসিসের অভিশাপ সম্পর্কে অনেক কিছু লেখা এবং বলা হয়েছে, যার পরিবার “সুখ অর্থের মধ্যে হয় না” এবং “ধনী ব্যক্তিরাও কাঁদে” বলে দাবিগুলির একটি জীবন উদাহরণ হয়ে দাঁড়িয়েছে। তার দ্বিতীয় স্বামীর মৃত্যুর পরে, জ্যাকুলিন মরিস টেম্পলম্যানের সাথে যোগাযোগ করতে শুরু করেছিলেন – একজন ফিনান্সার, হীরা এবং হীরা বিক্রি করার দালাল। তারা তাদের সম্পর্কটি গোপন করেনি, তবে, মরিসকে তার অফিসিয়াল স্ত্রীর কাছ থেকে বিবাহবিচ্ছেদ করা সত্ত্বেও পরে তারা আনুষ্ঠানিকভাবে বিবাহের আনুষ্ঠানিকতা করেননি। 1994 সালে, তার জীবনের 65 তম বছরে, জ্যাকলিন কেনেডি লিম্ফ গ্রন্থির ক্যান্সারে মারা গিয়েছিলেন।

এই মহিলা নিজের সাথে প্রেমে ম্যানেজ করেছেন, কেবল বহু প্রভাবশালীই নন খুব পুরুষও। তিনি তার সম্পত্তি হয়ে চিরকাল আমেরিকার প্রাণকেন্দ্র হয়ে একটি পুরো দেশকে বিয়ে করতে সক্ষম হন। এবং, তাকে কীভাবে ডাকা হয়েছিল তা নির্বিশেষে: জ্যাকলিন বোভিয়ার, জ্যাকি কেনেডি, মিসেস ও – তার নাম করুণা, কবজ, ক্ষণিকের সুখ, ফ্যাশন, স্টাইল, প্রশংসা, আরাধ্য এবং ট্র্যাজেডি গোপন করে।

আরও পড়ুন: পুংলিঙ্গ কেটে হিজড়া বানানোর ভয়ংকর কাহিনী | হিজড়াদের যাপিত জীবন ধারা

বিবরণ:

  • কেনেডিয়ের সাথে তার বিয়ের আগে জ্যাকুলিন একটি সংবাদপত্রের প্রতিবেদক হিসাবে কাজ করেছিলেন এবং এক সপ্তাহে $ 42 ডলার আয় করেছিলেন;
  • জন কেনেডির বিয়ের প্রস্তাব টেলিগ্রাফ দিয়ে এসেছিল;
  • হোয়াইট হাউসে তার প্রথম বছরে, জ্যাকি এক প্রেসিডেন্টের বার্ষিক বেতন $ 100,000 দিয়ে;
  • ইউএস সিক্রেট সার্ভিসে, দেশের প্রতিটি প্রথম মহিলাকে তার পরিচালিত ছদ্মনাম অর্পণ করা হয়েছিল। জ্যাকুলিন কেনেদিকে লেইস বলা হত;
  • মন্ত্রমুগ্ধ রাষ্ট্রপ্রধানরা জ্যাকুলিনকে গহনা এবং ফুরস দিয়েছিলেন, এক বছরের জন্য কেনেডি পরিবার $ 20 মিলিয়ন ডলারের উপহার পেয়েছিল। ফলস্বরূপ, কংগ্রেস একটি আইন পাস করেছে যার অনুসারে রাষ্ট্রপতি এবং তাঁর পরিবার ১০০ ডলারের বেশি উপহার গ্রহণ করতে পারবেন না। এটি এখনও বৈধ।
  • বিয়ের প্রথম বছরে, অ্যারিস্টটল জ্যাকুলিনের উপরে $ 20 মিলিয়ন ডলার ব্যয় করেছিলেন;
  • মিসেস ওহ একটি 41 ফুট আকার ছিল।

 

Leave a Reply