টিকটকে ভিডিওর সময় বাড়ছে, আয়ও বেশি হবে

ছোট আকারের ভিডিও তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় অল্প সময়ের মধ্যেই বিশ্বজুড়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে টিকটক। ব্যবহারকারী ও জনপ্রিয়তা বৃদ্ধির পাশাপাশি পাল্লা দিয়ে ভিডিও ধারণের সময় বাড়াচ্ছে তারা। গত বছর ভিডিও ধারণের সময় ৬০ সেকেন্ডের পরিবর্তে ৩ মিনিট করলেও আবারও সময় বাড়ানোর উদ্যোগ নিয়েছে টিকটক।

৩ মিনিটের ভিডিও ব্যাপকভাবে জনপ্রিয়তা পাওয়ার পর গত বছরের আগস্ট মাস থেকেই ভিডিও ধারণের সময় ৫ মিনিট করতে কাজ শুরু করে টিকটক। কিন্তু ফিচারটি উন্মুক্ত করার আগেই ভিডিও ধারণের সময় সর্বোচ্চ ১০ মিনিট করার উদ্যোগ নিয়েছে টিকটক কর্তৃপক্ষ। এরই মধ্যে অল্পসংখ্যক ব্যবহারকারীর ওপর ফিচারটির কার্যকারিতা পরখ করা হচ্ছে।

টিকটকে ভিডিওর সময় বাড়ছে, আয়ও বেশি হবে

বিজ্ঞাপন বর্তমানে বিশ্বজুড়ে প্রায় শত কোটি ব্যবহারকারী রয়েছে টিকটকের। চীনের ভিডিও বিনিময়ের এই নেটওয়ার্কে ছোট আকারের মজার ভিডিও পোস্ট করে তারকাও বনে গেছেন অনেকে। তাহলে কেন বড় আকারের ভিডিও সুবিধা চালু করছে টিকটক? বিজ্ঞাপন থেকে আরও বেশি আয় করতেই এ উদ্যোগ। কারণ, ভিডিওর আকার বড় হলে বেশি বিজ্ঞাপন দেখানো যায়। এতে শুধু যে টিকটকের মুনাফা বেশি হবে তা–ই নয়, ভিডিও নির্মাতাদের আয়ও বাড়বে।

বিকাশ একাউন্ট সংক্রান্ত সেরা প্রশ্ন ও উত্তর

টিকটকের মতো একইভাবে ব্যবহারকারীদের আকারে ছোট ভিডিও তৈরির সুযোগ দিয়ে থাকে ইনস্টাগ্রাম। কিন্তু ভিডিওগুলোর সময় বেশ কম হওয়ায় ধীরে ধীরে পিছিয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমটি। সমস্যা সমাধানে ব্যবহারকারীদের জন্য ৯০ সেকেন্ড পর্যন্ত ভিডিও ধারণের সুযোগ চালুর পরিকল্পনা করেছে তারা। ইনস্টাগ্রামসহ অন্যান্য ভিডিও প্ল্যাটফর্মের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে বড় আকারের ভিডিওগুলো সহায়তা করবে টিকটককে।

সূত্র: ওয়্যারড

TikTok, লাইকি কোন দেশের অ্যাপ, টিকটক এর ক্ষতিকর দিক,

Leave a Reply