কাঁধের ব্যায়াম কীভাবে করবেন? ঘাড়ের ব্যায়াম || Neck Pain Relief Exercises Neck Pain Stretches & Exercises

চিকিৎসা

এ জাতীয় সমস্যা দেখা দিলে রোগীকে অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। তবে যেখানে সেখানে চিকিৎসা না করে সঠিক চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসা নেওয়া উচিত। এক্ষেত্রে ফিজিওথেরাপি চিকিৎসা পুরাপুরি সহায়ক। বিশেষজ্ঞ ফিজিওথেরাপিস্ট ব্যথার ধরন অনুযায়ী কিছু ম্যানুয়াল টেস্ট ও রেডিওলজিক্যাল টেস্ট করে ব্যথার কারন ও উৎপত্তি বের করেন। সেই অনুযায়ী:

* প্রথমেই বিশ্রাম, সারভাইকাল কলার ও কিছু মেডিকেসন যেমন, মাসেল রিলাক্সযেন্ট, পেইন কিলার, ও কিছু মাল্টিভিটামিন দিয়ে থাকেন।
* সাথে কিছু পসচারাল ব্যামাম ও কিছু স্পেশাল মানুয়াল টেকনিক যেমন, মবিলাইজেশন, ম্যায়ফিসিয়াল রিলিজ, মাসেল এনার্জি টেকনিক, মুভমেন্ট উয়িথ মবিলাইজেসন ও মানুপুলেশন দিয়ে ব্যথা নিয়ন্ত্রন এ আনেন।
* এ ছাড়াও ব্যথার ধরন অনুযায়ী কিছু ইলেক্ট্রোথেরাপি ও ক্রায়োথেরাপি ব্যবহার করে থাকেন।
* সর্বোপরি কোন পার্শ্বপতিক্রিয়া ও অপারেশন ছাড়াই রোগীকে সম্পূর্ণ সুস্থ করে তোলেন ।

Read More:বিবাহীত জীবনে অভিরাম যৌন তৃপ্তি ,পাওয়ার কৌশল এবং যা খেলে যৌবন, শক্তিশালী হওয়ার ঘরোায়া পদ্ধতি

পরামর্শ

নিম্নলিখিত উপদেশগুলো মেনে চললে ঘাড় ব্যথাজনিত সমস্যা অনেকাংশে লাঘব করা যায়। কখনো অতিরিক্ত ওজন মাথায় নেবেন না ,বা হাতে বহন করবেন না।শোয়ার সময় মাথার নিচে নরম ও হালকা বালিশ ব্যবহার করবেন। কম্পিউটিং, পড়াশোনা, লেখালেখি করার সময় চেয়ার ও টেবিল এর অবস্থান ঠিক করে নেওয়া। একটানা একদিকে বেশি সময় কাজ না করা। আঘাত ঘাড়ে পেলে অবশ্যই চিকিৎসকের শরণাপন্ন ও চিকিৎসকের নির্দেশমত ঘাড় ও হাতে স্টচিং বা ব্যায়াম করা। সর্বোপরি নিয়ম মত ব্যায়াম করুন ব্যথামুক্ত জীবন কাটান

কাঁধের ব্যায়াম কীভাবে করবেন? ঘাড়ের ব্যায়াম, Neck Pain Relief Exercises Neck Pain Stretches & Exercises –  Jo Neck & Shoulder Pain Relief Exercises & Yoga Stretches Jen Hilman Exercises for cervical pain, Neck, Back, Eyes, Baba Ramdev Yoga YouTube Neck /cervical Pain Relief Stretches & Exercises , 4টি ব্যায়াম হঠাৎ ঘাড়ের ব্যথা হতে দ্রুত নিস্তার পাবেন! neck pain relief exercise, shoulder pain relief exercises, Neck Pain Yoga, Yoga, Neck pain, Shoulder pain yoga, shoulder pain, yoga for neck pain, yoga for shoulder pain, exercises, workout, stretches, stretches for, jen, jen hilman, psychetruth, Stretching (Medical Treatment), Neck (Anatomical Structure), Shoulder Problem (Disease Or Medical Condition), Pain

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন

Leave a Reply