ধর্ষণের শিকার সেই শিশুর ভর্তি বাতিলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

রাজশাহীতে আট বছরের এক শিশু ধর্ষণের শিকার হওয়ায় তার মাদ্রাসায় ভর্তি বাতিলের ঘটনায় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই মাদ্রাসা ছাত্রীর ভর্তি বাতিলের ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা নিতে জেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক আবদুল জলিল। আজ রবিবার দুপুরে তিনি এ নির্দেশনা দেন।

জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন জানান, রবিবার দুপুরে জেলা প্রশাসক ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তাতে নির্দেশ দিয়েছেন। সোমবার (২৪ জানুয়ারী) ঘটনাস্থল পরিদর্শন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
ওই শিশুর পরিবার সূত্রে জানা গেছে, ভুক্তভোগী শিশুটির বাবা শারীরিক প্রতিবন্ধী। নিজের কোনো ভিটেমাটি নেই। রেলের জমির বস্তিতে একটি ঘর করে বসবাস করেন। এক সড়ক দুর্ঘটনায় শারীরিক ভাবে প্রতিবন্ধী হয়ে গেলেও শিশুটির বাবা এখন অটোরিকশা চালান। একটি বেসরকারি হাসপাতালে আয়া হিসেবে চাকরি করেন শিশুটির মা।
ভুক্তভোগী শিশুর মা বলেন, ২০২০ সালের ২১ মার্চ তিনি ছিলেন হাসপাতালে। ওইদিন বাড়ির পাশের নির্জন স্থানে শিশুটিকে ধর্ষণ করে এক কিশোর। ধারণ করা হয় ভিডিও। ঘটনা জানাজানি হলে পুলিশ ওই কিশোরকে আটক করে। জব্দ করা হয় মুঠোফোন। পরে এ ঘটনায় ওই বছরের ২২ মার্চ মামলা করা হয়। ওই মামলায় ওই কিশোর এখন কারাগারে।
শিশুটির মা আরও বলেন, ১০ দিন আগে রাজশাহী নগরীর উম্মাহাতুল মু’মিনীন মহিলা মাদ্রাসায় তার মেয়েকে ভর্তি করা হয়েছিল। বেসরকারি এই মাদ্রাসায় শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থা আছে। কিন্তু ভর্তির তিনদিন পর তার মেয়েকে মাদ্রাসার গেটের বাইরে বের করে দেওয়া হয়। তারপর গেট লাগিয়ে দেওয়া হয়। মেয়েটা গেটের বাইরে দাঁড়িয়ে তখন কাঁদছিল। পরে মাদ্রাসার পরিচালক তার মেয়েকে দূরে কোনো প্রতিষ্ঠানে ভর্তি করে দিতে বলেন। পরে তিনি জানতে পারেন, তার মেয়ে ধর্ষণের শিকার হয়েছে, এ কারণে তাকে মাদ্রাসায় রাখা হচ্ছে না।
source: বিডি-প্রতিদিন

Leave a Reply