ধামরাই উপজেলার কালামপুর আমাতুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জনাবা মমতাজ বেগম কে ম্যানেজিং কমিটি অবৈধ ভাবে সাময়িক বরখাস্ত করেন।

ম্যানেজিং কমিটি কর্তৃক ঢাকা জেলার ধামরাই উপজেলার কালামপুর আমাতুননেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জনাবা মমতাজ বেগম কে ম্যানেজিং কমিটি অবৈধ ভাবে সাময়িক বরখাস্ত করেন।

ম্যানেজিং কমিটির অবৈধ আদেশের বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষিকা জজকোর্টে মামলা করলে বিজ্ঞ আদালত ম্যানেজিং কমিটির সাময়িক বরখাস্ত আদেশ বাতিল করে প্রধান শক্ষিকা জনাব মমতাজ বেগমের পক্ষে রায় দেন।ম্যানেজিং কমিটির পক্ষ থেকে উক্ত বায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন। জজকোর্ট এর রায়ের পরে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের পক্ষ থেকে আমাতুন্নেছা বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহোদয় এর সাথে কথা বলে সমাধানের উদ্যোগ গ্রহণ করা হয়। কিন্তু ম্যানেজিং কমিটি আমাদের আবেদন গ্রহণ করেন নি।সব থেকে বেশি খারাপ লেগেছে আমাদের কাছে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মহোদয় আচরণ। তিনি শিক্ষক হয়ে তাঁরই প্রধান শিক্ষকের সাথে এহেন কার্যক্রমের সহযোগিতা করার জন্য । আমরা বিষয়টি নিয়ে ঢাকা বোর্ডের চেয়ারম্যান ও বিদ্যালয় পরির্দশকের সাথে কথা বলি। তারা আমাদের বলেন কোর্টে মামলা বিচারাধীন থাকলে আমাদের কিছুই করার থাকে না। আইনের এ সুযোগের কথা জেনে মামলাবাজ ম্যানেজিং কমিটি হাইকোর্টে আপিল করেন। হাইকোর্টের বিজ্ঞবিচারক ম্যানেজিং কমিটির আপিল খারিজ করে সাময়িক বরখাস্ত আদেশ বাতিল করে প্রধান শিক্ষকের পক্ষে রায় দিয়েছে।আমি বিনিময়ের সাথে ম্যানেজিং কমিটির সভাপতি বলব হাইকোর্টের রায় মেনে নিয়ে প্রধান শিক্ষকে স্বপদে বহাল করুন। আমি সবাইকে বলব এই পোস্টটি শেয়ার করুন।

একজন নির্যাতিত প্রধান শিক্ষকের ঘটনাটি প্রচার করে তার ন্যায্য পাওনা পেতে সহযোগিতা করুন। যথাযথ কর্তৃপক্ষের নিকট বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ এর পক্ষ থেকে আদালতের রায় বাস্তয়নে সহযোগিতা কামনা করছি।

নিবেদক

দুলাল চন্দ্র চৌধুরী

সাংগঠনিক সম্পাদক

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ।

Leave a Reply