বঙ্গবন্ধুর বাংলাদেশ শীর্ষক ‘হাতে লেখা’ রচনা প্রতিযোগিতা

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন। জাতীয়ভাবে এ দিনটিকে ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে পালন করা হয়। শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ছিল অপরিসীম। তাই তার জন্মদিনকে শিশুদের জন্য উৎসর্গ করে জাতীয় শিশু দিবস ঘোষণা করা হয়।

বিশেষ এই দিনকে ঘিরে শিশুদের জন্য ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ ও জনপ্রিয় মাল্টিমিডিয়া গণমাধ্যম বার্তা২৪.কম আয়োজন করেছে বঙ্গবন্ধুর বাংলাদেশ শীর্ষক ‘হাতে লেখা রচনা প্রতিযোগিতা’।

 

বঙ্গবন্ধুকে নিয়ে ৫০০-১০০০ শব্দের মধ্যে রচনা লিখে পাঠাতে হবে রেজিস্টার্ড ডাকযোগ অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে।

ছয় ফিট জমিতে পাঁচতলা বাড়ি, এ যেন আইফেল টাওয়ার!

রচনা প্রতিযোগিতার বিষয়

 

৪র্থ শ্রেণি থেকে ৭ম শ্রেণি পর্যন্ত: ‘বঙ্গবন্ধুর শৈশব ও কৈশোর’

৮ম শ্রেণি থেকে এসএসসি পর্যন্ত: ‘বঙ্গবন্ধুর ছাত্রজীবন’

এইচএসসি থেকে অনার্স ও ডিগ্রি প্রথম বর্ষ পর্যন্ত: ‘আমাদের বঙ্গবন্ধু’

রচনা সাদা কাগজের এক পিঠে বাংলা ভাষায় স্পষ্টাক্ষরে লিখতে হবে। রচনা অবশ্যই স্বহস্তে লিখে স্কুলের প্রধান শিক্ষক/কলেজের অধ্যক্ষ/বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধান দিয়ে সত্যায়িত করতে হবে। কোনোক্রমেই রচনার টাইপ করা অথবা ফটোকপি গ্রহণযোগ্য নয়।

 

প্রত্যেক বিষয় থেকে তিনজনকে বিজয়ী ঘোষণা করা হবে। বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার। এছাড়া তাদের ছবিসহ রচনা বার্তা২৪.কমে প্রকাশিত হবে। পাঠানো লেখার/রচনার সর্বস্বত্ব বার্তা২৪-এর।

রচনার সঙ্গে আলাদা কাগজে প্রতিযোগীর নাম, বাবা ও মায়ের নাম, যোগাযোগের পূর্ণ ঠিকানা, মোবাইল নম্বর, শিক্ষা প্রতিষ্ঠানের নাম ও অধ্যয়নরত শ্রেণি উল্লেখ করতে হবে। খামের ওপর প্রতিযোগিতার বিষয় লিখে রচনা আগামী ১৭ মার্চের মধ্যে রেজিস্ট্রার ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে।

 

ডাকযোগে পাঠানোর পূর্বে নাম-ঠিকানা-ছবিসহ রচনার স্ক্যান কপি বার্তা২৪.কমের অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্স ও ইমেইলে (barta24campaign@gmail.com) পাঠাতে হবে। ডাকযোগে রচনা না পাওয়া গেলে শুধু ইনবক্সেরটা গ্রহণ করা হবে না।

 

প্রতিটি পর্যায়ে তিনজন করে মোট নয়জন প্রতিযোগীকে নগদ অর্থ ও ক্রেস্ট উপহার দেওয়া হবে। বিজয়ীদের প্রাপ্ত আর্থিক উপহার ‘নগদ’-এর মাধ্যমে গ্রহণ করতে হবে। যে কারণে প্রত্যেক প্রতিযোগীর সচল ‘নগদ’ অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক।

 

যে কোনো মোবাইল ফোন থেকে *১৬৭# ডায়াল করে চার ডিজিটের পিন সেট করে মুহূর্তেই ‘নগদ’ অ্যাকাউন্ট খুলতে পারবেন। এছাড়াও ‘নগদ’ অ্যাপ ডাউনলোড করেও সহজে অ্যাকাউন্ট খুলতে পারবেন। ‘নগদ’ অ্যাকাউন্ট খুলতে ভিজিট করুন- https://nagad.com.bd/bn

 

রচনা পাঠানোর ঠিকানা

এডিটর ইন চিফ

বার্তা২৪.কম

রোড # ০৪, বাড়ি # ১০, গুলশান-১

ঢাকা-১২১২, বাংলাদেশ।

 

বিস্তারিত নিয়মাবলী দেখতেএখানে ক্লিক করুন

Leave a Reply