বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে ১১ মার্চ শিক্ষকবন্ধন কর্মসূচি শুক্রবার সকাল ১০ টায় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের সকল পর্যায়ের প্রতিষ্ঠান প্রধানদের বিনিত অনুরোধ করছি যে নিচের লিফলেট ডাউন করে শিক্ষক কর্মচারী সর্বসাধারণের মধ্যে প্রচার করুন। ১১ মার্চ ২০২২ খ্রি. শুক্রবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবসহ প্রত্যেক জেলায় শিক্ষকবন্ধন কর্মসূচি চলাকালে বিতরণ করুন।

বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে ১১ মার্চ শিক্ষকবন্ধন কর্মসূচি বাস্তবায়নের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে স্কুলগুলো প্রস্তুত।বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের পাঁচ দফা দাবি :-

শিক্ষা প্রতিষ্ঠান প্রধান

০১.আসন্ন ঈদেই শতভাগ উৎসব ভাতা এবং বাড়ি ভাড়া প্রদান।

০২. সরকারি স্কুলের প্রধান শিক্ষকদের ন্যায় বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ষষ্ঠ গ্রেড এবং সহ প্রধানদের ৭ম গ্রেড প্রদান।

০৩.মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সহ প্রধানদের দুটি উচ্চতর গ্রেড প্রদানের সুস্পষ্ট ঘোষণা প্রদান।

০৪.বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের ঐচ্ছিক বদলি এবং প্রতিষ্ঠান প্রধান ও সহ প্রধানদের এন.টি.আর. সি. এ এর মাধ্যমে নিয়োগের ব্যবস্থা গ্রহণ করণ।

০৫. মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ ঘোষণা করেন যে আগামী ১০ মার্চের মধ্যে পাঁচ দফা দাবি মেনে না নিলে, দাবি আদায়ের লক্ষ্যে জনমত সৃষ্টির জন্য ১১মার্চ ২০২২খ্রি. শুক্রবার সকাল ১০টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এবং প্রত্যেক জেলায় স্থানীয় প্রেসক্লাবে শিক্ষকবন্ধন কর্মসূচি পালন করা হবে। উক্ত শিক্ষকবন্ধন কর্মসূচি বাস্তবায়নের জন্য বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ সভা ঢাকাস্থ বি. সি. এল আইডিয়াল স্কুলে অনুষ্ঠিত হয়।

Leave a Reply