ভাইবোন যৌন নির্যাতনের ঘটনা বাবা-মা জানা উচিত

  • সহিংসতা যৌন নির্যাতন পারিবারিক সহিংসতার ক্ষেত্রে সবচেয়ে নিবিড়ভাবে রক্ষিত একটি রহস্য। কেউ বিশ্বাস করতে চায় না যে ভাই-বোনরা একে অপরকে গালি দিতে সক্ষম। তারা অপব্যবহারকে সাধারণ শৈশব কৌতূহল হিসাবে ব্যাখ্যা করতে চায়। কিন্তু এটা না. এটি নিয়ন্ত্রণের একটি হিংস্র রূপ যা ক্ষতিগ্রস্থদের ভীত ও একা বোধ করে।

সহোদর অপব্যবহার সম্পর্কে তথ্য

দুর্ভাগ্যক্রমে, ভাই-বোনদের মধ্যে যৌন নির্যাতন বেশিরভাগ লোকেরা জানেন than এটি নির্দিষ্ট ধরণের পরিবারগুলির মধ্যেও সীমাবদ্ধ নয় – এটি বিভিন্ন ধরণের পরিবারে ঘটে।

বাচ্চারা তাদের বাবা-মার চেয়ে তাদের ভাই-বোনদের দ্বারা যৌন নির্যাতনের সম্ভাবনা বেশি থাকে।

 

 

 

বাবা-মাকে বিষয়টি সম্পর্কে সচেতন করার আগে ভাইবোনদের মধ্যে যৌন নির্যাতন অনেক দিন চলতে পারে। এবং দুঃখের বিষয়, অনেক পিতা-মাতা যখন তারা এটি সম্পর্কে জানতে পারেন তখন তারা যথাযথ ব্যবস্থা নেন না। ভাইবোনদের মধ্যে যৌন নির্যাতনের বিষয়ে সাতটি তথ্য এখানে রয়েছে যা সমস্ত পিতামাতার জানা উচিত।

ভাইবোন অপব্যবহার অবহিত করা হয়

সহিংসতা সহিংসতা লুকানো এবং কর্তৃপক্ষের কাছে ব্যাপকভাবে অবহিত করা হয়। আপত্তিজনক ভাইবোনরা প্রায়শই দুর্ব্যবহারের বিষয়টি প্রকাশ করে না কারণ তারা অপরাধীকে ভয় পায়, বিশ্বাস না করে এবং তাদের পিতামাতাকে বিরক্ত করতে ভয় পায়। তারা বিভ্রান্ত হতে পারে এবং চিন্তিত হতে পারে যে তারা দোষী।

তবুও, প্রাপ্তবয়স্ক পরিবারের সদস্যরা যে হারে শিশুদের দ্বারা নির্যাতন করা হচ্ছে তার চেয়ে শিশুরা তাদের ভাইবোনদের দ্বারা যে হারে নির্যাতন চালাচ্ছে তা উল্লেখযোগ্যভাবে বেশি।

মার্কিন স্বাস্থ্য ও মানবসেবা বিভাগের ২০০২ সালের গবেষণায় দেখা গেছে যে কমপক্ষে ২.৩% শিশু একটি ভাইবোন দ্বারা শিকার হয়েছে এবং প্রায় ১.২২% একজন প্রাপ্তবয়স্ক পরিবারের সদস্য দ্বারা নির্যাতিত হয়েছেন।

গবেষণা আরও পরামর্শ দেয় যে দোষীদের দ্বারা যৌন আচরণ করা সময়ের সাথে সাথে আরও অনুপ্রবেশকারী হতে পারে। ফলস্বরূপ, ভাইবোন অপরাধীরা যদি চিকিত্সা না পান তবে সময়ের সাথে আরও যৌন অপরাধ করার প্রবণতা রয়েছে।

পিতামাতারা ক্ষতিগ্রস্থদের সন্দেহ করতে পারেন

দুর্ভাগ্যক্রমে, অনেক শিশু যারা প্রকাশ করে যে তাদের একজন ভাইবোন দ্বারা যৌন নির্যাতন করা হচ্ছে তাদের বাবা-মা বিশ্বাস করেন না। ২০১২ সালে প্রকাশিত একটি গবেষণা আন্তঃব্যক্তিক সহিংসতার জার্নাল অপরাধী নাবালক হওয়ার সময় অভিভাবকরা তাদের বাচ্চাকে নির্যাতনের জন্য দোষারোপ করার জন্য বা গল্পটি পুরোপুরি সন্দেহ করার জন্য অনেক বেশি সম্ভাবনা পেয়েছিলেন।

পুরুষ কিশোররা প্রায়শই অপরাধী

লোকেরা যখন “যৌন অপরাধী” শব্দটি শোনেন তখন তারা কোনও প্রাপ্তবয়স্ককে চিত্রিত করতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রে বিচার বিভাগের মতে শিশুদের বিরুদ্ধে যৌন অপরাধের এক তৃতীয়াংশেরও বেশি সংখ্যক অপ্রাপ্তবয়স্ক ছেলেমেয়েরা তাদের দ্বারা সংঘটিত হয়। ভাইবোনদের মধ্যে সহজেই অ্যাক্সেসের ফলে সম্ভবত কম বয়সী কোনও অপরাধী বাড়ির মধ্যে কাউকে বেছে নেবে।

এক কিশোর যৌন অপরাধীর গড় বয়স 15 বছর। বেশিরভাগ নিবন্ধিত যৌন অপরাধী ১৮ বছরের বয়সের আগেই তাদের প্রথম অপরাধ চালায় But তবে ৮ টি কিশোর অপরাধীর মধ্যে ১ জনই ১২ বছরের কম বয়সী।

সমস্ত কিশোর যৌন অপরাধের মধ্যে, প্রায় 7% মহিলা দ্বারা সংঘটিত হয়। মহিলারা যখন যৌন অপরাধ করে থাকে, তখন তারা পরিবারের সদস্যদের ভোগার সম্ভাবনা বেশি থাকে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে অপরাধীরা মাঝে মাঝে সম-লিখিত ভাইবোনদেরও বেছে নেয়।

সম্ভাব্য ফলাফল

শৈশবজনিত ট্রমা-র অন্যান্য রূপের মতো একজন ভাই-বোন দ্বারা যৌন নির্যাতনের শিকারের উপর দীর্ঘস্থায়ী প্রভাব থাকতে পারে। যৌন নির্যাতনের শিকার ব্যক্তিদের মনে হতে পারে যে তারা দোষী ছিল। তারা নিজেরাই বোঝাতে পারে যে তারা ক্ষতিগ্রস্থ না হয়ে সহ-ষড়যন্ত্রকারী ছিল। অপরাধী যখন পরিবারের সদস্য ছিল তখন লজ্জার গভীর ধারণাও রয়েছে।

কখনও কখনও বেঁচে যাওয়া ব্যক্তিরা যৌন নির্যাতন, মানসিক স্বাস্থ্য সমস্যা, বা পিটিএসডি ব্যবহার করেন অপব্যবহারের ফলস্বরূপ। দুর্ভাগ্যক্রমে, ভাইবোন নির্যাতনের স্বভাবের কারণে, অন্যের দ্বারা যৌন নির্যাতনের তুলনায় শক্তিহীনতার বোধটি আরও বিস্তৃত হতে পারে। প্রাপ্তবয়স্কদের বেঁচে থাকা ব্যক্তিরা মাঝে মাঝে চলমান সম্পর্কের সমস্যার ফলস্বরূপ অনুভব করেন।

আপনি যদি যৌন নিপীড়নের হাত থেকে বেঁচে যান তবে স্থানীয় রেইন অনুমোদিত সাথে প্রশিক্ষিত স্টাফ সদস্যের গোপনীয় সহায়তা পেতে আপনি রেইন জাতীয় যৌন নির্যাতন হটলাইনে 1-800-656-4673 এ যোগাযোগ করতে পারেন 6

আরও মানসিক স্বাস্থ্য সংস্থার জন্য, আমাদের জাতীয় হেল্পলাইন ডেটাবেস দেখুন।

বাবা-মা কি করতে পারে

ভাইবোনদের অপব্যবহার সম্পর্কে অভিভাবকদের সচেতন হওয়া দরকার। ভাইবোনদের যৌন নির্যাতনের ঝুঁকিপূর্ণ কারণগুলি সম্পর্কে নিজেকে শিক্ষিত করুন এবং অনুপযুক্ত যৌন যোগাযোগ রোধ করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করুন। সুরক্ষা নিশ্চিত করতে এবং অযাচিত যৌন যোগাযোগের আরও ঘটনা প্রতিরোধে বিশেষায়িত পরিষেবাগুলি প্রয়োজনীয়।

আপনার যদি সন্দেহ হয় যে আপনার বাড়িতে যৌন নির্যাতন চলছে, তবে অপরাধী এবং ভুক্তভোগী উভয়ের জন্যই পেশাদার চিকিত্সা করা গুরুত্বপূর্ণ।

যদিও তাদের বাচ্চাদের মধ্যে একটির অন্য সন্তানের সাথে অপব্যবহার করা যেতে পারে, এই বিষয়ে বাবা-মায়ের পক্ষে মাথা মোড়ানো কঠিন, এই পরিস্থিতি এমন কিছু নয় যা কখনও এড়ানো উচিত নয়। যৌন নির্যাতন একটি অপরাধ। শিকার এবং অপরাধী উভয়েরই আপনার মনোযোগ প্রয়োজন attention

জড়িতদের তাদের ক্রিয়াকলাপের জন্য দায়বদ্ধ হওয়া দরকার এবং তারা যাতে অন্য কোনও বাচ্চাদের ক্ষতি না করে তা নিশ্চিত করার জন্য তাদের চিকিত্সাও প্রয়োজন। এদিকে, ক্ষতিগ্রস্থদের বিশ্বাস করা, সমর্থন করা এবং সুরক্ষিত করা দরকার। অপব্যবহারের প্রতিবেদন করা এটি করার প্রথম পদক্ষেপ, তবে তাদের চলমান চিকিত্সা এবং তাদের ভালবাসার কথা বলে মনে করা হয়েছিল এমন কোনও ব্যক্তির দ্বারা নির্যাতনের প্রভাব থেকে নিরাময়ের জন্য তাদের ভালবাসা প্রয়োজন।

বিখ্যাত লেখক ও মণীষীদের নির্বাচিত ৩০০০ টি [বাংলাঃ ১২০০ English 1800 ] বানী বা উক্তি সমূহের বাংলা বই বা ই-বুক বা PDF [ কম্পিউটার + মোবাইল ভার্সন ]

বাণী চিরন্তণী all Quotes 1000 TOP POPULAR DOWNLOADS.pdf

পড়ুন ভাগ করে নেন শয্যাও,মা ও মেয়ের একজনই স্বামী! তাও আবার বাংলাদেশে

আরও পড়ুনমেয়েকে ধর্ষণের মামলায় পিতার যাবজ্জীবন কারাদণ্ড

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

 

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়তে পারেনভুলে গেছেন ফোনের পাসওয়ার্ড, পিন বা প্যাটার্ন? কীভাবে সেকেন্ডে করবেন আনলক, জানুন

আরও পড়ুনকালিদাস পণ্ডিতের ধাঁধাঁ – ১। পর্ব -২ moral stories Kalidas Pondit In Bangla কালিদাস

Read More:  কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 | শালি দুলাভাই এর রসের ধাঁধা | Bangla Dhadha সমগ্র কালেকশন

আরো জানুন >> মেয়েকে বিয়ের অপরাধে দুই বছরের জেল, মেয়ের বিচারও চলছে

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online Internet

 

 ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

 

Leave a Reply