মাইক্রোসফট অফিস কি?

আপনি বিশ্বের অ্যাপ্লিকেশনের সবচেয়ে জনপ্রিয় প্যাকেজ সম্পর্কে জানতে প্রয়োজন কি মাইক্রোসফ্ট অফিস হল অফিস সংক্রান্ত অ্যাপ্লিকেশনগুলির একটি সংগ্রহ। প্রতিটি অ্যাপ্লিকেশন একটি অনন্য উদ্দেশ্যে কাজ করে এবং তার ব্যবহারকারীদের একটি নির্দিষ্ট সেবা প্রদান করে। উদাহরণস্বরূপ, ডকুমেন্ট তৈরি করতে মাইক্রোসফ্ট ওয়ার্ড ব্যবহার করা হয়। উপস্থাপনা তৈরি করতে Microsoft PowerPoint ব্যবহার করা হয় মাইক্রোসফ্ট আউটলুক ইমেল এবং ক্যালেন্ডার পরিচালনা করতে ব্যবহৃত হয়। অন্যান্য হিসাবে ভাল আছে। যেহেতু অনেক অ্যাপ্লিকেশন থেকে নির্বাচন করা হয় এবং প্রত্যেক ব্যবহারকারীকে তাদের সব প্রয়োজন হয় না, তাই মাইক্রোসফ্ট “অ্যাপ্লিকেশান” নামে পরিচিত অ্যাপ্লিকেশনগুলিকে একত্রিত করে। “ছাত্রদের জন্য অ্যাপ্লিকেশনের একটি স্যুট রয়েছে, হোম এবং ছোট ব্যবসা ব্যবহারকারীদের জন্য একটি স্যুট এবং বড় কর্পোরেশন জন্য একটি স্যুট। এমনকি স্কুলের জন্য একটি স্যুট আছে এই স্যুটগুলির প্রত্যেকটির মূল্য কি এর মধ্যে অন্তর্ভুক্ত তা ভিত্তিক। 01 এর 04 মাইক্রোসফট অফিস 365 কি? মাইক্রোসফট অফিস কি? OpenClipArt.org মাইক্রোসফ্ট অফিসের সর্বশেষ সংস্করণটি মাইক্রোসফ্ট অফিস 365 নামে পরিচিত, কিন্তু স্যুটের বিভিন্ন সংস্করণগুলি 1988 সাল থেকে প্রায় সহস্রাব্দে রয়েছে কিন্তু মাইক্রোসফট অফিস পেশাদার, মাইক্রোসফ্ট অফিস হোম এবং ছাত্র এবং মাইক্রোসফ্ট অফিস 2016 এর বিভিন্ন সংগ্রহের মধ্যে সীমাবদ্ধ নয়।

মাইক্রোসফ্ট অফিস যদিও স্যুট কোন সংস্করণ, যা সংস্করণ মধ্যে পার্থক্য তোলে কঠিন। কি মাইক্রোসফট অফিস 365 এমএস অফিসের পুরোনো সংস্করণ থেকে স্ট্যান্ড আউট হয় যে এটা ক্লাউড সঙ্গে অ্যাপ্লিকেশন সব দিক সমাহিত এটি একটি সাবস্ক্রিপশন পরিষেবাও, যার অর্থ ব্যবহারকারীরা এটি ব্যবহার করার জন্য মাসিক বা বার্ষিক ফি প্রদান করে এবং নতুন সংস্করণের আপগ্রেডগুলি এই দামে অন্তর্ভুক্ত করা হয়। Office 2016 সহ মাইক্রোসফ্ট অফিসের পূর্ববর্তী সংস্করণগুলি সমস্ত ক্লাউড বৈশিষ্ট্য অফার করে নি যে অফিস 365 কাজ করে এবং সাবস্ক্রিপশন না।

সাকিবের বিজ্ঞাপন কাণ্ডে বরিশালকে ‘শোকজ’

অফিস 2016 একটি এক-কালীন ক্রয় ছিল, ঠিক যেমন অন্য সংস্করণ ছিল, এবং Office 2019 হিসাবে প্রত্যাশা করা হয়। অফিস 365 ব্যবসা এবং অফিস 365 বিজনেস প্রিমিয়ামটি Word, Excel, PowerPoint, OneNote, Outlook এবং প্রকাশকসহ সমস্ত অফিস অ্যাপ্লিকেশানগুলি অন্তর্ভুক্ত করে।

02 এর 04 কে এমস অফিস ব্যবহার করে এবং কেন? মাইক্রোসফট অফিস সবাইকে জন্য গেটি চিত্রগুলি ব্যবহারকারীরা যখন মাইক্রোসফট অফিস স্যুট ক্রয় করে তখন সাধারণত যখন তারা আবিষ্কার করে যে তাদের অপারেটিং সিস্টেমের সাথে থাকা অ্যাপগুলি তাদের প্রয়োজনগুলি পূরণের জন্য পর্যাপ্ত নয় তবে উদাহরণস্বরূপ, শুধুমাত্র মাইক্রোসফট ওয়ার্ডপ্যাড ব্যবহার করে একটি বই লিখতে প্রায় অসম্ভব হবে, শব্দ প্রক্রিয়াকরণ অ্যাপ্লিকেশন যা উইন্ডোজ সকল সংস্করণের সাথে বিনামূল্যে অন্তর্ভুক্ত। কিন্তু মাইক্রোসফ্ট ওয়ার্ডের সাথে একটি বই লেখার জন্য এটি অবশ্যই কার্যকর হবে যা অনেকগুলি বৈশিষ্ট্য প্রদান করে। ব্যবসাগুলি মাইক্রোসফ্ট অফিস ব্যবহার। এটি বৃহৎ কর্পোরেশনের মধ্যে একটি বাস্তব কাঠামো।

ব্যবসার SUITES অন্তর্ভুক্ত অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের বড় ডাটাবেস পরিচালনা করতে উন্নত বিশ্লেষণ স্প্রেডশীট গণনা সঞ্চালন, এবং সঙ্গীত এবং ভিডিও সম্পূর্ণ, শক্তিশালী এবং উত্তেজনাপূর্ণ উপস্থাপনা তৈরি করতে ব্যবহার করা যেতে পারে এমনসব অন্তর্ভুক্ত। মাইক্রোসফ্ট দাবি করে যে এক বিলিয়ন মানুষ তার অফিস পণ্য ব্যবহার করে। অফিস স্যুট সারা বিশ্বের ব্যবহার করা হয়। 04 এর 03 কি ডিভাইস এমএস অফিস সমর্থন? মাইক্রোসফট অফিস স্মার্ট ফোনের জন্য উপলব্ধ। গেটি চিত্রগুলি মাইক্রোসফ্ট অফিসের সবকিছু অ্যাক্সেস করতে আপনাকে একটি ডেস্কটপ কম্পিউটার বা ল্যাপটপে ইনস্টল করতে হবে। উইন্ডোজ এবং ম্যাক ডিভাইসের জন্য একটি সংস্করণ আছে।

আপনি যদিও ট্যাবলেটগুলিতে এমএস অফিস ইনস্টল করতে পারেন, এবং যদি ট্যাবলেটটি কম্পিউটারের মতো কাজ করে, যেমন মাইক্রোসফট সারফেস প্রো, আপনি এখনও সেখানে থেকে সমস্ত বৈশিষ্ট্য অ্যাক্সেস পেতে পারেন যদি আপনার কোন কম্পিউটার না থাকে বা আপনি অফিসের সম্পূর্ণ সংস্করণটি সমর্থন করেন না, আপনি অ্যাপ্লিকেশনের Microsoft Office Online Suite ব্যবহার করতে পারেন। আইফোন এবং আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের অ্যাপ্লিকেশনগুলিও রয়েছে, যা অ্যাপ স্টোর থেকে পাওয়া যায়। অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপ্লিকেশন Google Play থেকে পাওয়া যায়।

পরাগ আগরওয়াল: কীভাবে সিলিকন ভ্যালির শীর্ষপদগুলোয় উঠে এসেছেন ভারতীয়রা বংশোদ্ভূতরা

এইগুলি এমএস অ্যাপ্লিকেশনে অ্যাক্সেস অফার করে, যদিও তারা সম্পূর্ণ কম্পিউটারে অ্যাক্সেস করতে পারছে না। 04 এর 04 মাইক্রোসফট অফিসে অন্তর্ভুক্ত অ্যাপ্লিকেশন এবং কিভাবে তারা একসাথে কাজ মাইক্রোসফ্ট অফিস 2016. জলি বেল্লু একটি নির্দিষ্ট মাইক্রোসফ্ট অফিস স্যুটের মধ্যে অন্তর্ভুক্ত অ্যাপগুলি আপনি যে মাইক্রোসফ্ট অফিস প্যাকেজটি নির্বাচন করেছেন সেটি (মূল্য হিসাবে) উপর নির্ভর করে। অফিস 365 হোম এবং অফিস 365 ব্যক্তিগত ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, ওনোট এবং আউটলুক অফিস হোম এবং শিক্ষার্থী 2016 (কেবলমাত্র পিসি জন্য) ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, ওনোট অন্তর্ভুক্ত।

ব্যবসার সুবিধার সাথে সুনির্দিষ্ট সংমিশ্রণ রয়েছে, এবং প্রকাশক এবং অ্যাক্সেস অন্তর্ভুক্ত এখানে অ্যাপ্লিকেশন এবং তাদের উদ্দেশ্য একটি সংক্ষিপ্ত বর্ণনা: শব্দ – নথি, flyers, প্রকাশনা তৈরি করতে পাওয়ারপয়েন্ট – উপস্থাপনা তৈরি করতে এক্সেল – তথ্য সংরক্ষণ, সংগঠিত, এবং ম্যানিপুলেশন OneDrive – অনলাইন তথ্য সঞ্চয় করতে OneNote – আপনি হস্তলিখিত নোটগুলি, অঙ্কনগুলি, স্ক্রিন ক্যাপচারগুলি, অডিও ক্লিপগুলি এবং আরও অনেকগুলি সহ সংগৃহীত ডেটা সংগঠিত করতে প্রকাশক – ব্যাপক প্রকাশনা, পোষ্টার, ফ্লায়ার, মেনু তৈরি করতে আউটলুক – ই-মেইল এবং ক্যালেন্ডারগুলি পরিচালনা করতে, তালিকা করতে এবং পরিচিতিগুলি অ্যাক্সেস – কম্পিউটার বা নেটওয়ার্ক থেকে তথ্য ক্যাপচার এবং বিশ্লেষণ মাইক্রোসফট suites মধ্যে অ্যাপ্লিকেশন একত্রিতভাবে seamlessly কাজ ডিজাইন করেছেন আপনি যদি উপরের তালিকাটিতে নজর রাখেন তবে আপনি কল্পনা করতে পারেন যে কতগুলি অ্যাপ্লিকেশনগুলি একসাথে ব্যবহার করা যেতে পারে। উদাহরণস্বরূপ, আপনি Word এ একটি নথি লিখতে পারেন এবং OneDrive ব্যবহার করে ক্লাউডে এটি সংরক্ষণ করতে পারেন।

আপনি Outlook এ একটি ইমেল লিখতে পারেন এবং PowerPoint দিয়ে তৈরি একটি উপস্থাপনা সংযুক্ত করতে পারেন। আপনি পরিচিত ব্যক্তিদের একটি স্প্রেডশীট, তাদের নাম, ঠিকানা এবং আরও অনেক কিছুতে Outlook থেকে এক্সেলের পরিচিতিগুলি আমদানি করতে পারেন।

Leave a Reply