মার্চ থেকে সম্পূর্ণ ডিজিটাল বিমানের যাত্রীসেবা

ঢাকা: মার্চ মাস থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রীসেবা সম্পূর্ণ ডিজিটাল হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে একথা বলেন তিনি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বলাকা ভবনে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, আমি আরেকটা ভালো খবর কিছুক্ষণ আগে আপনাদের কাছ থেকে শুনলাম। মন্ত্রী বক্তব্যে বলেছেন, সচিব বলেছেন সেজন্য ধন্যবাদ জানাই। সেটা হচ্ছে মার্চ মাস, ২০২২ সাল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্যাসেঞ্জার সার্ভিস সিস্টেমটাকে সম্পূর্ণ ডিজিটালাইজড করে দিচ্ছে। অনলাইন টিকেটিং, রিজার্ভেশন, বিমানবন্দরে পৌঁছানোর আগে চেকিং সবকিছু অনলাইনে হবে।

বঙ্গবন্ধুর বাংলাদেশ শীর্ষক ‘হাতে লেখা’ রচনা প্রতিযোগিতা

শেখ হাসিনা বলেন, এটা আমাদের প্রবাসীদের ন্য খুবই আনন্দদায়ক হবে এইজন্য যে, বিমানে টিকিট কিনতে গেলে সিট খালি থাকলেও বলে দেয় সিট নাই অথবা নানা ধরনের সমস্যায় ভুগতে হয়। তাছাড়া এখন সবাই ব্যস্ত থাকে, কাজ করে। অনলাইনে টিকিট কেনা বা সিট বুকিং করা বা চেকিং সবকিছু যখন অনলাইনে… আন্তর্জাতিকভাবে পৃথিবীর সব দেশেই এই ব্যবস্থাটা আছে। আমরা এক্ষেত্রে একটু পিছিয়ে ছিলাম। আমি ধন্যবাদ জানাচ্ছি বিমান সেই সিদ্ধান্তটা নিয়েছে এবং বিমান এই সেবাটা দেওয়ার ব্যবস্থা নিয়েছে। মার্চ মাস থেকে এটা চালু করা হবে।

হয়রানিমুক্ত যাত্রীসেবা নিশ্চিতের তাগিদ দিয়ে সরকারপ্রধান বলেন, প্রবাসীরা দেশের জন্য কাজ করেন এবং প্রায় ১ কোটির কাছাকাছি লোক প্রবাসে আছেন, যারা ছুটির সময় দেশে আসেন। সেই কথাটা বিবেচনা করে তারা যেন কোনো রকম হয়রানির শিকার না হন, সেটার দিকে আমাদের আরও যত্নবান হতে হবে। যদিও এখন সেবাটা অনেক উন্নত হয়েছে, তারপরও আরও উন্নত হোক সেটা আমরা চাই।

বলাকা ভবন প্রান্তে অন্যান্যের মধ্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:টাকা বনাম ভালবাসা, কোনটি বেশি চায় মানুষ

 

তথ্যসূত্র: banglanews24.

Leave a Reply