মা সৌদিতে বাবা ঢাকায় বোন হোস্টেলে, বাড়িতে ছাত্রের ঝুলন্ত লাশ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় এসএসসি পরীক্ষার্থী মো. ফরিদ আহমেদ বিজয় (১৭) নামের এক যুবকের আত্মহত্যার ঘটনা ঘটেছে। বুধবার রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

নিহত যুবক সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের তালেবপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে। সে এ বছর তালেবপুর আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল।

নিহত পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বিজয়ের মা সৌদি আরব প্রবাসী। তার পিতা আহমদে আলী ঢাকার একটি প্রেসে চাকরি করেন। একমাত্র ছোট বোন উপজেলার একটি মহিলা মাদ্রাসায় আবাসিকে থেকে লেখাপড়া করে। সেই সুবাদে ফরিদ একা তার বাড়িতে থাকত।

তসলিমা নাসরিন: আমার বিয়ের তালিকা প্রকাশ প্রথম আলোর কি খুব প্রয়োজন ছিলো? 

রাতের খাবার শেষ করে বিজয় তার শয়নকক্ষে ঘুমায়। বৃহস্পতিবার সকালে তার সহপাঠীরা কোচিংয়ের জন্য ডাকতে আসলে তার ঘরের খিল লাগানো অবস্থায় দেখা যায়। অনেক ডাকাডাকির পার কোনো সায় না দেওয়ায় জানালার ফাঁকা দিয়ে ফরিদকে জাগানোর চেষ্টা করে তার সহপাঠীরা। পরে তারা কাঠের জানালা ভেঙে দেখতে পান বিজয় সিলিং ফ্যানের সঙ্গে গলায় চাদর পেঁচিয়ে ঝুলে আছে। সহপাঠীদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে এবং পুলিশে খবর দেন।

সিংগাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্যা বলেন, প্রতিবেশীদের সহযোগিতায় পুলিশ লাশটি ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশ মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

Leave a Reply