মেডিক্যালের ভর্তি পরীক্ষায় প্রথম মীম

২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিক্যাল কলেজের এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন সুমাইয়া মোসলেম মীম। মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে পরীক্ষার ফলাফল ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সুমাইয়া মোসলেম মীম লিখিত পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে পেয়েছেন ৯২.৫ নম্বর। সুমাইয়া মোসলেম মীম এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পান। মীম খুলনা মহানগরীর মৌলভীপাড়ায় ১৪/টিবি বাউন্ডারি রোড এলাকার মো. মোসলেম উদ্দিন সরদারের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা গেছে, মীম খুলনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশ নেন। ভর্তি পরীক্ষার লিখিত অংশে তিনি ৯২ দশমিক ৫ পেয়েছেন। মীম ২০১৯ সালে যশোর বোর্ডের অধীনে খুলনার ডুমুরিয়া গার্লস স্কুল থেকে এসএসসি পাস করেন। ২০২১ সালে খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল (এমএম) সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেন।

নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ – ২২ প্রকাশিত হয়েছে

মেডিক্যালের ভর্তি পরীক্ষায় প্রথম মীম
মেডিক্যালের ভর্তি পরীক্ষায় প্রথম মীম

 

দুই পরীক্ষাতেই তিনি জিপিএ-৫ পান। মীমের বাবা সহকারী অধ্যাপক। তার মায়ের নাম খাদিজা খাতুন। তিনি সরকারি চাকরিজীবী। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন ১ লাখ ৩৯ হাজারের বেশি শিক্ষার্থী। তাদের মধ্যে ৪০ কিংবা তার চেয়ে বেশি নম্বর পেয়েছেন ৭৯ হাজার ৩৩৯ জন। পাসের হার ৫৫ দশমিক ১৩ শতাংশ। ফল প্রকাশ অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস পরীক্ষা সুষ্ঠুভাবে হয়েছে। ছেলেদের তুলনায় মেয়েরা বেশি পাস করেছে। সর্বোচ্চ প্রাপ্ত নম্বর পেয়েছে মেয়ে। ফলাফল অনুযায়ী সরকারি কলেজে ১ হাজার ৮৮৫ জন ছাত্র এবং ২ হাজার ৩৪৫ জন ছাত্রী ভর্তি হতে পারবে। আর পাস করা শিক্ষার্থী প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

পড়ুন: মেডিক‌্যাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পা‌সের হার ৫৫.১৩ শতাংশ
Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

Leave a Reply