মেসেঞ্জার চ্যাটের স্ক্রিনশট নেবেন না: সতর্ক করলেন জাকারবার্গ

ফেসবুক মেসেঞ্জারের নতুন ফিচারটি যুক্তরাষ্ট্রে ব্যবহার করা যাচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইউরোপের ফেসবুক ব্যবহারকারীরাও এই ফিচারটি উপভোগ করতে পারবে।

মদ্যপ অবস্থায় শাহরুখের বাড়িতে কপিল শর্মা! যা করলেন গৌরী

ফেসবুকের প্রতিষ্ঠাতা ও এর প্যারেন্ট কোম্পানি মেটার সিইও জাকারবার্গ এক পোস্টের মাধ্যমে জানিয়েছেন, মেসেঞ্জারে এক নতুন আপডেট এসেছে। অপরপক্ষ থেকে যদি কোনো ব্যবহারকারীর চ্যাটের স্ক্রিনশট নেওয়া হয়, তাহলে ওই ব্যবহারকারীকে বিষয়টি অবগত করা হবে।

“মেসেঞ্জারের এন্ড-টু-এন্ড চ্যাটের জন্য নতুন আপডেট আসছে। তাই কেউ যদি ডিস্যাপেয়ারিং মেসেজের স্ক্রিনশট নেয়, তাহলে আপনি একটি নোটিফিকেশন পাবেন,” জাকারবার্গ লেখেন। তিনি এ সময়ে তার স্ত্রী প্রিসিলা চ্যানের সঙ্গে একটি আলাপচারিতার স্ক্রিনশটও যুক্ত করেন।

জাকারবার্গের পোস্টের স্ক্রিনশট। ছবি: ফেসবুক

জাকারবার্গের তরফ থেকে এই ঘোষণা এলো ফেসবুক মেসেঞ্জারের একটি নতুন আপডেট আসার পর। নতুন আপডেট অনুযায়ী ব্যবহারকারীরা তাদের মেসেজগুলো কিছুক্ষণ পর যেন অদৃশ্য হয়ে যায়, তা নির্ধারণ করে দিতে পারবে।

ইউএসএ টুডে’র প্রতিবেদন অনুযায়ী, ফেসবুক মেসেঞ্জারের নতুন ফিচারটি যুক্তরাষ্ট্রে ব্যবহার করা যাচ্ছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইউরোপের ফেসবুক ব্যবহারকারীরাও এই ফিচারটি উপভোগ করতে পারবে।

আজকের আজকের বিভিন্ন দেশের টাকার রেট দেশের টাকার রেট

ফেসবুক মেসেঞ্জারে সবে এই ফিচারটি এলেও, স্ন্যাপচ্যাটসহ কয়েকটি প্রতিদ্বন্দ্বী মেসেজিং প্ল্যাটফর্মে আরও আগে থেকেই এই ফিচারটি ছিল। তাছাড়া মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে অনেক আগে থেকেই এন্ড-টু-এন্ড এনক্রিপশনের ব্যবস্থা ছিল। ফেসবুকেও সেটিও একটি নবতম সংযোজন।

 

ধারণা করা হচ্ছে, ব্যবহারকারীদের নিরাপত্তা বিষয়ে উপর্যুপরি প্রশ্নবিদ্ধ হওয়ার কারণেই ফেসবুক এই নতুন ফিচারগুলো নিয়ে এলো। নতুন এই আপডেটগুলো মেটার মালিকানাধীন ইনস্টাগ্রামের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

তবে এখনও ফেসবুক ব্যবহারকারীরা নতুন কয়েকটি ফিচারের দাবি জানিয়ে আসছে। যেমন জাকারবার্গের পোস্টের নিচে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, “আপনারা কবে ডিসলাইক বাটন যোগ করবেন? আমরা জবাব চাই…”

সূত্র: ইন্ডিপেন্ডেন্ট 

 

Leave a Reply