লতামঙ্গেসকার চলে গেলেন

প্রায় একমাসের রোগভোগ শেষে চিরশান্তির আশ্রয়ে চলে গেলেন তর্ক সাপেক্ষে দেশের শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২।

অবিবাহিত লতা চিরকাল সুরসাধনা করে গিয়েছেন। কয়েক বছর আগে পর্যন্ত গান রেকর্ডিং করিয়েছেন। তার পর ক্রমশ লোক চক্ষুর আড়ালে নিজে সরিয়ে নেন। শেষ দিকে সোশাল মিডিয়ার মাধ্যমেই বহির্জগতের সঙ্গে সম্পর্কে রেখেছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকত্বব্ধ গোটা দেশ।

লতার প্রয়াণে দু'দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা কেন্দ্রের

প্রায় একমাসের রোগভোগ শেষে চিরশান্তির আশ্রয়ে চলে গেলেন তর্ক সাপেক্ষে দেশের শ্রেষ্ঠ সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২। অবিবাহিত লতা চিরকাল সুরসাধনা করে গিয়েছেন। কয়েক বছর আগে পর্যন্ত গান রেকর্ডিং করিয়েছেন। তার পর ক্রমশ লোক চক্ষুর আড়ালে নিজে সরিয়ে নেন। শেষ দিকে সোশাল মিডিয়ার মাধ্যমেই বহির্জগতের সঙ্গে সম্পর্কে রেখেছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকত্বব্ধ গোটা দেশ।

সংগীতের ঈশ্বর চলে গেলেন। এই জীবনটা সবসময়ই যাঁদের পায়ের কাছে রাখি, তাঁদের একজন বিদায় নিলেন। সরস্বতী পুজোর ঠিক পরদিন এ পৃথিবীর বড়ো আদরের সরস্বতীটি স্বর্গের পথে হাঁটলেন। আমার প্রাক্‌শৈশবের, শৈশবের, কৈশোরের, তারুণ্যের, যৌবনের নায়ক জীবনমরণের সীমানা ছাড়িয়ে ঠায় দাঁড়িয়ে র‌ইলেন সারাজীবনের জন্য।

 

খুব কষ্ট হচ্ছে!

 

ওপারে ভালো থাকবেন, প্রিয় লতা মঙ্গেশকর!

Leave a Reply