শ্বশুরের দেওয়া ৪০ হাজার থেকে ২০ লাখ টাকার মালিক রাণী

হাফিজা আক্তার রাণী। ময়মনসিংহের মুক্তাগাছার একজন সফল উদ্যোক্তা। ময়মনসিংহ সরকারি মহিলা কলেজ থেকে ইংরেজি বিষয়ে অনার্স-মাস্টার্স সম্পন্ন করেছেন। ছোটবেলা থেকে নতুন কিছু করার আত্মপ্রত্যয় নিয়ে বড় হওয়া রানী কখনো সরকারি চাকরির পেছনে ছোটেননি। বরং কীভাবে অবহেলিত নারীদের কর্মসংস্থানের সুযোগ করা যায় সে চিন্তাই করেছেন সবসময়।

এক পর্যায়ে উদ্যমী এ নারী শ্বশুরের দেওয়া ৪০ হাজার টাকা নিয়ে ব্যবসা শুরু করেন। এখন তিনি ২০ লাখ টাকার মালিক। এ সফল উদ্যোক্তার নিজের পাঁচটি শো রুম রয়েছে। এর মধ্যে একটি মুক্তাগাছায়, বাকিগুলো ময়মনসিংহ শহরে। নিজে স্বাবলম্বী হওয়ার পাশাপাশি বেকার নারীদের কীভাবে স্বাবলম্বী করা যায়, সে বিষয়ে কর্মমগ্ন তিনি।

হাতের কাছে যেসব কাঁচামাল আছে তা ব্যবহার করে কীভাবে আয় করা যায়, এ নিয়েও বেকার নারীদের নানামুখী প্রশিক্ষণের ব্যবস্থা করেন রাণী। শাড়ি, থ্রি-পিস, মশারি, কাপড়ের জুতা, সুপারির খোল দিয়ে তৈরি বাটি, গরুর শিং দিয়ে তৈরি কলমদানি, ফেলে দেওয়া পেপার থেকে নোট বুক, পাটের নানা পণ্য বিক্রি করেন তিনি। এছাড়া হারবাল তেল, মেয়েদের প্রসাধনী, বাঁশ দিয়ে তৈরি গৃহস্থালি সরঞ্জামও বিক্রি করেন রাণী। তার উদ্যোগে প্রশিক্ষণ নেন ময়মনসিংহের নার্গিস জামান নামের আরেক নারী। এখন সেই নারী নিজের হাতে তৈরি নকশা ব্লাউজ বিক্রি করে মাসে ৮ থেকে ১০ হাজার টাকা আয় করেন। এভাবে রাণীর সংস্পর্শে আরও অনেক নারী স্বাবলম্বী হয়ে ওঠার পথ খুঁজে পেয়েছেনসম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

আরও পড়ুনStephen Hawking Biography

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে  পোস্টটি সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

Biography, Famous Quotes ও উক্তি সমূহ লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেইজটি ফলো ।

 

ডেইলি নিউজ টাইমস বিডি ডটকম (Dailynewstimesbd.com)এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন করুন।

Subscribe to the Daily News Times bd.com YouTube channel and follow the Facebook page.

 

উক্ত আর্টিকেলের উক্তি ও বাণীসমূগ বিভিন্ন ব্লগ, উইকিপিডিয়া এবং .. রচিত গ্রন্থ থেকে সংগ্রহ করা হয়েছে।

আরও পড়তে পারেনভুলে গেছেন ফোনের পাসওয়ার্ড, পিন বা প্যাটার্ন? কীভাবে সেকেন্ডে করবেন আনলক, জানুন

আরও পড়ুনকালিদাস পণ্ডিতের ধাঁধাঁ – ১। পর্ব -২ moral stories Kalidas Pondit In Bangla কালিদাস

Read More:  কালিদাস গোপাল ভাঁড় খনার জনপ্রিয় বচন ধাঁধাঁ 1000 | শালি দুলাভাই এর রসের ধাঁধা | Bangla Dhadha সমগ্র কালেকশন

 

আরো জানুন >> স্বাস্থ্যকর এই পাঁচ খাবার খেলে বাড়বে ওজন

তথ্যসূত্র: Wikipedia, Online

Sourc of : Wikipedia, Online Internet

 

 ছবিঃ ইন্টারনেট

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না.. আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি.. তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। ধন্যবাদ সবাইকে।

প্রতিবার ৩০ মিনিট সেক্স করার জন্য খাবার তালিকা, মেয়েদের কাম শক্তি বৃদ্ধির ঔষধ, কামশক্তি বৃদ্ধির উপায়, ঔষধ, মিলনের সময় বৃদ্ধির ঔষধ কি, যে সকল খাওয়ার যৌন ক্ষমতা বাড়াবে এবং আপনাকে করবে চিরযৌবনা, ঔষধের নাম ও দাম পাওয়ার ৩০ এর পার্শ্ব প্রতিক্রিয়া, Intimate 5mg এর কাজ কি, ইডিস্টা ২ ৫কী ভাবে বাড়বে, পুরুষদের সেক্সুয়াল পারফরম্যান্স,সেক্স বাড়ানোর উপায়পুরুষদের যৌন শক্তি বাড়ানোর জন্য আয়ুর্বেদিক ওষুধ,যৌন

Leave a Reply