স’হবাসের আগে মাত্র ২ টু’করা সে’বন করুন, চ’লবে টা’না ৬ ঘন্টা

 আম’রা কত কিছুই না চেস্টা করিন।কিন্তু আমা’রা মি’লনের আগে কিছু করার চেস্টা করিনা। এজন্নই আমা’দের এত দু’র্ভো’গ। আজীবন তারুণ্য ধ’রেরাখতে এবং যৌ’’বনের রঙিন দিন অ’তি’বাহিত ক’রতে কার না ইচ্ছে করে।
আর সেই ইচ্ছে পূরণের জন্য নিয়মিত পুষ্টিকর ও সেই স’’ঙ্গে ভে’জালমু’ক্ত খাবার খাওয়ার কোনও বিকল্প নেই।বর্তমান জী’বনযাপন ও খা’দ্যাভ্যাসের কারণে আমা’দের যৌ’’নজীবনে শি’থিলতা আ’সছে
আপনার জীবনে ফি’রে আসতে পারে যৌ’’বন। জে’নে নিন, এ জাতীয় ৫টি ভেষজ খা’বারের নাম, যা ভায়াগ্রার চাইতে বেশি উ’ত্তে’জক-

Read More: ফিট থাকতে ১১ অভ্যাস 11 habits to stay fit

#ফরমুলাঃ- সু’স্থ যৌ’’নজীবন বজায় রাখতেও অ’প’রিহার্য্য ‘হতে পারে আ’দা। আ’দার মধ্যে থাকা ভো’লাটাইল অ’য়েল স্না’য়ুর উ’ত্তে’জনা বাড়ায় ও র’ক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে।#ফরমুলাঃ- সজনে ডাটাঃ এক গ্লাস দু’ধে সজনে ফুল, লবন ও গোলমর’িচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপনার যৌ’’ন ক্ষ’’মতা বাড়বে।

#ফরমুলাঃ- রসুনঃ র’’ক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নি’য়ন্ত্রণ করে রসুন। ফলে প্রতিদিনের ডা’য়েটে যদি রসুন থাকে তবে যৌ’’ন উ’’ত্তে’জনা বাড়বে। আফ্রিকান হেলথ সায়েন্সসও এটা প্রামাণ করেছে, আ’দার মতোই উপকারী রসুন।

 

  • #ফরমুলাঃ- রান্নায় আমর’া হিং মেশাই। প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফে’লে খেলে আপনার কা’ম’না বাড়বে। বিশেষজ্ঞদের মতে, যদি টানা ৪০ দিন ধ’রে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সু’’স্থ যৌ’’’নজীবন।
  • #ফরমুলাঃ- জিরার মধ্যে থাকা পটাশিয়াম ও জি’ঙ্ক যৌ’’’না’’ঙ্গে র’’ক্ত সঞ্চালন বা’ড়ায়। ফলে বাড়ে যৌ’’’ন উদ্দীপনা। প্রতিদিন এক কাপ গরম চায়ে জিরা ফে’লে খেতে পারেন উপকার পাবেন।

Leave a Reply