সুনামগঞ্জে কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে ৫ জনের মৃত্যু 

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের সুলেমানপুর গ্রামে কালবৈশাখী ঝড়ে ঘরের উপর গাছ পড়ে যায়। এতে মা—মেয়ে ও ছেলের মৃত্যু হয়েছে। অন্যদিকে জেলার শাল্লা উপজেলায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। নিহতরা হলের জগন্নাথপুরের পাটলী ইউনিয়নের সুলেমানপুর গ্রামের হারুন মিয়ার স্ত্রী মৌসুমা বেগম(৩৫) তার মেয়ে মাহিমা আক্তার(৪) ও ছেলে হোসাইন মিয়া (১) এবং শাল্লা সদর উপজেলার মকবুল মিয়া (৪৫) ও তার ছেলে মাসুদ মিয়া (১২)। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) ভোর ৪টার দিকে কালবৈশাখী ঝড়ে ঘরের উপর গাছ চাপা পড়ে মা—মেয়ে ও ছেলের মৃত্যু হয়। অন্যদিকে এ দিন সকালে নিজ বাড়ির পাশে  হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে মৃত্যু হয় বাবা ও ছেলের।

আজ থেকে কারখানায় চার ঘণ্টা গ্যাস বন্ধ

পুলিশ ও স্থানীয়রা জানান, সুনামগঞ্জের জগন্নাথপুরে রাত থেকে বৃষ্টির সঙ্গে কালবৈশাখী ঝড় শুরু হয়। আজ ভোর ৪টার দিকে জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের সুলেমানপুর গ্রামে কালবৈশাখী ঝড়ে হারুন মিয়ার বাড়ির চালের উপর গাছ ভেঙ্গে পড়ে।

এসময় ঘুমিয়ে থাকা হারুন মিয়ার স্ত্রী মৌসুমা বেগম(৩৫) তার চার বছরের মেয়ে মাহিমা আক্তার ও  এক বছরের ছেলে হোসাইন মিয়া মারা যায়। সুনামগঞ্জের জগন্নাথপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শশাঙ্ক পাল ঘটনার সত্যতা স্বীকার করে জানান আজ ভোর রাতে কালবৈশাখী ঝড়ে গাছ চাপা পড়ে মা—মেয়ে ও ছেলের মৃত্যু হয়েছে।

এদিকে শাল্লা উপজেলায় খোঁজ নিয়ে জানা যায়,  বৃহস্পতিবার সকালে শাল্লা সদর উপজেলার নিজ বাড়ির পাশে  হাওরে ধান কাটতে বের হন বাবা ও ছেলে। পরে হঠাৎ প্রচণ্ড ঝড় বৃষ্টি  শুরু হয়। এসময় বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়। শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হাওর ধান কাটতে গিয়ে বজ্রপাতে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে।

Leave a Reply