স্কুলছাত্রকে বিয়ে করলেন ২ সন্তানের মা

বীর বীরাঙ্গনা মালতী বাঈ লোধি

দুই সন্তানের মা নবম শ্রেণির এক ছাত্রকে বিয়ে করে এলাকায় রীতিমত হইচই ফেলে দিয়েছেন। এদিকে নবদম্পতিকে এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় করছে ওই নারীর বাড়িতে।

ঘটনাটি ঘটেছে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট ইউনিয়নের হাসানপাড়া গ্রামে।

 

বিয়ের পাত্রী হাসানপাড়া গ্রামের মহির উদ্দিনের মেয়ে দুই সন্তানের মা মৌসুমী আক্তার (২৩)। আর পাত্র রংপুরের পীরগাছা উপজেলার পাওটানা হাট গিরগিরি গ্রামের ফারুক মন্ডলের ছেলে নবম শ্রেণির ছাত্র সোহেল (১৫)।

 

স্থানীয়রা জানায়, স্বামীর সাথে বনিবনা না হওয়ায় বেশ কিছু দিন ধরে বাবা মহিরউদ্দিনের বাড়িতে অবস্থান করছিলেন মৌসুমি। এরিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রংপুরের পীরগাছা উপজেলার পাওটানা হাট গিরগিরি গ্রামের ফারুক মন্ডলের ছেলের সাথে তার পরিচয় হয়। নিজেকে অবিবাহিত দাবি করে ওই কিশোরের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন মৌসুমি।

চিত্রনাট্যকার শচীন ভৌমিকের জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানাই

এক পর্যায়ে গত বৃহস্পতিবার ওই কিশোর প্রেমিকার সাথে দেখা করার জন্য সাদুল্লাপুরে চলে আসে। পরে মৌসুমি তার প্রেমিককে নিয়ে স্থানীয় এক কাজীর বাড়িতে গিয়ে আগের স্বামীকে তালাক দিয়ে নতুন প্রেমিকের সাথে বিয়ে রেজিস্ট্রি করেন। সন্ধ্যায় তাকে বাড়িতে নিয়ে আসার পর ওই কিশোর জানতে পারে, মৌসুমির দুটি সন্তান আছে। প্রতারণা বুঝতে পেরে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয়রা তাকে আটকে রেখে সালিস বৈঠকের মাধ্যমে বিয়ে দেন।

 

এ প্রসঙ্গে ধাপেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মিন্টু বলেন, অসুস্থতাজনিত কারণে ঢাকায় অবস্থান করছি। তবে লোকমুখে বিয়ের বিষয়টি শুনেছি। সালিশে কোনো ইউপি সদস্যকে ডাকা হয়নি।

 

 

Leave a Reply