২৭ স্ত্রী ও ১৫০ সন্তানের কর্ণধার তিনি | উইনস্টোন ব্লাকমোর। বিশ্বের সবচেয়ে বড় বহুগামী পরিবারের কর্ণধার

কানাডার এক প্রান্ত থেকে আরেক প্রান্ত পর্যন্ত প্রায় সব নাগরিকের মুখে একটি মাত্র  নাম- উইনস্টোন ব্লাকমোর। বিশ্বের সবচেয়ে বড় বহুগামী পরিবারের কর্ণধার তিনি।

আরো পড়ুন বয়স মাত্র ৪৯, ১৫০ সন্তানের বাবা তিনি! জো | He is only 49, the father of 150 children!

৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলেমেয়ে রয়েছে ১৫০টি। ওই পরিবারের সদস্য ১৯ বছরের মার্লিন ব্লাকমোর সম্প্রতি নিজের এই বিশাল পরিবারে কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

কারো জন্মদিনে কীভাবে উৎসব হয় তাদের বাড়িতে, বা এত সংখ্যক ভাইবোনের সঙ্গে স্কুলে যাওয়ার অভিজ্ঞতা নজর কেড়েছে নেটাগরিকদের। খবর আনন্দবাজার ও ডেইলি নিউজ অ্যানালাইসিস (ডিএনএ)। কানাডার ব্রিটিশ কলম্বিয়ার বাউন্টিফুলে তার বিশাল পরিবারের সঙ্গে থাকেন মার্লিন।

তিনি ছাড়াও তার দুই ভাই মুরারি এবং ওয়ারেনও নিজেদের পরিবারের কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এতজনের সঙ্গে থাকা যেমন মজার তেমনই অস্বস্তিরও। ওই তিন ভাইয়ের সোশ্যাল মিডিয়া পোস্টে উঠে এসেছে সেই বিষয়টিও।

২৭ স্ত্রী ও ১৫০ সন্তানের কর্ণধার তি

আরো পড়ুন : যেখানে প্রাক্তনকেই বোঝেন নাই, সেখানে বর্তমানকে কতটুকু জানেন! | শাহ হুমায়রা সুবাহ’র

মার্লিন জানিয়েছেন, ১৫০ জন ভাইবোনের মধ্যে সবচেয়ে বড় জনের বয়স ৪৪ বছর। সবচেয়ে ছোটজনের বয়স ১ বছর। প্রত্যেকে তাদের গর্ভধারিণী মাকে ‘মাম’ বলে ডাকেন। বাকি সৎ-মায়েদের ডাকেন ‘মাদার’ বলে। দুই ভিন্ন মায়ের সন্তান। কিন্তু তাদের জন্ম একই দিনে-তাদের বাড়িতে এ রকম উদাহরণও রয়েছে।

তিনি আরো জানান, ভাইবোনেরা একই স্কুলে পড়ে। সেই স্কুলের মালিক তার বাবা উইনস্টোন। অস্বাভাবিক বড় পরিবারে নিজের ভাইবোনদের সামলাতে সামলাতে বাইরের কারো সঙ্গে তাদের সেভাবে বন্ধুত্ব গড়ে ওঠে না বলেই জানান মার্লিন।

২৭ স্ত্রী ও ১৫০ সন্তানের কর্ণধার তি

বাবা, ১৫০ ভাইবোন এবং ২৭ জন মাকে নিয়ে বিশাল পরিবারের সদস্যরা কেউ আলাদা থাকেন না।

মিলেমিশে একই বাড়িতে থাকেন সবাই। তাদের সেই সুখনীড়ের নাম মোটেল হাউজ। এতজনের জন্য বাজার থেকে জিনিস কেনাও কতটা সমস্যার তা-ও তারা হাড়ে হাড়ে টের পান। সেজন্যই তাদের বাড়ির মধ্যেই হয় শাকসবজির চাষ।

২৭ স্ত্রী ও ১৫০ সন্তানের কর্ণধার তিনি , উইনস্টোন ব্লাকমোর, বিশ্বের সবচেয়ে বড় বহুগামী পরিবারের কর্ণধার

Leave a Reply