Dr Devi Shetty: হাতের নাগালে ডা: দেবী শেঠি! অ্যাপয়েন্টমেন্ট বুক করবেন কী ভাবে?

Dr Devi Shetty ভারতের অন্যতম প্রথিতযশা হৃদরোগ বিশেষজ্ঞ। কার্ডিওলজিস্ট হিসেবে তাঁর অবদান অনস্বীকার্য। ন্যূনতম খরচে উন্নত চিকিৎসা পরিষেবা দেওয়ার জন্য তাঁকে পদ্মভূষণ সম্মানে ভূষিত করা হয়। তাঁকে অনেকে ‘জাদুগর চিকিৎসক’-ও বলেন। মেডিক্যাল সায়েন্সে অনেক অসাধ্য সাধন করে দেখিয়েছেন তিনি। এই বিখ্যাত চিকিৎসকের থেকে চিকিৎসা করাতে চান অনেকেই। সেক্ষেত্রে কীভাবে বুক করবেন অ্যাপয়েন্টমেন্ট? জানতে পড়ুন পুরো প্রতিবেদনটি।

আরও পড়ুন:Singapore Cancer Specialist List & Location

দেবী শেঠি, এই কার্ডিওলজিস্টকে রীতিমতো ‘ভগবান’-এর জায়গা দিয়েছেন সাধারণ মানুষ। কিন্তু, অনেকেই হয়তো জানেন না, দ্বিতীয় শ্রেণিতে ফেল করেছিলেন তিনি। এই ব্যাকবেঞ্চার যে একদিন বিশ্বের অন্যতম হার্ট স্পেশালিস্ট হয়ে উঠবে তা কে ভেবেছিল! পঞ্চম শ্রেণিতে পড়ার সময় তৎকালীন দক্ষিণ আফ্রিকার সার্জেনের হার্ট সার্জারির কথা শুনে প্রথম কার্ডিয়াক সার্জেন হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এরপর চিকিৎসক জীবনে একাধিক অসাধ্যসাধন করে দেখিয়েছেন ডা: দেবী প্রসাদ শেঠি।

কীভাবে বুক করবেন ডা: দেবী প্রসাদ শেঠির অ্যাপয়েন্টমেন্ট?

নারায়ণা হেলথ-এর চেয়ারম্যান এই চিকিৎসক। তাঁর অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত যাবতীয় তথ্য, প্রশ্ন বা জিজ্ঞাসার জন্য info.international@nhhospitals.org-এই ইমেল আইডিতে মেইল করতে পারেন।

আরও পড়ুন – ভারতের সেরা 30টি চোখের হাসপাতাল | Top eye Hospital in india
> ভিডিয়ো কনসাল্টেশন অর্থাৎ ভিডিয়ো কলের মাধ্যমে যদি দেবী শেঠির থেকে চিকিৎসা করাতে চান সেক্ষেত্রে https://narayana.health/ocaapp/video-consult/doctors/specialty/cardiacsciences সাইটটিতে লক-ইন করতে হবে। স্ক্রল করে নীচে নামলেই দেখতে পাবেন ডা: দেবী প্রসাদ শেঠির ভিডিয়ো কনসাল্টেশনের অপশন।

এবং ইমেল দিয়ে লগ ইন আপডেট করতে পারবেন। এরপর নির্ধারিত নির্দেশ মেনে এই চিকিৎসকের ভিডিয়ো কনসালটেশনের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া সম্ভব।

আরও পড়ুন: Best Bangladeshi Doctors in Canada

এছাড়াও Narayana health-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেবী প্রসাদ শেঠির অ্যাপয়েন্টমেন্টের জন্য Enquire now বলে একটি অপশন পাবেন। সেখানে নিজের নাম, ইমেল, মোবাইল নম্বর, কোন শহরের বাসিন্দা এবং কোন হাসপাতালে দেখাতে চান এই যাবতীয় তথ্য দিয়ে Submit অপশনে ক্লিক করলেই অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।
এছাড়াও Narayana Health-এর অফিসিয়াল ওয়েব সাইটে গিয়ে Enquiry Form-অপশনে গিয়ে নিজের নাম, মেইল আইডি, যোগাযোগ নম্বর, চিকিৎসকের নাম (দেবী প্রসাদ শেঠি) , লোকেশন, হাসপাতাল এবং ক্লিনিক এবং আপনার জিজ্ঞাসা দিয়ে সাবমিট করলেই অ্যাপয়েন্টমেন্ট সংক্রান্ত যাবতীয় উত্তর পেয়ে যাবেন।

বিশ্বসেরা চিকিৎসক ডা. দেবী শেঠিকে নিয়ে আগ্রহ শ্রদ্ধা ভালবাসার শেষ নেই। অনেকেরই প্রশ্ন , তার সিরিয়াল কিভাবে পাওয়া যায়। সম্প্রতি তার গুণমুগ্ধ এক ভুক্তভোগী জানান সেই পদ্ধতি।

ব্যাঙ্গালুরুর নারায়ণা হৃদয়ালয়ে অসংখ্য বাংলাদেশ রোগী হার্টের রোগের জন্য চিকিৎসা নিতে যান। মনে রাখার জরুরি যে, ডা. দেবি শেঠি সরাসরি কোন রোগী দেখেন না। নারায়ণা হৃদয়ালয়ের বেসমেন্টে উনার সিরিয়াল নেওয়ার জন্য আলাদা কাউন্টার রয়েছে। সকাল ৮ টার মধ্যে গেলে কাউন্টার থেকে একটি ফর্ম ফিলাপ করতে হয়, যা নতুন রোগী / আন্তর্জাতিক রোগীদের জন্য ৫০০ রুপি জমা দিয়ে ফাইল করিয়ে নিতে হয়। এই ফাইলটি নিয়ে পাশে আর একটি কাউন্টারে গেলে তারা ফাইলটি চেক করে দরকারি কিছু টেস্ট করতে বলবে এবং ডা. দেবী শেঠির সহকারি একজন কার্ডিওলজিস্ট এর কাছে রেফার করবে। ঐ কার্ডিওলজিস্ট যদি প্রয়োজন মনে করেন তবে ডা. দেবী শেঠির কাছে রেফার করবেন।

ডা. দেবী শেঠি মূলত জটিল ও শিশু হার্টের রোগীদের দেখে থাকেন। সব কিছু ঠিকঠাক থাকলে ডা. দেবী শেঠির সাক্ষাত পেতে আপনাকে ১-৭ দিন সময় লাগতে পারে।

তার কয়েকজন সেক্রেটারীর মধ্যে মি. দীপক বেশ সাহায্যর হাত বাড়ান সবসময়।

দেবী শেঠিকে হোয়াট’স এ্যাপস এ ম্যাসেজ দিলে তিনি নিজেই উত্তর দেন । তার What’s App নম্বর হলো +919980199801 । ই-মেইলও করতে পারেন devishetty@narayanahealth.org।

কিছু অতি প্রয়োজনীয় তথ্য:

রোগীকে যদি এনজিওগ্রাম, রিং বা আপারেশন করতে হয় তাহলে অবশ্যই মেডিকেল ভিসা নিয়ে যাবেন। তা না হলে বিপদে পড়বেন। পাসপোর্ট ও ভিসার বেশ কয়েক কপি জেরক্স বা ফটোকপি সবসময় সাথে রাখতে হবে।
আন্তর্জাতিক রোগী হলে আপনাকে অবশ্যই USD Dollar এ পেমেন্ট করতে হবে। তাই নিজ দেশ থেকে USD Dollar নিয়ে যাওয়া ভালো কারণ ওখানকার রেট ভালো না! এনজিও গ্রামে 300 USD Dollar , রিং বা অপারেশনে 4000 USD Dollar জমা রাখে। পরে যা লাগবে তা রেখে বাকিটা তারা আপনাকে ফেরত দিয়ে দিবে।
টাকা জমা দিতে হলে আর্ন্তজাতিক ডেক্স এর ভেরিফিকেশন লাগে তািই পাসপোর্ট ও ভিসার ফটোকপি বা জেরক্স কপির সাথে যে হোটেলে উঠেছেন তার বিল কপি লাগবে। আর্ন্তজাতিক ডেক্স এ রয়েছেন মিস রুপসী নামে একজন কলকাতার বাঙ্গালি উনি আপনাকে গাইড দিবেন। তবে নরমাল টেস্ট এর জন্য টুরিস্ট ভিসা হলেই হবে তবে, মেডিকেল ভিসাই উত্তম।

Leave a Reply