Earn Money Online: মাসে লক্ষ লক্ষ টাকা আয় করার সুযোগ দিচ্ছে Twitter, বিশদে জেনে নিন

Earn Money from Twitter: করোনা মহামারীর সুবাদে অনলাইনে বিভিন্ন উপায়ে রোজগারের কথা ইদানীংকালে হামেশাই শোনা যায়। বাড়িতে নিজের স্বাচ্ছন্দ্যে থেকে কেবলমাত্র কয়েকটি সহজ কাজ করেই অনলাইনে উপলব্ধ বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে এখন মোটা টাকা রোজগার করতে সক্ষম হচ্ছেন মানুষ। সেক্ষেত্রে এবার অত্যন্ত জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Twitter (টুইটার)-ও ইউজারদেরকে লক্ষ লক্ষ টাকা আয়ের সুযোগ দিচ্ছে। সম্প্রতি Twitter, Ticketed Spaces (টিকেটড স্পেসেস) এবং Super Follows (সুপার ফলোস) নামক দুটি নয়া ফিচার রোলআউট করেছে। এর মধ্যে Ticketed Space (টুইটার স্পেস) থেকে আপনি এখন অর্থ উপার্জনের সুযোগ পাবেন।

খুব সহজ ভাষায় বললে, বিদ্যমান টুইটার স্পেস (Twitter Space)-টিকে যদি হোস্ট চান, তাহলে এখন একটি টিকিট লাগিয়ে পেশ করতে পারেন যেটিকে এই নতুন টিকেটড স্পেস নাম দেওয়া হয়েছে। যারা জানেন না তাদেরকে বলে রাখি, টুইটার স্পেস হল একটি অডিও কনভার্সেশন প্ল্যাটফর্ম। অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আমরা যেমন একে-অপরের সঙ্গে লিখে লিখে কথা বলি, ঠিক সেভাবেই এই প্ল্যাটফর্মটির মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে মানুষ একে অপরের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে অডিও কনভার্সেশন করতে পারেন। কিন্তু এখন টিকেটড স্পেসে জয়েন করতে গেলে দর্শকদের অর্থ প্রদান করতে হবে, আর এভাবেই টুইটার প্ল্যাটফর্মটিকে কাজে লাগিয়ে হবে ইউজারদের রোজগার।

সে দিন হয়তো তুমি বুজবে কিন্তু তখন আর কোন লাভ হবে না, লেখক মোহাম্মদ রাসেল

Twitter-এর মাধ্যমে এভাবে উপার্জন করুন

টুইটারকে কাজে লাগিয়ে টাকা রোজগার করতে হলে আপনাকে প্রথমে আপনার টুইটার স্পেসটি মনেটাইজ করতে হবে। এটি আপনাকে এক্সক্লুসিভ এবং অনন্য লাইভ অডিও এক্সপেরিয়েন্স প্রদান করবে। এর জন্য দর্শকদের টিকেটড স্পেসে অর্থ প্রদান করতে হবে। নিজের সুবিধামতো টিকিটের দাম ১ ডলার (প্রায় ৭৪ টাকা) থেকে বাড়িয়ে ৯৯৯ ডলার (প্রায় ৭৪,৪৩৩ টাকা) পর্যন্ত ধার্য করতে পারবেন হোস্ট।

 

এদিকে টুইটারের টিকেটড স্পেসে ইউজাররা ১ থেকে শুরু করে সর্বোচ্চ ১০০ জনকে একবারে যুক্ত করতে পারবেন। সেইসাথে ইউজাররা তাদের ফলোয়ারদের সঙ্গে আরও অন্তরঙ্গ, গভীরভাবে সংযোগ স্থাপনের (বন্ডিং) জন্য ইন্টিমেট সেটিং-এরও সহায়তা নিতে পারেন। স্পেসের প্রোমোশনের জন্য ইন-অ্যাপ পুশ নোটিফিকেশনের সুবিধাও পাওয়া যাবে।

পুরাতন দলিলে ব্যবহৃত ১৩০ টি শব্দের অর্থ | দলিলে লিখিত অনেক শব্দ আছে

Twitter-কে কত টাকা করে দিতে হবে?

 

উল্লেখ্য যে, আপনার টুইটার স্পেস টিকিট এবং সুপার ফলোয়ার সাবস্ক্রিপশন থেকে আয়ের ৩% টুইটারকে প্রদান করতে হবে। আবার, আপনি যদি টুইটার স্পেস থেকে ৫০,০০০ ডলারের বেশি আয় করেন, তবে টুইটার আপনার আয়ের ২০ শতাংশ অংশে ভাগ বসাবে। উদাহরণস্বরূপ, আপনি যদি এক মাসে ৩০টি টুইটার স্পেস টিকিটকে টাকার অঙ্কে রূপান্তরিত করেন, তাহলে টিকিট পিছু ২০ ডলার হিসেবে ১০০ জন দর্শকের সহায়তায় আপনি একদিনে ২,০০০ ডলার উপার্জন করতে সক্ষম হবেন; ফলে মাসিক ভিত্তিতে আপনি ৬০,০০০ ডলার (প্রায় ৪৪,৬৪,০০০ টাকা) পকেটস্থ করতে পারবেন। নিয়মানুযায়ী এই টাকার সামান্য কিছু অংশ আপনাকে টুইটার কর্তৃপক্ষকে দিতে হলেও আপনার হাতে কিন্তু বড়োসড়ো পরিমাণ টাকাই থেকে যাবে!

 

কে হোস্ট করতে পারে?

টুইটার স্পেস হোস্ট করতে পারলেই যখন এত টাকা পাওয়া যাচ্ছে, তাহলে আপনার মনে এখন নিশ্চয়ই প্রশ্ন আছে যে আদৌ কারা এই হোস্ট করতে পারবে? সেক্ষেত্রে আপনি যদি টুইটারে একটি লাইভ সেশন হোস্ট করতে চান, তবে আপনার কমপক্ষে ৬০০ জন ফলোয়ার থাকতে হবে এবং প্ল্যাটফর্মটিকে মনেটাইজ করতে হলে এই সংখ্যাটি বেড়ে হবে ১০০০। বর্তমানে এই ফিচারটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে রোলআউট করা হয়েছে, তবে শীঘ্রই ভারতেও এর দেখা মিলবে বলে জানা গেছে। এর জন্য টুইটার ব্যবহারকারীদের ৩০ দিনের মধ্যে কমপক্ষে ৩টি স্পেস হোস্ট করতে হবে। তবে মনে রাখবেন, Twitter Space হোস্ট করার জন্য ব্যবহারকারীদের বয়স কিন্তু অবশ্যই ১৮ বছরের বেশি হতে হবে।

Leave a Reply