Fighting Between Teachers: কৃষ্ণনগরে স্কুলের মধ্যেই প্রধান শিক্ষক এবং ভূগোল শিক্ষকের মধ্যে তুমুল মারপিট!

স্কুলের মধ্যেই মারামারিতে জড়িয়ে পড়লেন প্রধান শিক্ষক এবং ভূগোলের শিক্ষক। বুধবার ঘটনাটি ঘটেছে নদিয়ার কৃষ্ণনগরের কলেজিয়েট স্কুলে। সাধারণত ছাত্রদের মধ্যে মারামারি বা হাতাহাতির ঘটনা দেখা যায়। কিন্তু দুই শিক্ষকের এমন কাণ্ডে রীতিমতো হতবাক অভিভাবক থেকে পড়ুয়ারা। ৩ ফেব্রুয়ারি স্কুল খুলবে। তার আগে দুই শিক্ষকের এই মারামারি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে শিক্ষামহলে।

অভিযোগ, প্রধান শিক্ষক দীর্ঘ দিন ধরেই বিভিন্ন দুর্নীতির সঙ্গে জড়িত। স্কুলের অন্যান্য শিক্ষক প্রতিবাদ করতে গেলেই তাঁদেরকে বিভিন্ন ভাবে হুমকি দেখান তিনি। শুধু তাই নয়, শিক্ষকদের কাগজপত্র আটকে রাখা হয় বলেও অভিযোগ। এমনকি প্রধান শিক্ষকের বিরুদ্ধে মুখ খুললে বদলি করে দেওয়ার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে।

বুধবার ওই স্কুলের ভূগোলের শিক্ষক নিমাই মজুমদার তাঁর কিছু প্রয়োজনীয় কাগজ দীর্ঘ দিন ধরে আটকে রাখার অভিযোগ তোলেন। প্রধান শিক্ষকের কাছে চেয়েও সেই কাগজপত্র কিছুতেই পাচ্ছিলেন না। বুধবার তারই প্রতিবাদ করেই পোস্টার নিয়ে প্রধান শিক্ষকের অফিসের সামনে অবস্থান-বিক্ষোভ বসে পড়েন ওই শিক্ষক। অভিযোগ, সেই সময় প্রধান শিক্ষক ওই প্রতিবাদী শিক্ষকের উপর চড়াও হন। দুই শিক্ষকের মধ্যে ব্যাপক মারামারি, চড়, ঘুসিও চলতে থাকে। সংবাদমাধ্যমের সামনেই মারামারিতে জড়িয়ে পড়েন তাঁরা। দু’জনকে কোনও রকমে আটকানো হয়।

‘ভাতের বিনিময়ে পড়াতে চাই’ সেই যুবক এখন পুলিশের কাছে

ভূগোলের শিক্ষক বলেন, “দীর্ঘ দিন ধরেই এই প্রধান শিক্ষক বিভিন্ন দুর্নীতির সঙ্গে যুক্ত। এর আগেও নানা রকম অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। প্রতিবাদ করলেই বিভিন্ন ভাবে হুমকি দেওয়া হয়।”

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন স্কুলের প্রধান শিক্ষক মনোরঞ্জন বিশ্বাস। পাল্টা তাঁর বক্তব্য, “কেউ বলতে পারবে না আমি কোনও কাগজপত্র আটকেছি। ওই শিক্ষকের দাবি কী আমি জানি না।” তাঁর আরও দাবি, “আমি কাউকে কোনও দিন হুমকি দিইনি।” পাল্টা ভূগোলের শিক্ষকের বিরুদ্ধে অভব্যতার অভিযোগ তুলেছেন প্রধান শিক্ষক।

Leave a Reply