Gay couple: সমকামী নবদম্পতি, পরিবারিক সম্মতিতে টোপর মাথায় বিয়ে বাঙালি যুবকের

আর পাঁচটি বিবাহ অনুষ্ঠানের মতোই মেহেন্দি, আংটি বিনিময়ের মাধ্যমে চারহাত এক করেন যুগল। তাঁদের নাম সুপ্রিয় চক্রবর্তী ও অভয় দাং। সুপ্রিয়র বাড়ি কলকাতা। অভয় হায়দরাবাদের বাসিন্দা। সুপ্রিয় একটি হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউশনের শিক্ষক। অন্যদিকে অভয় MNC কর্মী। নিয়মের বেড়া ভেঙে নজির সমকামী যুগলের।

শনিবার গাঁট ছড়া বাঁধলেন কলকাতার সুপ্রিয় চক্রবর্তী ও হায়দরাবাদের অভয় দং। দুজনের মধ্যে প্রেম প্রায় ৮ বছরের। স্কুল জীবনেই তাঁরা বুঝেছিলেন, মেয়ে নয় বরং পুরুষসঙ্গীর প্রতি আকৃষ্ট হন তাঁরা। কিন্তু, এক সময় এমন সমকামী প্রেমের স্বীকৃতি ছিল না। ফলে, গোপন রাখতে হয়েছে সম্পর্ক। অবশেষে সকল বাধা অতিক্রম করে জয় হল তাঁদের সম্পর্ক। বিয়ে করলেন তাঁরা।

Gay couple: সমকামী নবদম্পতি

আরও পড়ুন,গুগলের অ্যান্ড্রয়েড প্রযুক্তির ভুল ধরিয়ে মোটা অঙ্কের ইনাম জিতলেন ভারতীয় যুবক

 

সুপ্রিয় ও অভয় নিজেদের বিয়ে সেরেছেন সমাজের আর পাঁচজনের মতোই পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের উপস্থিতিতেই ৷ করেছেন আংটি বদল ৷ গোটা বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে বাঙালি ও পঞ্জাবি রীতি মেনে ৷ বিয়ের আগে হয়েছে তাঁদের মেহেন্দি ও গায়ে হলুদের অনুষ্ঠানও ৷ ছিল সঙ্গীতের আয়োজনও ৷ সুপ্রিয় পেশায় চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত ৷ আইটি সেক্টরে কাজ করেন অভয়।

আইন, সমাজের তোয়াক্কা না করেই নিজেদের ভালবাসাকে স্বীকৃতি দেওয়ার স্পর্ধা দেখিয়েছেন সুপ্রিয় ও অভয়। ছেলেদের ভালবাসার কাছে হার মানতে হয়েছে দুই পরিবারকে। সকলে মেতে উঠেছেন বিয়ের অনুষ্ঠানে। আর সেই আয়োজন ছিল নজর কাড়া। প্রসঙ্গত, ২০১৮-র ৬ সেপ্টেম্বর ঐতিহাসিক রায়ে ভারতে সমকামী সম্পর্ককে স্বীকৃতি দিয়েছিল সুপ্রিম কোর্ট ৷ সম্পর্ক স্বীকৃতি পেলেও এদেশে এখনও বৈধ নয় সমলিঙ্গের যুগলের মধ্যে বৈবাহিক সম্পর্ক ৷

Leave a Reply

Translate »